নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

.সমাজ নিজস্বতাকে প্রশ্রয় দেয় না।। তবু ও নিজ প্রশ্রয়ে নিজস্বতা যৌগিক হয়। যৌগিক নিজস্বতাই মৌল নিজস্বতা- ক্রমশ পরিবর্তনশীল।

খাটাস

অস্তিত্ব আর অনস্তিত্ব সব কিছুই সুত্র মেনে চলে। সুত্র যেখানে, সুত্র স্থাপনে সৃষ্টির প্রসঙ্গ সেখানে। দৃশ্যমান বা অদৃশ্যমান ক্রিয়া- প্রতিক্রিয়ার সুত্র অজানা হলেও, তা সৃষ্টি তত্ত্বের বাহিরে নয়।

খাটাস › বিস্তারিত পোস্টঃ

শাহাবাগ গন জাগরণ মঞ্চ থেকে ঘোষণা চাই.।।

২৫ শে এপ্রিল, ২০১৩ রাত ৩:৩৫

শাহাবাগ সত্যি ই তরুণ দের মঞ্চ বলে বিশ্বাস করি, যদিও এই মঞ্চ থেকে অনেকে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে অনুমান করি। তবে শাহাবাগ কে তরুণ প্রজন্মের কাছে আর একবার নিরপেক্ষ করার এই সময় বলে মনে করি। বি বি সি তে দেয়া মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর শিশু সুলভ মন্তব্য অত্যন্ত বিব্রতমূলক, তার মত মানুষ দেশের এত বড় একটা পদে বেমানান। গন জাগরণ মঞ্চের কর্ণধার ইমরান এইচ সরকার, আরিফ জেবতিক ও অমি পিয়াল রহমান এর প্রতি নিবেদন, গন জাগরণ মঞ্চ থেকে স্বরাষ্ট্র মন্ত্রীর পদ ত্যাগের দাবি উত্থাপন করা হোক।

বিঃ দ্রঃ কেউ কোন বিশেষ দলের ও মনে করবেন না, বিশেষ দলের ও গুণগান গাইবেন না। আমার আগের পোস্ট সম্পর্কে ধারনা নিয়ে তারপর কিছু বলবেন।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০১৩ রাত ৩:৪৮

আমি মেহমান বলেছেন: এটাকেই বলে 'শিয়ালের কাছে মুরগী বাগী'!!!!

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ৯:৫৮

খাটাস বলেছেন: বুঝলাম না ভাই।

২| ২৫ শে এপ্রিল, ২০১৩ ভোর ৪:২০

সাইফুর রহমান পায়েল বলেছেন: লাভ নেই। গনজাগরন মঞ্চ সরকার বিরোধী কোন কথা বলবেনা।
প্রথম আলোর লেখাটা পরেন নি মনে হয়।
লেখাটা পরে মুছে দিতে তারা বাধ্য হয়।
গুগল ক্যাশে এখনও আছে লেখাটা। পরতে চাইলে আওয়াজ দিয়েন।

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:০২

খাটাস বলেছেন: ভাই লেখাটা পরছি। সব গল্পই যে সত্যি হবে তার তো মানে হয় না। আমি গন জাগরণ এর সকল দাবির পক্ষে। শুধু মানুষের সন্দেহ দূর করে তা যেন দল মত নির্বিশেষে সকল মানুষের বিশ্বাস যোগ্যতা অর্জন করতে পারে, সেই লক্ষে একটি পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছি।

৩| ২৫ শে এপ্রিল, ২০১৩ ভোর ৪:২০

সাইফুর রহমান পায়েল বলেছেন: লাভ নেই। গনজাগরন মঞ্চ সরকার বিরোধী কোন কথা বলবেনা।
প্রথম আলোর লেখাটা পরেন নি মনে হয়।
লেখাটা পরে মুছে দিতে তারা বাধ্য হয়।
গুগল ক্যাশে এখনও আছে লেখাটা। পরতে চাইলে আওয়াজ দিয়েন।

৪| ২৫ শে এপ্রিল, ২০১৩ ভোর ৪:৫৮

বাউন্ডুলের গল্প বলেছেন: ভাই খাটাস, লাভ নেই। যারা মুখে পত্র নিয়ে ঘুরে তাদের আগের পরীক্ষা পিছাইতে পিছাইতে পরীক্ষাটাই আর দেওয়া হলো না! এখন যে রক্তের পরীক্ষা দেওয়ার পর বিবেকের যুক্তির পরীক্ষা দিতে হবে সেটা তাদের কাছে খুব একটা গুরুত্ব বয়ে আনবে না। এটাই বাস্তবতা। তারুণ্যের বুকের পাটা দেখানোর সময় এসেছে। আমি ভাই কিছুটা হতাশাবাদী মানুষ। এতো এতো প্রাণের বিনিময়ে এই মিল্পের দরকার নেই। একবেলা খেয়ে খেয়ে রুগ্ন হয়ে বেচে থাকুক আমাদের বস্ত্র বালক-বালিকা ভাই ও বোনেরা। তাও ভালো। এতো শোক বহন করতে চাই না আর। এই শিল্পের মাঝে আমাদের দরিদ্র ভাই-বোনেদের রক্ত মিশে যাচ্ছে দিনের পর দিন। কমিটি, ফমিটি, সফেদ দাড়িওয়ালা দাদুর অভাব অভিযোগের খোড়া অজুহাত এসবই দেখতে হবে আজীবন। আমরা কিছু না করতে পারলে হবে না কিছুই। এমন শিল্প বিপ্লবের দরকার নেই। ওরা অন্তত বেচে থাকুক।

মুখপত্রদের বুকের পাটা থাকলে এইবার রক্তের পরীক্ষা শেষে বিবেকের পরীক্ষা দেওয়ার ঘোষনা দিক। আমরা সকলে স্বাগত জানাবো। সবাই দলমত নির্বিশেষে আশাকরি সমর্থন করবে।

এসংক্রান্ত আমার পোষ্ট পড়তে ভিজিট করুন
আমার নিজের ব্লগ ওয়েব সাইটে ভিজিট করুন

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:০৬

খাটাস বলেছেন: একবেলা খেয়ে খেয়ে রুগ্ন হয়ে বেচে থাকুক আমাদের বস্ত্র বালক-বালিকা ভাই ও বোনেরা। সহমত ভাই। কিন্তু এই রাজনিতি তো আর ভাল লাগে না। মানুষের মত ভিন্ন হতে পারে, কিন্তু মানবিকতা নিয়ে এত ভিন্ন মতের রাজনিতি.????

৫| ২৫ শে এপ্রিল, ২০১৩ ভোর ৫:২০

বাউন্ডুলের গল্প বলেছেন: @সাইফুর রহমান পায়েল

প্রথম আলোর সেই লেখাটা একটু পড়ে দেকতে চাই। আওয়াজ দিলাম ভাই। কিভাবে পড়বো?

৬| ২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ৮:৫৯

হ্যারিয়ার টু বলেছেন: গণজাগরণ মঞ্চ রক্তদান সহ অনেক কিছুই করেছে!
আপনাদের হেফাজতিরা কোথায়?

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:০৯

খাটাস বলেছেন: আপনার মন্তব্বের ধরন দেখেই বুঝেছি , আপনি দেখেন কম, বোঝেন বেশি টাইপ মানুষ। আমার এ ঠিক ভাবে না চিনলেন, আমার আগের পোস্ট গুলো পড়া দরকার ছিল। হুট হাট করে আমারে হেফাজতি কইয়া বসলেন। আপনারে কিছু কউয়ার নাই ভাই। যা মনে লয়, বুইঝা খুশি থাকেন।

৭| ২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪১

এম এম কামাল ৭৭ বলেছেন:


স্বরাষ্ট্র মন্ত্রীর শিশু সুলভ মন্তব্য অত্যন্ত বিব্রতমূলক

এটা আসলে শিশু সুলভ বক্তব্য না। এটা স্বরাষ্ট্র মন্ত্রী সুলভ বক্তব্য।

এধরনের ভাড় টাইপ বক্তব্য না দিলে স্বরাষ্ট মন্ত্রী দেশে আছে সেটা বুঝা যায় না। আর বিভিন্ন বাহিনী ও কাজে উৎসাহ পায় না।

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:১২

খাটাস বলেছেন: ভাই আপনার ব্লগ দেখে মনে হল আপনি নিরপেক্ষ ভাবে মন্ত্রি জি রে কটাক্ষ করলেন। খাটাস আপনারে সমর্থন দিল। আসলেই তিনি মখা ভার।

৮| ২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪৬

ইসপাত কঠিন বলেছেন: কি ঘোষনা চান? ঘোষনা এই সংকট উত্তরনে কি ভূমিকা রাখবে? আমরা কাজের কাজ বাদ দিয়ে এত ঘোষনা, বিবৃতির পেছনে কেন দৌড়াই?

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:২০

খাটাস বলেছেন: ঠিক ই বুঝছেন ভাই। বাঙালি তো আমরা, কোন এক অঙ্গ বেকা। আমাদের লাশ হয়ে যাওয়া ভাই বোন দের নিয়া রাজনিতিবিদ রা রাজনিতি ফলাইতেছেন, আমাদের মা আমাদের দেশ রে উল্টিয়ে পালটিয়ে ভোগ করার জন্য, সেখানে আমরা হারিকেন হাতে ফুলের তোরা নিয়ে যাব। যেই মঞ্চ একটু আশার আলো দেখাইছে তার কাছে না চাইয়া দুষ্ট মিষ্টি আম্লিগ, বিম্পি, জামাত, হেফাজত, বাল-ছাল এদের কাছে চাইব, তাইলে তো আপনি খুশি?

৯| ২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:৩০

ইসপাত কঠিন বলেছেন: ভাই, আমি আম্লিগ, বিম্পি, জামাত, হেফাজত, কমিউনিস্ট কারো মঞ্চের কথায় চলি না। আমি চলি আমার বিবেকের মঞ্চের কথায়।

আমার ব্লগে গিয়ে বহাদ্দারহাট ফ্লাইওভারে আমার অভিজ্ঞতার কথা জেনে নিয়েন। সেদিন আমার না গেলেও চলত। আমি নিজ থেকে গিয়েছিলাম। আমার বিবেকের মঞ্চের কথা শুনে। Call of duty

২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:৪৫

খাটাস বলেছেন: ভাই আপনি যদি সত্যি ই বিবেকের কথায় চলেন, তাহলে ভাই মাফ চাই। আমার ভুল হইছে। আপনাকে অনেক সাধুবাদ আপনার আগের সেই কাজের জন্য। আমি ইচ্ছা থাকলে ও যেতে পারছি না সাভার। আর এই পোস্ট দিয়েছি কারন, লাশের নোংরা রাজনিতি থেকে মুক্তি পেতে যেন শাহাবাগ নিজের নিরপেক্ষ তা প্রমান করে সব চোরের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলে। কথা দিলাম শাহাবাগ থেকে নড়ব না যদি আন্দোলন সবার বিরুদ্ধে হয় নিরপেক্ষভাবে। আমরা যদি এই সব চোর দের হটিয়ে দিতে পারি, তাহলে ইন শা আল্লাহ ভবিষ্যতে অপঘাতে এভাবে আর কোন মা, ভাই- বোন মারা যাবে না। আমরা অবশ্যই শোকা হত, যে যেভাবে পারি সাহায্য করার চেষ্টা করব এই বিপদে। তাই বলে কেউ এ নিয়ে নোংরা রাজনিতি করতে আসলে তাকে ছেড়ে কথা বলব না।
ভাই আমার আগের কমেন্ট টা যথেষ্ট ভদ্রোচিত না হউয়া সত্তেও আপনি সুন্দর ভাবে উত্তর দিয়েছেন। কষ্ট দিয়ে থাকলে মাফ করবেন। ভাল থাকবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.