নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুন ব্লগার হিসাবে আছি.......

জহীরুল ইসলাম

ফেসবুকে: https://www.facebook.com/johirul.islam.92 ইমেইল : [email protected]

জহীরুল ইসলাম › বিস্তারিত পোস্টঃ

মাওলানা নুরুল ইসলাম ফারুকী ও এক টুকরো স্মৃতি

২৮ শে আগস্ট, ২০১৪ সকাল ৯:১৫

চ্যানেল আইতে কাফেলা নামক অনুষ্ঠানের মাধ্যমে তিনি দেশব্যাপী পরিচিত একজন মুখ।

একই সাথে তিনি বেসরকারী একটি হজ্জ ট্রাভেলস এর মালিকও, প্রতি বৎসর তিনি হজ্জ যাত্রীদের কাবার যিয়ারতে নিয়ে যান। ২০০৫ সালে আব্বু-আম্মু স্থানীয় মোয়াল্লিমের মাধ্যমে নুরুল ইসলাম ফারুকী সাহেবের হজ্জ ট্রাভেলসে হজ্জে যান। এর আগে পবিত্র মক্কা-মদীনার স্মৃতিবিজড়িত স্থানগুলোতে তার ধারা বিবরণীর একটি ভিডিও আবেগকে খুব নাড়া দেয়। তখন থেকেই ফারুকী সাহেবেকে দেখার খুব ইচ্ছে ছিল। ২০০৫ সালে আব্বু-আম্মু হজ্জে যাওয়ার সময় আশকোনা হজ্জ ক্যাম্পে হুজুরের সাথে দেখাও হয়ে যায়। তিনি কুষলাদি জিগ্যেস করলেন। মাথায় হাত বুলিয়ে দিলেন। আব্বু-আম্মু চলে যাওয়াতে দুঃখঃ করতে নিষেধ করলেন। এরপর ২০১১ সালে বেসরকারী একটি হজ্জ ট্রাভেলসে চাকুরীর সুবোধে আশকোনা হজ্জ ক্যাম্পেই হজ্জ মেলায় ৬ বৎসর পর আবার দেখা। তখনও আবার কুষলাদি জানলেন, এতদিনেও ভুলে যাননি। আল্লাহ এই লোকটির মৃত্যুকে শহীদি মৃত্যু হিসাবে কবুল করুন। তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন।

নুরুল ইসলাম ফারুকী সাহেবের মৃত্যুর পর তাকে নিয়ে অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। তার আদর্শ মতাদর্শ নিয়ে সমালোচনা করে তার ব্যক্তি আক্রমনও হচ্ছে। উনি যাই হউন না কেন রাষ্ট্রের একজন নাগরিক হিসাবে স্বাধীনভাবে বসবাসের অধিকার তারও আছে। তাকে নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। এবং প্রকৃত অপরাধীদের খুজে বের করে সর্বোচ্চ শাস্তির দাবী জানাই।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৪ সকাল ৯:৩৪

আজীব ০০৭ বলেছেন: তাকে নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাই। এবং প্রকৃত অপরাধীদের খুজে বের করে সর্বোচ্চ শাস্তির দাবী জানাই।

২৮ শে আগস্ট, ২০১৪ সকাল ৯:৩৯

জহীরুল ইসলাম বলেছেন: আজীব ০০৭@
ধন্যবাদ ভাই

২| ২৮ শে আগস্ট, ২০১৪ দুপুর ১২:১১

মুদ্‌দাকির বলেছেন:

সূরা নিসা আয়াতঃ২৯,৩০

( يَا أَيُّهَا الَّذِينَ آمَنُواْ لاَ تَأْكُلُواْ أَمْوَالَكُمْ بَيْنَكُمْ بِالْبَاطِلِ إِلاَّ أَن تَكُونَ تِجَارَةً عَن تَرَاضٍ مِّنكُمْ وَلاَ تَقْتُلُواْ أَنفُسَكُمْ إِنَّ اللّهَ كَانَ بِكُمْ رَحِيمًا)
(وَمَن يَفْعَلْ ذَلِكَ عُدْوَانًا وَظُلْمًا فَسَوْفَ نُصْلِيهِ نَارًا وَكَانَ ذَلِكَ عَلَى اللّهِ يَسِيرًا)


"হে ঈমানদারগণ! তোমরা একে অপরের সম্পদ অন্যায়ভাবে গ্রাস করো না। কেবলমাত্র তোমাদের পরস্পরের সম্মতিক্রমে যে ব্যবসা করা হয় তা বৈধ। আর তোমরা নিজেদের কাউকে হত্যা করো না। নিঃসন্দেহে আল্লাহ তা আলা তোমাদের প্রতি দয়ালু।আর যে কেউ সীমালঙ্ঘন কিংবা জুলুমের বশবর্তী হয়ে এরূপ করবে, তাকে খুব শীঘ্রই আগুনে নিক্ষেপ করা হবে। এটা আল্লাহর পক্ষে খুবই সহজসাধ্য।"



সূরা নিসা আয়াতঃ ৯৩


(وَمَن يَقْتُلْ مُؤْمِنًا مُّتَعَمِّدًا فَجَزَآؤُهُ جَهَنَّمُ خَالِدًا فِيهَا وَغَضِبَ اللّهُ عَلَيْهِ وَلَعَنَهُ وَأَعَدَّ لَهُ عَذَابًا عَظِيمًا )

"যে ব্যক্তি স্বেচ্ছাক্রমে মুসলমানকে হত্যা করে, তার শাস্তি জাহান্নাম, তাতেই সে চিরকাল থাকবে। আল্লাহ তার প্রতি ক্রুদ্ধ হয়েছেন, তাকে অভিসম্পাত করেছেন এবং তার জন্যে ভীষণ শাস্তি প্রস্তুত রেখেছেন।"


কতটা অন্ধ আমরা ? আমাদের দল কি? আমরা কোন দলের লোক? চলেন সবাই খুনা খুনি শুরু করি !!!

২৮ শে আগস্ট, ২০১৪ দুপুর ১২:১৭

জহীরুল ইসলাম বলেছেন: মুদ্দাকির ভাই@
ধন্যবাদ কমেন্টের জন্য

৩| ২৮ শে আগস্ট, ২০১৪ দুপুর ১২:৫৬

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: আমার বলার কিছু নাই....আল্লাহ্ রাব্বুল আলামীন উনাকে জান্নাতবাসী করুন।

আমাকে আল্লাহ্ পাক তৌফিক দিলে হয়ত আমার পক্ষে উনার দেখানো মুসলিম /ইসলামী ঐতিহাসিক স্থান সফর করা হবে।

কিন্তু উনার সফরের মাঝে আমারও ভিজ্যুয়াল সফর হয়ে গেল....................................................................জানিনা ভবিষ্যতে কেউ ইসলাম ধর্মের না জানা ইতিহাস গুলো দেখাবে কিনা?

মতবাদ ওনার যাই থাক ...তার বিচারের ভার কোন মানুষের নয়।

২৯ শে আগস্ট, ২০১৪ রাত ১১:০৬

জহীরুল ইসলাম বলেছেন: মতবাদ ওনার যাই থাক ...তার বিচারের ভার কোন মানুষের নয়।

৪| ২৮ শে আগস্ট, ২০১৪ দুপুর ১:১৮

তূর্য হাসান বলেছেন: মতবাদ ওনার যাই থাক ...তার বিচারের ভার কোন মানুষের নয়।

২৯ শে আগস্ট, ২০১৪ রাত ১১:০৭

জহীরুল ইসলাম বলেছেন: ঠিক বলেছে তূর্য হাসান ভাই

৫| ৩১ শে আগস্ট, ২০১৪ রাত ১০:২১

উপপাদ্য বলেছেন: উনার ভাবাদর্শের সাথে আমার বিরাট পার্থক্য। এর একটা কারন হচ্ছে আমি একদিন টেলিভিশনে দেখেছি উনার একজন সমালোচনাকারীকে খুব অপমান করেছেন?একজন সজ্জন ব্যাক্তি হিসেবে টেলিফোনের লাইন কেটে আরেকজনকে কথা বলার সুযোগ না দিয়ে গালিগালাজ করা কিংবা আল্লাহ আপনার হৃদয়ে মোহর মেরে দিয়েছেন, আপনার খাসলত কোনদিন বদলাবেনা, আমরা বুঝি আপনি কোন মতবাদের মানুষ আপনি হেন আপনি তেন এই টাইপের কথা বলা উচিত না।

কিন্তু আজ তিনি আমাদের মাঝে নেই। আমাদের মাঝ থেকে চলে যাওয়ার সাথে সাথে সমালোচনার বাইরেও চলে গেছেন। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেনো আমাদের সবাইকে মাফ করে দেন।

কিন্তু একটা কথা না বললেই নয়। সেটা হচ্ছে আজ মাওলানা ফারুকী সাহেবকে কেন হত্যা করা হলো? কারা তাকে হত্যা করেছে? পুলিশ বাহিনী কি কোন তদন্ত করছে?? করলেও সেটার অগ্রগতি কি হচ্ছে?

সবগুলোর উত্তর সরল ভাবে, না। তাহলে কি এটাই প্রকাশ নয় যে কিছু মানুষ জল ঘোলা করে ফায়দা লুটছে। আজ দেশে কেউ ই নিরাপদ নয় এটাই সত্য। আজ আিনের শাসন থাকলে এমন করে তআকে হতয়া করার সাহস কেউ ই পেতো না।

৩১ শে আগস্ট, ২০১৪ রাত ১১:৪১

জহীরুল ইসলাম বলেছেন: এটা ঠিক যে এখানে ঘোলা জ্বলে মাছ শীকারের চেষ্টা চলছে......আশা করি খুব দ্রুতই রহস্যের জ্বট খুলবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.