নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অবিনশ্বর ছায়া, রহস্য ঘেরা, অতি সাধারণ সামান্য মানুষ !জন্ম-জন্মান্তর পৃথিবীতেই পরে আছি !!

জে আর সিকদার

আমার অচেনা আমি

জে আর সিকদার › বিস্তারিত পোস্টঃ

আমার খুন ও ধর্ষণ ভীতি !

০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১০:৩২


আজ প্রায় ১ বছর অনেকগুলি পত্রিকার খবরে চোখ বুলিয়ে নিলাম। একসময় নিয়ম করে রোজ পত্রিকা পরতাম । কিন্তু খুন ও ধর্ষণের খবরগুলি সবসময় এড়িয়ে যেতাম। দিন দিন খুন ও ধর্ষণের খবরগুলো পত্রিকার নিয়মিত খবর হলো, খবরগুলো সবাই হয়ত খুব স্বাভাবিক মনে করেই মেনে নিল। আমি এই ব্যাপারগুলি মেনে নিতে না পেরে পত্রিকা পড়া ছেড়ে দিলাম। ছেড়ে দিলাম একটা দৈনিক পত্রিকায় লেখালেখির কাজ। খুন ও ধর্ষণ এই খবরগুলো দেখলেই আমার মাথা ঝিম ধরে যায়, ভুক্তভুগির ভাবনা মাথায় জায়গা করে নেয় , অসহ্য এক যন্ত্রনায় মনটা কেমন ছটফট করে। যদিও আমি নিজেকে বোঝাই ও সাহস দেই যে ওরা তো আমার কেউ না কিন্তু কাজ হয় না। ওরাও তো মানুষ ! যারা ধর্ষণ বা খুন করে তারা তো নিকৃষ্ট অমানুষ , মানুষ গুলো কেন অমানুষ থেকে দূরে থাকে না? কনফিউসড আমি, মানুষ এবং অমানুষ গুলো দেখতে কেন একই রকম ?

৬ মাসের বেশী সময় ধরে দেশের বাইরে থাকায় ,অনলাইন ভিত্তিক খবর ছাড়া দেশের খবর খুব একটা জানতে পারি না। দেশের থাকা মানুষদের সাথেও তেমন যোগাযোগ নেই ফেসবুক ছাড়া। ফেসবুকের কল্যাণে গড়ে উঠেছে দেশ বিদেশের মানুষের সাথে যোগাযোগ, সেই সাথে নানান খোজ খবর পাওয়া। ইদানিং এই ফেসবুকে খুন ও ধর্ষণের খবর এতোটাই আলোচিত যে ! আমি মনে হয় ফেসবুকেও টিকে থাকতে পারবোনা।
ব্লগের সাথে আমার সখ্যতা খুব বেশী দিনের নয়, তবে ফেসবুকের চেয়ে ব্লগেই অবসর সময় কাটাতে ভালো লাগে। কিন্তু ব্লগেও আছে আমার ভীতিকর বিষয় খুন ও ধর্ষণ নিয়ে আলোচনা। আজ পত্রিকার খবরগুলিতে দেখলাম সম্প্রতি সবচেয়ে আলোচিত খবর ধর্ষণ ! সেই সাথে খুন ও যৌন হয়রানি । দেশের প্রথম সারির সবগুলো পত্রিকার অনলাইন ভার্সনে খবরগুলো দেখে বিশ্বাস করতে পারছি না এগুলো আমার দেশের খবর ! অনুমান করতেও পারছি না কেমন আছে আমার দেশে মা-বোনেরা !

যারা ধর্ষিত হচ্ছে তারা তো কারও মা-বোন ! এ কথা বলা বৃথা যেখানে বাবা,চাচা,মামা,ফুপা,দুলাভাই হয় ধর্ষক ! আমরা সবাই ধর্ষক জাতি !
এই বিষয়ে গত কয়েকদিন এতো লেখা পড়েছি যে আমার না বলা কথা কিছু মানুষ বলেছেন ইতিমধ্যেই।
আমি একটা কথা বলে চাই, সেদিন বেশি দূরে নয় যেদিন সোনার দেশের শাসক সারির নারীরা ধর্ষিত হবে। ধর্ষিত হবে প্রতিটি নারি । বাদ যাবে না কেউ। হয়ত পুরুষেরাও ধর্ষিত হবে নারীদের দ্বারা। ধর্ষণের দেশ হিসেবে বিশ্ব দরবারে মাথা উচু করবে নির্লজ্জ জাতি।

একটা জাতির ধ্বংসের দেখে শিক্ষা নেবে বিশ্ববাসী ।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৯

বিজন রয় বলেছেন: একটা জাতির ধ্বংসের দেখে শিক্ষা নেবে বিশ্ববাসী ............. সহমত।

আমি তো অনেক আগে থেকেই বলে আসছি বাংলাদেশ অনেক আগেই শেষ।

০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:২১

জে আর সিকদার বলেছেন: শেষ না দেখে যেন দুনিয়া ছেড়ে না যাই। দেখতে চাই শেষের শেষ কোথায় ?

২| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪৪

চিটাগং এক্সপ্রেস বলেছেন: আগামী আট বছরের মধ্যেই অবস্থান পরিবর্তন হতে শুরু করবে। সুশাসন প্রতিষ্ঠিত হবে

০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:২৩

জে আর সিকদার বলেছেন: ৮ বছরে দেশ ভোগে যাবার জন্য যথেষ্ট সময় ! সব ভোগাস !!!

৩| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৫৯

বিজন রয় বলেছেন: @ চিটাগং এক্সপ্রেস......... আশাকরি আপনার কথা সত্যি হবে। আমরা সবাই সেই দিনের অপেক্ষায় আছি।

৪| ০৩ রা আগস্ট, ২০১৭ দুপুর ১২:০৬

চিটাগং এক্সপ্রেস বলেছেন: একটা গ্রুপ অনেকদিন ধরে চেষ্টা করছে নাগরিক সমাজ নামক তৃতীয় শক্তি সৃষ্টি করে ক্যু করে রাষ্ট্র ক্ষমতায় যেতে। কিন্তু এটা ভুল ধারণা। তারপর নাকি তারা সব অনিয়ম ঠিক করে ফেলবে। অথচ তারাই সবচেয়ে বড় অনিয়ম করার পরিকল্পনা করছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.