নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জন্মের দায়, প্রতিভার পাপ নিয়ে নিত্য নিয়ত পাথর সরিয়ে হাটি

প্রতিভাবান অলস

জন্মের দায়, প্রতিভার পাপ নিয়ে নিত্য নিয়ত পাথর সরিয়ে হাটি

প্রতিভাবান অলস › বিস্তারিত পোস্টঃ

"ঘুমের পোস্টমর্টেম "

০৭ ই জুলাই, ২০১৭ রাত ৯:০৮

রাতের দ্বিপ্রহর কেটে গেলেও মহীনের চোখে ঘুম নেই। তার মনে বারবার কেবল রুপন্তীর মুখ ভেসে আসছে। পরিক্ষার টেনশানে হোক আর রুপন্তীর আযাচিত ভাবে ভেসে আসা মুখের কারনেই হোক মহীনের আজ চারদিন হলো ঘুম নেই। এমন অবস্থায় আরো কিছুক্ষন লেকচার শীট নেড়েচেড়ে গোটা জাতির উপর বিরক্ত উৎপাদন করে মহীন একটা ক্লোনাজিপাম ২ মি.গ্রা ট্যাবলেট পেটে চালান করে দিয়ে নিদ্রা দেবীর অপেক্ষা করতে লাগলো।
মহীনের অবসর সময়ের সবচেয়ে প্রিয় কাজ 'ভাবা'। আজকে এখনো মহীনের ভাবনার টপিক ঠিক হয়নি।ভাবতে ভাবতেই হুট করে মহীনের গত চারদিন আগের সকালবেলার কথা মনে পড়ে গেলো, মুহুর্তেই মহীনের কান লাল হয়ে উঠলো,ঠোট তিরতির করে কাপঁতে লাগলো। মহীন সেদিনের ঘটনা কিছুই ভাবতে চায় না, সম্পুর্ন ভুলে যেতে পারলেই যেন স্বস্তি ।ভাবনার ইস্তফা দিয়ে মহীন বসলো একটা কবিতা লিখতে। মাঝে মাঝে মাথায় কবিতার কিছু দুর্দান্ত লাইন চলে আসলেও সেগুলা সময় মত লিখতে পারেনা বলে মহীনের নিজের উপর খুব রাগ হয়।একটু নির্জনতা একটু একাগ্রতা না হলে কি আর কবিতা লিখা যায়? মহীন একটা বিষয় লক্ষ্য করেছে, যখনই কবিতা লিখার দারুন কোন প্লট তার মাথায় ঘুরপাক খায় তখনই বাসায় কাঁচামরিচ কিংবা ধনিয়া পাতার সংকট পরে যায়। এবং সেই সংকট দুর করার মহান দায়িত্ব এসে পড়ে মহীনের কাধে। মহীন তখন অত্যন্ত সুবোধ বালকের মত সেই গুরুকাজ সম্পাদন করে।প্রচন্ড রাগ হয় তখন।অবশ্য রাগ কন্ট্রোল করার এক অদ্ভুত উপায় মহীন আবিষ্কার করেছে। এই আবিষ্কার তার একান্তই নিজের। আরেকদিন সময় সুযোগ পেলে তা বলা যাবে।
আমরা বরং ফিরে যাই মহীনের ঘুম না আসার বিষয়ে। মহীন এখন ঘরের মধ্যে চক্রাকারে ঘুরছে আর চারদিন ধরে ঘুম কেনো হচ্ছেনা সেই বিষয়ের পোস্টমর্টেম করছে?
এসব ভাবতে ভাবতেই মহীন শুনতে পেলো তার ফোনটা ভাইব্রেট করছে।ফোনের স্ক্রীনে দেখাচ্ছে রুপন্তী কলিং, এটা দেখে মহীনের মাথা কেমন ঝিম করে উঠলো।
কিন্তু হঠাৎ মহীন আবিষ্কার করলো যে, কে এই রুপন্তী তা মহীন মনে করতে পারছে না।তার চোখের পাতা ভারি হয়ে আসছে। তারপর ক্লোনাজিপাম ২ মি.গ্রা'র প্রভাবে মহীন আস্তে আস্তে অতল ঘুমে তলিয়ে গেলো।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০১৭ সকাল ৮:০৬

চাঁদগাজী বলেছেন:



ঘুমের কারণে আমার চাকুরী যাওয়ার উপক্রম হয়েছিল; মালিকের সাথে কথা বলার সময়ও ঘুম আসছিলো

০৮ ই জুলাই, ২০১৭ সকাল ১১:৫৭

প্রতিভাবান অলস বলেছেন: আমার ও প্রচুর ঘুম। নির্ঘুম মানুষদের কথা শুনলে হিংসা লাগে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.