নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবই ভাল

সবই ভাল

চলন বিল

সবই ভাল

চলন বিল › বিস্তারিত পোস্টঃ

পয়েন্ট নাম্বার গুলো নিচের স্ট্যাটাসের নাম্বারের সাথে মিলিয়ে নিতে হবে...........!!

২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৬

পয়েন্ট নাম্বার ১ --- "পুলিশের ভাবমূর্তি!!" grin emoticon ... শতাব্দীর শ্রেষ্ঠ কৌতুক!! grin emoticon :D

পয়েন্ট নাম্বার ৩ --- ৮০/৯০ শতাংশ জনগনকে ভোট না দিতে দিয়ে বৈধ-দেশপ্রেমিক-জনগনের সরকার এখন ক্ষমতায়!! wink emoticon :|

পয়েন্ট নাম্বার ৪ --- বৈধ পিএম কে কটুক্তি করে কিছু লিখলে ইন্টারনেট আইপি নিজে এসে ধরা দেয় সাইবার ক্রাইম ইউনিটের কাছে!! হারিকেন দিয়ে আইপি খুজতে হয়না!! tongue emoticon

পয়েন্ট নাম্বার ৫ --- RAB (Rapid Awami Battalion) কে একজন ভালো নাক-কান-গলা বিশেষজ্ঞ'র নিকট পাঠানো জরুরি!! (শুধুই কান'র জন্য) wink emoticon

পয়েন্ট নাম্বার ৬ --- জনগনের বন্ধু কেন অবৈধদের পালিত দানব?? দানব ভয়ংকর!! unsure emoticon

পয়েন্ট নাম্বার ৮ --- আনিচ্যা ইন ফিউচার; দি টাইম ট্রাভেলার উইথ এ টাইম-মেশিন!! grin emoticon

পয়েন্ট নাম্বার ৯ --- ইসি; ছাল নাই কুত্তার বাঘা নাম!!!! gasp emoticon

পয়েন্ট নাম্বার ১০ --- যাহা চান তাহা পাননা; যাহা পান তাহা চাননা!! frown emoticon

পয়েন্ট নাম্বার ১১ --- হু ইজ "আমার বাবা??"... হোয়াই "আমার বাবা???"... হোয়াই নট "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু???"... হি ইজ নট ফিট, নট অ্যাপ্রোপ্রিয়েট অ্যাজ ক্যান্ডিডেট!! tongue emoticon

>>>>

অনেক কিছু লেখার আছে, কি লিখলে ঝামেলা হ্য়, কি লিখলে হয়না, ঠিক বুঝিনা।

১।
পুলিশের মুখপাত্র বলেন, কেউ কেউ পুলিশের ভাবমূর্তি নষ্ট করতে পহেলা বৈশাখ এর মিথ্যা গল্প সাজাচ্ছে।
মন্তব্যঃ পুলিশের ভাবমূর্তি কবে ছিল? আর যা ছিল না তা নষ্ট হয় কিভাবে? পুরাটা ঠিক বলি নাই, পুলিশের চমৎকার ভাবমূর্তি ছিল যা ১৯৮২ এর পর এরশাদের আমলে নষ্ট হওয়া শুরু হয়। একটা বিশেষ শব্দ দিয়ে পুলিশ কে বোঝান হতো। যারা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আছেন, তাদের মনে করানোর দরকার নাই।

২।
খালেদা জিয়া বললেন, জনগনের অভূতপূর্ব সাড়া পাচ্ছেন।
মন্তব্যঃ পাবার কথা, ৯০ দিন ঘরে প্রায় একা একা বসে কারো সাড়া শব্দ পাচ্ছিলেন না, বের হয়ে এখন পাচ্ছেন। তবে বাসে আগুন দেয়া আর বাস মার্কা নেয়া, সুন্দর হয়েছে। সহজে মনে থাকবে, জলন্ত বাস মার্কায় ভোট দিন।

৩।
প্রধানমন্ত্রী বললেন, ১৯৭৯ এ জিয়াউর রহমান দেশদ্রোহীদের রাজনীতির সুযোগ করে দেন।
মন্তব্যঃ ১৯৭৫ এর ১০ এপ্রিল বঙ্গবন্ধু আওয়ামীলীগ বিলুপ্ত করে একদলীয় বাকশাল চালু করেন, জিয়াউর রহমান ১৯৭৯ তে বহুদলীয় রাজনীতি চালু করেন। আওয়ামী লীগ, জামাত, জাসদ, বাসদ, কম্যুনিস্ট পার্টি সবার পুনর্জন্ম ১৯৭৯ এ। দেশদ্রোহী দল কোনটা আর কোনটা না, একটু পরিস্কার করলে ভালো হতো। আজকাল রাজনীতির যা অবস্থা, 'বাংলাদেশ ক্রিকেট দল' ছাড়া আর সবাইকে নিয়েই সন্দেহ হয়।

৪।
ফারজানা রূপার পরিবারকে আনসারউল্লাহ বাংলা না কি যেন হুমকি দিয়েছে।
মন্তব্যঃ আমাদের সাইবার ইউনিট এত কর্মক্ষম যে বিশেষ কোন ব্যক্তির উপর লিখা কমেন্ট কোন আইপি থেকে পোস্ট করা তা বের করে ফেলে, আর আপনার এই আনসারউল্লাহ বাহিনীর আই পি বের করতে পারেনা? অভিজিৎ মারা যাবার পরেও না, এখনো না? এখন তো আপা সন্দেহ বাড়ছে এই আনসারউল্লাহ বাহিনী আসলে কে, যার ওপর পুলিশ এত নরম। ১৯৯০ এর পরের ইতিহাস বলে পুলিশ ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন এর সহায়ক আর ত্রানকর্তা।

৫। র‍্যাব বললেন, সেনা মোতায়েনের বিপক্ষে বেশি মত এসেছে।
মন্তব্যঃ মাঝে মাঝে দুই কান খোলা রাখতে হয়, এক কান খোলা রেখে টেলিফোনে আদেশ শুনলে এমন মত আসবে। র‍্যাব এর ভাবমূর্তি সংকট কুমিল্লা আর নারায়ণগঞ্জ থেকে পরিস্কার, সেটাকে জটিল করতে "যারাই সহিংসতা করবেন তারাই ধরা খাবেন। জ্বালাও পোড়াও ও পেট্রলবোমা বন্ধ হলে নির্বাচন সুষ্ঠু হবে" এই মন্তব্য না করলেই বোঝা যেতো কোন কান খোলা, ফোনের নাকি জনগনের কথার।

৬।
আই জি পি বললেন, মানুষ পুলিশকে ভয় পায় বলে পুলিশের কাছে আসেনা।
মন্তব্যঃ মানুষ কোন কিছু ভয় পেলে (সাপ) কাছে যায় না, কোন কিছু ঘৃণা করলে (বাজে মানুষ) কাছে যায় না, কোন কিছু নোংরা লাগলে (বিষ্ঠা) কাছে যায়না। আরও অনেক কারনে যায়না, এখানে কোন কারন প্রযোজ্য সেটা ভাবা উচিৎ।

৭।
তাবিথ আওয়াল বললেন, লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছেনা ।
মন্তব্যঃ এই দেশে পহেলা বৈশাখ এর কুরুচিপূর্ণ আচরন এর প্রমান নাই। কারন যারা কথিত ভুক্তভুগী তারা থানায় নালিশ করে নাই। অর্থাৎ কোন নালিশ নাই, কোন প্রমান নাই, কোন ভুক্তভুগী নাই। এখন এদেরকে প্রমান করতে হবে তারা অত্যাচারিত হয়েছিল। তাবিথ সাহেব, লেভেল প্লেয়িং ফিল্ড নাই, আপনাকে প্রমান করতে হবে, পুরা ঢাকা উত্তর থানায় নিয়ে যান, জমিকে দিয়ে থানায় বলাতে হবে আমি এক লেভেল এ নাই। না পারলে কথা বাড়ায় লাভ নাই, কারন প্রমান নাই।

৮।
আনিস সাহেব বললেন, কাকে নালিশ করতে হবে উনি সাহায্য করবেন এবং বলেও দেবেন।
মন্তব্যঃ আনিস ভাই, ভোট তো ২৮ তারিখ, এরপর জিততে হবে, তারপর মেয়র হবেন, এত নিশ্চিন্তে এখনই মেয়র এর মত কথা বলছেন কেন? ভোট এর রেজাল্ট কি তৈরি হয়ে গেছে?

৯।
ইসি বললেন, সেনা মোতায়নের প্রয়োজন নাই।
মন্তব্যঃ কেন ঝামেলা করেন? সেনা বাহিনী নিয়ে কথার কোন দরকার আছে? আপনাদের কাছে কি জাতিসংঘের মত পয়সা আছে? সেনা বাহিনী এই সব কাজ ডলার এর হিসাবে করে।

১০।
আফরোজা আব্বাস বললেন, সেনা মোতায়ন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না।
মন্তব্যঃ কি যে বলেন না আপা, এত দিনেও কিছু শিখলেন না। যদি আসলেই সেনা মোতায়ন চাইতেন, আপনার/আপনাদের জোর গলায় বলা উচিৎ ছিল "কোন অবস্থাতেই সেনা মোতায়ন মেনে নেয়া হবে না।" আপনি/আপনারা যা বলবেন, সরকার তার উল্টাটাই করবে। সরকার নিজেই সেনা মোতায়ন করতো।

১১।
সাইদ খোকন বললেন, আমার বাবা..........।
মন্তব্যঃ উনি কি কাজের কিছু এখনো বলেছেন? 'আমার বাবা" ছাড়া আর কিছু শুনি নাই।

গুম হবার ভয়ে আর কিছু লিখলাম না

Quazi M. Murshed

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৩৩

মাঘের নীল আকাশ বলেছেন: দারুন লিখেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.