নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার কি দোষ,আমি তো মানুষ !!

যুলকারনাইন

পাঠ্যবই ভাল লাগেনা,তবে প্রচুর বই পড়ি নিজের পছন্দমত

যুলকারনাইন › বিস্তারিত পোস্টঃ

বাসা-বাড়ির মতো কেবল কানেকশন ছাড়া বিমান-এর ভিতরে WIFI চলে কিভাবে?

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১:২১


কখনও ভাবছেন যে সেলফোন সংকেতগুলি কীভাবে ৩৫,০০০ ফুট পর্যন্ত ভ্রমণ করে যাতে আপনার শিশু শততম বার "ফ্রোজেন" দেখতে পারে? এখানে বর্ণনা করছি ইনফ্লাইট ওয়াইফাই কীভাবে আপনাকে সংযুক্ত রাখতে পারে।

বিমানগুলিতে আপনার ডিভাইসগুলি স্যুইচ অফ করা হতাশাজনক, বিশেষত যখন আপনি কোনও ব্যবসায়িক ভ্রমণে থাকেন এবং অফিসের সাথে যোগাযোগ রাখার প্রয়োজন হয় বা দীর্ঘ যাত্রার পথে বাচ্চাদের সাথে নিয়ে উড়তে হয়। সুসংবাদটি হ'ল ইনফ্লাইট ওয়াইফাই ঐতিহ্যবাহী ইনফ্লাইট বিনোদনের জায়গায় আরও বেশি সংখ্যক এয়ারলাইন্সে উপলভ্য হচ্ছে। তবে কীভাবে এটি বাতাসে ৩৫,০০০ ফুট উপরে কাজ করে? ঠিক আছে, এটি বিমানের ট্রিভিয়ার কেবলমাত্র অন্য টুকরো যা আপনি কখনও জানতেন না।

প্রথমত, বিমানের ওয়াইফাইয়ের জন্য দুটি অপারেটিং সিস্টেম রয়েছে: স্থল-ভিত্তিক এবং স্যাটেলাইট ভিত্তিক। এয়ার-টু-গ্রাউন্ড ওয়াইফাই আপনার সেল ফোনের মতো একইভাবে কাজ করে। বিমানগুলির তাদের দেহের নীচে একটি অ্যান্টেনা থাকে, যা সেল টাওয়ারগুলির সাথে লিঙ্ক করে। বিমানটি ভ্রমণ করার সাথে সাথে, এটি কেবল ঘূর্ণায়মান ভিত্তিতে নিকটতম ট্রান্সমিটারের সাথে সংযোগ স্থাপন করে। বিমানটি হটস্পটে পরিণত হয়, তাই ইমেল প্রেরণ, কল করা, এমনকি স্ট্রিমিং সিনেমা সহ ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকাকালীন যাত্রীরা সাধারণত যা কিছু করতে পারে তা করতে পারে। যাইহোক, বিমানটি ট্রান্স্যাটল্যান্টিক রুটের মতো বিশাল আকারের জলের উপর দিয়ে যখন উড়তে থাকে তখন এই সিস্টেমটি কাজ করতে পারে না। এক্ষেত্রে স্যাটেলাইট ভিত্তিক সিস্টেম কাজে আসে।

স্যাটেলাইট ওয়াইফাই সংযোগের জন্য উপগ্রহ প্রদক্ষিণকারী স্যাটেলাইটের একটি নেটওয়ার্ক ব্যবহার করে। স্যাটেলাইট স্থল স্টেশনগুলির সাথে সংযুক্ত, এবং বিমানটি ফিউজলেজের শীর্ষে স্যাটেলাইট অ্যান্টেনা ব্যবহার করে সংযোগ স্থাপন করে। আবার, বিমানটি যাতায়াত এর হিসাবে নিকটতম যেকোন স্যাটেলাইটটিকে ব্যবহার করে। স্যাটেলাইট ওয়াইফাই দুটি পৃথক ব্যান্ডউইথের উপর কাজ করে: ন্যারোব্যান্ড এবং ব্রডব্যান্ড। উভয়ই যাত্রীদের পূর্ণ ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেয়, যদিও স্ট্রিমিংয়ের জন্য ন্যারো ব্যান্ডউইথ কম উপযুক্ত।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ২:১৪

রাজীব নুর বলেছেন: কোরআন রিসার্চ করে ইহুদি নাসারা এইসব আবিস্কার করেছে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ২:৩০

যুলকারনাইন বলেছেন: "দিন যায় কথা থাকে.."

২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:২৮

খাঁজা বাবা বলেছেন: রাজীব নুর বলেছেন: কোরআন রিসার্চ করে ইহুদি নাসারা এইসব আবিস্কার করেছে।

ভাই, সব জিনিস সব সময় আমাদের মাথায় আসে না, বর্তমান বাস্তবের সাথে মিল থাকে না বলে।
হুজুরেরা বলেন আল্লাহ যখন বিচার করবে তখন আমাদের কৃত কর্মকান্ড আমাদের সামনে দেখাবেন। ৩০০ বছর আগে যখন কোন হুজুর এই কথা বলতেন, তখন কিছু মানুষ নির্ঘাত তাকে পাগল বলত। কিন্তু এখন যখন আমরা ভিডিও কল করি বা নিজের ফোনে নিজের করা ভিডিও সেভ করে রাখি তখন এটা নিয়ে কেউ প্রশ্ন করে না।
আমরা অনেক বিষয় বুঝি না, হাসি ঠাট্টা করি হয়ত ১০০ বছর পরে এসবই বাস্তব হবে।

৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:১৮

নেওয়াজ আলি বলেছেন: Jotil

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:৩৫

রাশিয়া বলেছেন: গুগল ট্রান্সলেশন এখনও আপনার চৌর্যবৃত্তি লুকানোর উপযোগী হয়নি

০৮ ই ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:৪৩

যুলকারনাইন বলেছেন: আমি কি মৌলিকত্ব দাবি করেছি? এটি Quora তে করা একটি প্রশ্নের উত্তর হিসেবে দিয়েছিলাম। সেখানে মূল লেখার উল্লেখ আছে।
বিস্তারিত https://qr.ae/TDGJ4E

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.