নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুন ব্লগার হিসাবে আছি.......

জহীরুল ইসলাম

ফেসবুকে: https://www.facebook.com/johirul.islam.92 ইমেইল : [email protected]

জহীরুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

হামাসের দাবী মেনে নিয়েছে ইহুদিবাদী ইজরায়ীলরা। হামাস-ইসরায়ীলের অসম যুদ্ধের সমাপ্তি

২৬ শে আগস্ট, ২০১৪ রাত ১১:৩৩

আলহামদুলিল্লাহ। অবশেষে ৮ জুলাই ২০১৪ থেকে শুরু হওয়া হামাস

ইসরায়ীলের এক অসম যুদ্ধের সমাপ্তি ঘটেছে। ২১৩৮ জন শহীদ, ১১ হাজারের বেশি আহত মানুষের রক্ত, ৫ লক্ষাধিক মানুষের গৃহহীন হওয়ার কুরবানী, হামাস মুজাহিদদের কঠিন প্রতিরোধ, বিশ্বের নানা প্রান্তের মুসলমানদের দোআর বরকতে স্থানীয় সময় বিকাল ৪ টা থেকে এক স্থায়ী যুদ্ধ বিরতি সংগঠিত হয়েছে। হামাসের প্রধান দাবী- রাফা সীমান্ত খুলে দেওয়া, গাজার টারনিং পয়েন্ট গুলো উম্মোক্ত করে দেওয়া সহ এক স্থায়ী যুদ্ধ বিরতিতে সম্মত হয়েছে ইহুদিবাদী ইজরায়ীলরা।





মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৪ রাত ১১:৪৭

একজন ঘূণপোকা বলেছেন: আলহামদুলিল্লাহ!!




কিন্তু ইজরায়েলিরা তো কুত্তার বাচ্চা। কখন জানি কি করে X(( X(( X((

২৭ শে আগস্ট, ২০১৪ রাত ১২:০৭

জহীরুল ইসলাম বলেছেন: এ যুদ্ধ বিশ্বের মানুষের চোখ খুলে দিয়েছে। কে বন্ধু আর কে শত্রু আর কে গাদ্দার সবই সবাই চিনতে পেরেছে। আশা করি হামাস এ গুলো সামনে রেখে তাদের দেশকে পূনর্গঠন করবে

২| ২৬ শে আগস্ট, ২০১৪ রাত ১১:৫৯

রাজা মশাই বলেছেন: বিরাট ভুল করল হামাস। ইসরাইল ফিলিস্তিনিদের আবার ডেকে ঘরে আনতে চাইছে। এর প্রধান কারণ যদি ফিলিস্তিনীরা অনত্র চলে যায তবে ইসরাইল আর তাদের নতুন অস্ত্র পরীক্ষা করতে পারবে না। মুলত প্রতি দুই বছর পরপর ইঙ্গো-আমেরিকার তৈরী নতুন অস্ত্র-সস্ত্র মানুষ মেরে এর অস্ত্র গুলোর কার্যক্ষমতা লাইভ পরীক্ষা করা হয়। হামাসের দরকার ছিল যত কষ্টই হোক যুদ্ধ চালিয়ে যাওয়া যাতে নতুন প্রজন্ম আর লাইভ বার্ডের শিকার না হয়। তবে এটাও একটা সুযোগ। যুদ্ধ বন্ধ হয়েছে ভালোই হয়েছে। এই মুহুর্ত থেকে হামাসের উচিত তাদের প্রচুর সেনা তৈরী করা। প্রয়োজনে সামান্য ISIS এর সাহায্য নেওয়া। এবং একত্রে ইসরাইল আক্রমণ করা হয়। যদিও সেটা সম্ভব হবে কিনা আমি জানি না।

২৭ শে আগস্ট, ২০১৪ রাত ১২:১০

জহীরুল ইসলাম বলেছেন: দেখা যাবে হামাস অনেক কষ্ট করে বিভিন্ন দেশের সাহায্য নিয়ে বিধধস্ত গাজাকে পূনর্গঠন করবে, তখনই কোন এক ছুতায় আবার হামলা চালাবে। এ জন্য এখন থেকেই তাদের মোকাবেলায় নিজেদের প্রস্তুত রাখা উচিত

৩| ২৭ শে আগস্ট, ২০১৪ রাত ১:৩৬

আয়রন ম্যান বলেছেন: ইহুদিবাদী ইসরাইল বিশ্বমানবতার জন্য এক বিষফোঁড়া।

২৭ শে আগস্ট, ২০১৪ দুপুর ১:৫৯

জহীরুল ইসলাম বলেছেন: এই বিষফোড়া কে কেটে না ফেলা পর্যন্ত মধ্যপ্রাচ্য জ্বলতে থাকবে

৪| ২৭ শে আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪৮

ইছামতির তী্রে বলেছেন: স্থায়ী যুদ্ধবিরতির জন্য হামাসের প্রধান চারটি শর্ত ছিল- গাজার ওপর থেকে ইসরাইলের সর্বাত্মক অবরোধ তুলে নেয়া, গাজায় নির্মাণ সামগ্রীর প্রবেশে বাধা না দেয়া এবং বিমান ও নৌবন্দর নির্মাণের সুযোগ সৃষ্টি।

এসব ইসরাইল মেনে নিয়েছে। এটাকে হামাসের বিজয় বলা যায়। তবে হামাসের মনে রাখতে হবে তারা চুক্তি করেছে দুনিয়ার ইতিহাসের সবচেয়ে কুলাঙ্গার, নীচ, হীন, অভিশপ্ত এক জাতির সাথে। যাদের অতি প্রিয় একটা কাজ চুক্তি ভঙ্গ করা।

তাই হামাসের উচিত আনন্দ-উল্লাসের পাশাপাশি আরো বেশী করে প্রতিরোধ সক্ষমতা বাড়ানোর দিকে নজর দেয়া। অবশ্য হামাস তা করবেও।

২৭ শে আগস্ট, ২০১৪ দুপুর ২:০০

জহীরুল ইসলাম বলেছেন: হামাসের মনে রাখতে হবে তারা চুক্তি করেছে দুনিয়ার ইতিহাসের সবচেয়ে কুলাঙ্গার, নীচ, হীন, অভিশপ্ত এক জাতির সাথে। যাদের অতি প্রিয় একটা কাজ চুক্তি ভঙ্গ করা।

তাই হামাসের উচিত আনন্দ-উল্লাসের পাশাপাশি আরো বেশী করে প্রতিরোধ সক্ষমতা বাড়ানোর দিকে নজর দেয়া। অবশ্য হামাস তা করবেও।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.