নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অবিনশ্বর ছায়া, রহস্য ঘেরা, অতি সাধারণ সামান্য মানুষ !জন্ম-জন্মান্তর পৃথিবীতেই পরে আছি !!

জে আর সিকদার

আমার অচেনা আমি

জে আর সিকদার › বিস্তারিত পোস্টঃ

মোবাইলে ব্লগিং বিরাম্বনা

২৫ শে অক্টোবর, ২০১৬ রাত ৯:০৮


ছবি : গুগল থেকে নেওয়া।
ব্লগের সাথে আমার পরিচিয় খুব বেশী দিন নয়। ২০১১ইং ভাগ্যক্রমে একটা ডেক্সটপ ব্যাবহার করার সুযোগ হয়। কম্পিউটারের সাথে পরিচিত হয়েছিলাম ২০০৪ইং । কারও হাত ধরে কিছু শেখার সুযোগ হয় নাই নিজে নিজে যতটা সম্ভব চলতে শিখেছি প্রযুক্তির সাথে সাথে।
হলফ করে বলতে পারি, আমার চৌদ্দগুস্টিতে কেউ নেই যে ব্লগিং করে। প্রযুক্তি থেকে কতটা দূরে থাকা সমাজের মানুষ আমি অনুমান করা দুষ্কর ! আমি সৌভাগ্যক্রমে ২০০৯ থেকে মোবাইলে নেট উইজ করি নিজে নিজেই, নেট বলতে গুগল দিয়ে শুরু । কোন অজানা কিছু জানতে মন চাইলেই গুগলে খোঁজ করি, জানতে পারি অনেক অজানা তথ্য । মনে পরে ইন্টারনেট সম্পর্কে একটা বই পড়ে কিছুটা ধারনা নিয়ে শুরু করেছিলাম। কঠিন বাস্তবাতার কারনে সেই পথ চলার গতি কচ্ছপ গতি ছাড়তে পারে নাই।
গুগল থেকেই ব্লগের সন্ধান পাই ! নিজে নিজেই শিখে যাই অনেক কিছুই। কৌতুহল নিয়ে কিছু না বুঝেই চলা শুরু ব্লগের সাথে, ভিজিটর হয়েই রইলাম কয়েক বছর, তবে নিয়মিত হতে পারি নাই বাস্তবাতার কারনে। আমাবশ্যার চাঁদ হয়ে মাঝে মাঝে ঢু-মারতাম ব্লগে। খাবার টাকা থেকে টাকা বাঁচিয়ে এমবি কিনে কতই আর ইন্টারনেটে থাকা যায় !
কেটে গেল অনেক দিন , প্রায় ১ যুগ সময় যেন খুব দ্রুতই চলে গেল । ফেসবুকে জনপ্রিয় যখন সকল আবাল বাঙ্গালী । আমি ফেবু ছেড়ে ব্লগে নিয়মিত হওয়ায় প্রত্যয়ে কয়েকটা ব্লগে একাউন্ট করলাম এবং নিজেই একটা ব্লগ খুলে ফেল্লাম । এই পরিবর্তন ১ দিনেই নয় নানান চড়াই-উৎরাই পার হয়ে এ পর্যন্ত এসেও আটকে আছি বাস্তবাতার চিপায়।
যারা শুধুমাত্র মোবাইলে ব্লগিং করেন তারা নিশ্চয় আমার লেখার শিরোনামেই ব্যাথিত হয়েছেন। কেন যেন আমার খুব জানতে ইচ্ছে হলো আমার মতো হতভাগা আরও ক'জন আছেন ব্লগে ? থাকলে কমেন্ট করার অনুরোধ রইলো। ওয়াই-ফাই & থ্রিজি নেটওয়ার্ক ব্যাবহার না করে আমার মতো টাকা খরচ করে কচ্ছপ গতির নেট যারা ব্যাবহার করেন , আওয়াজ দিন। সামুতে লগইন & কমেন্ট ঝামেলা ও কম নয় ! দীর্ঘ দিন সামুতে লগইন করতে না পারার কষ্টেই এই লেখা।
একদিন সময় বদলাবে , সেই প্রত্যাশায় । বেঁচে রব যতদিন সামুর সাথে থাকবো ততদিন !!!
সকল ব্লগারদের প্রতি অনেক অনেক শ্রদ্ধা ও ভালবাসা।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.