নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এটাই আমার একমত্র আইডি। আমার আর কোন আইডি নেই। আমার নাম,ছবি দিয়ে ফ্যাক কয়েকটা আইডি খোলা হয়েছে। সো সাবধান থাকুন। পারলে ওদের বিরুদ্ধে অভিযোগ করুন। আমি করেছি,লাভ হয় নাই। ওদের যন্ত্রণায় কমেন্ট অপশনও বন্ধ রাখা হয়েছে ধন্যযোগ,সাথে থাকার জন্য।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব

এটাই আমার একমাত্র আইডি,বাকি সবগুলো আমার ছবি ব্যবহার করে ফ্যাক আইডি ক্রিয়েট করা হয়েছে। ব্লগিং র টাইম দেখেই বুঝতে পারবেন কোনটা নতুন আইডি কোনটা পুরনো আইডি।ফ্যাক আইডি থেকে সাবধান থাকুন।

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব › বিস্তারিত পোস্টঃ

ফেমাস হওয়ার জন্য সুইসাইড,না সুইসাইড করার জন্য ফেমাস?

৩০ শে জুলাই, ২০১৭ রাত ১২:২২

ফেমাস হওয়ার জন্য সুইসাইড,না সুইসাইড করার জন্য ফেমাস?

HSC রেজাল্ট দিয়েছে কয়েকদিন হলো। কুমিল্লা বোর্ডের ১১ জন সুইসাইড করেছে। তাদের প্রতি আমার বিন্দু মাত্র সহানুভূতি নেই। এরা হলো সবচে স্বার্থপর ধরনের কিছু মানুষরুপী প্রাণী। যারা বাবা-মা,পরিবারের চিন্তা না করে জাহান্নামে চলেগেল। বেচে থাকলেও হয়ত স্বার্থপরতাই দেখাতো!

ইদানীংকালে আমাদের বাচ্চাকাচ্চাদের পান থেকে চুন খসলেই সুইসাইড। এর জন্য আমাদের বাংলা সিনেমা বা এশিয়ান সিনেমা অনেকটা দায়ী। সিনেমায়
“”কাউকে ধর্ষণ করলে সে সাথে সাথে সুইসাইড করে””

আপমানিত হলে সুইসাইড করবে,কিন্তু সেই অপমানের জবাব দেয়ার জন্য,সেই অপরাধীকে সাজা দেয়ার জন্য যে তাকে বেচে থাকতে হবে,লড়াই করতে হবে তা কিন্তু দেখানো হতো না। দু একটা সিনেমায় নাইকা ধর্ষিত হয়ে বেচে থাকলে নিজেদেরই কেমন যেন মনে হত। বাংলা সিনেমায় এমন কোন সিনেমা আছে কি যেখানে নাইকা নির্যাতনের শিকার হওয়ার পর বেচে ছিল আর সিনেমাও হিট হয়েছে? জানি না,হয়ত নেই।

এখনে সব কিছুর সমাধান সুইসাইড। আর এই ট্রেন্ড অল্প অল্প করে পুরো সমাজকে বিশেষ করে টিনএজদের বেশি প্রভাবিত করেছে।

স্যার ক্লাসে মারছে, সুইসাইড। স্কুলের ফি এর জন্য দাড় করিয়ে রেখেছে, সুইসাইড। আব্বু-আম্মুর ঝগড়া,শাসন,প্রেম,রেজাল্ট সব কিছুতে সমাধান একটাই সুইসাইড।

ইদানীং ফেমাস হতেও সুইসাইড করে এই অনলাইন প্রজন্ম।
সুইসাইডের আগে ফেসবুক টাইমলাইন ওপেন করে মনের সব কষ্ট নিয়ে সুইসাইড নোট স্ট্যাটাস আকারে লিখেযায়।

আর আমরাও শেয়ার কমেন্টে তা ছড়িয়ে দেই,অনলাইন নিউজ হয়,তর তর করে আইডির ফ্লয়ার বেড়ে যায় মাত্র অল্প কিছু দিনেই আইডি ফেমাস।

এই ফেমাস হওয়ার ক্ষেত্রে একটা মেয়ের আইডি পেলাম ফারহানা না ফারজানা, ঠিক মনে নেই। সে পর পর ২ বার সুইসাইড নোট লিখে সুইসাইড করছে। লাষ্ট জুন মাসে সে একবার সুইসাইড করল,বন্ধুবান্ধব সবাই উইস করল RIP লিখে কত শত শেয়ার,লাইক,কমেন্ট,কত কি। আইডির অনেক ফ্লয়ার হয়েগেল, পরে জানলাম এসব ভুয়া,সে দেখছে সে মারাগেলে মানুষ কি করে তার আইডি নিয়ে। হায়রে ফেমাস।

এই ফেমাসের যুগে যারা লাইক,কমেন্ট শেয়ার করেন, তাদের কাছে প্রশ্ন

“”আপনারা, লাইক,কমেন্ট শেয়ার করেন কেন?,তাকে জান্নাত পাইয়ে দিতে? বাকিদের সচেতন করতে??””

আপনার এই লাইক কমেন্ট শেয়ারে আপনি তার কিছুই করছেন না। উলটো আপনি একজন হতাশ ছেলে মেয়েকে আরও সুইসাইডের দিকে ঠেলে দিচ্ছেন। একজন মানুষ যখন ভাবে তার আর বেচে থাকার আর মানে হয় না তখনই সুইসাইডে যায়। বেচে থেকে ত কিছু হলো না,মরে অন্তত সবার সিম্পেথি পাওয়া যাবে।

খেয়াল করবেন
”” সাম্প্রতিককালে যে সুইসাইডগুলো হয়েছে সেখানে খুব সুন্দর করে সুইসাইড নোট,এটা যে শেয়ার হবে,সবাই যে তার জন্য RIP লিখে কমেন্ট করবে তা জানিয়েই লিখে। টাইমলাইন ওপেন করে দেয়।“”

আপনারা যারা লাইক শেয়ার করে সিম্পেথি দেখান,তারা কি জানেন না
“”সুইসাইড করলে সে বিনা হিসাবে জাহান্নমে যাবে? এই পৃথিবীর যত যন্ত্রণা, কষ্ট,রোগবালাই সব একত্রিত কলেও জাহান্নামের ১০০ ভাগের এক ভাগ হবে কি না সন্দেহ আছে। যে থাকবেই কষ্টে তার জন্য RIP কেন? আপনি কি রিপের মানেই জানেন না? Rest In Peace কেন? অনেকে বলে আল্লাহ যেন তাকে জান্নাত দেয়,যেখানে আগেই ঘোষণা সে জাহান্নামি, এত এত তামাশা কেন?””

“”এই তামাশা না করে,তার সুইসাডকে পাত্তা না দিয়ে বা যদি লাইক কমেন্ট শেয়ার করতেই হয়,ঘৃণা দিয়ে শেয়ার করুন। একজন লুজার চলেগেছে,একজ জাহান্নামী দুনিয়া ছাড়ল আলহামদুলিল্লাহ, তার পরিবারের বর্তমান অবস্থা, জাহান্নামের সাজা সম্পর্কে লিখে শেয়ার দিতেন। অনেক ছেলে ঠিক হয়েযেত। মনে সুইসাইডের চিন্তা আসলেও সে ভয়ে সুইসাইডে যেত না। সে জেনত
‘সুইসাইড এতটা খারাপ যে এটা করলে সিম্পেথি না মানুষের ঘৃণা করবে,আমাকে লুজার,জাহান্নামি বলে গালি দিয়ে পোষ্ট শেয়ার দিবে,স্ট্যাটাস দিবে’
সে এ পথে পা বাড়াত না””

গত পরশু একজনরে বিরক্ত হয়েই বললাম “মর ব্যাটা তুই!”
সে আমারে রিপ্লে দিল
“দেইখ আমার অবস্থা ঐ অনিন্দ সৈকতের মত হবে,যে দিন থাকব না সবাই কাঁদবে “
সৈকত ছেলেটা কিছুদিন আগে সুইসাইড করছে,সে এখন ফেমাস। অন্যজনও চাচ্ছে, তার মত ফেমাস হতে।

তাই বলাই যায় আপনার সিম্পেথি যুক্ত কমেন্ট, শেয়ার অন্য একজনকে সুইসাইড করার উৎসাহ দেয়। তাই এসব থেকে বিরত থাকিন,সুইসাইড এবং সুইডকারী দুজনকেই ঘৃণা করুন। আর না পারলে চুপ থাকুন,মনে মনে আল্লাহর কাছে দোয়া করুন,যেন তাকে ক্ষমা করে। দোয়াটা যেন অনলাইনে না হয়ে, অফলাইনে হয়।



আর যারা সুইসাইড করবেন বলে চিন্তা করছেন
“”কেন করবেন সুইসাইড, রেজাল্ট খারাপ? প্রেমে ব্যার্থ বা অন্য কোন দু:খ,একাকিত্বের জন্য?

একটা রেজাল্ট কখনই জীবন থেকে বড় হতে পারে না,জীবন যদি না থাকে,রেজাল্ট দিয়ে কি করবেন? আর জীবন দিলেই কি সমস্যার সমাধান হয়েগেল?

প্রেমে ব্যার্থ? ‘কার জন্য সুইসাইড করবেন? যে ছেড়ে চলেগেছে তার জন্য? যে আপনাকে লুজার ভেবে চলেগেল আপনাকে ছেড়ে,যার কাছে আপনার পাত্তাই ছিল না,তার কথা ভেবে আপনি জাহান্নামে যাবেনা? আপনি ত সত্যই লুজার,সে আপনাকে ছেড়ে ত ভুল করে নাই। পৃথিবীতে তারাই টিকে থাকতে পারে যারা লড়তে পারে। লড়াই করে প্রমান করেদিন,যার জন্য সে আপনাকে ছেড়েগেছে,আপনি তার থেকে এখন হাজার হাজার গুন যোগ্য। আপনাকে পেতে সে নিজেই আফসোস করবে।আর যদি মরেই যান,তার ধারনাটাই ত সঠিক,ইউ আর আ লুজার ’

কি এমন কষ্ট যে তোমাকে মরতে হবে?
“”রাস্তায় বের হও,দেখো কত শত লোক রাস্তায় ঘুমায় যাদের ঘরবাড়ী কিছুই নাই,তুমি কি সেই লোকদের থেকে বেশি দু:খি? অনেক মানুষ হাত-পা ছাড়া,পঙু বাচার জন্য তারা রাস্তায় ভিক্ষা করে,প্রচন্ড গরমে তপ্ত রোডে শুয়ে, বসে ভিক্ষা করে। শুধু বেচে থাকার জন্য,কই তারা ত সুইসাইড করে না,তারা যদি সুইসাইড করত পৃথিবীতে কোন প্রতিবন্ধী, গরীব,অসহায় লোক থাকত না! তাহলে তুমি কেন মরতে চাচ্ছ?””

সব বাদ দিলাম মরার আগে অন্তত চিন্তা করো
“” চিন্তা করো তোমার পরিবারের কথা,চিন্তা করো তোমার বাবা মায়ের,চিন্তা করো তোমার ভাই বোনের। চিন্তা করো তোমার সন্তান,স্ত্রীর কথা।

তোমার বাবা-মা তোমাকে এত বড় করে কি পাপ করেছিলো? পাপ করেছিলো কি তোমার সেই বোনটি? যে সব সময় তোমার সাথে খুনসুটিতে ব্যস্ত থাকত।
তাহলে তাদের কেন তুমি সুইসাইড করে সাজা দিচ্ছ? তোমাকে জন্ম দিয়েই না তোমাকে এই পর্যন্ত বড় করতে তাদের কতটাই না কষ্ট হয়েছে,তোমাকে নিয়ে তাদের কত শত স্বপ্ন,আজকে হয়ত তোমার ভালোর জন্যই হয়ত বকাঝকা করছে। তারা যা করে সব তোমার ভালোর জন্যই,তাদের জন্য তোমার কি কিছু করার নাই?

আল্লাহ না করুক,তুমি মরার পর পাড়ার বখাটেরা তোমার বোনকে ডিস্টার্ব করে,ভয়ে সে স্কুল/কলেজ যায় না। তুমি থাকলে হয়ত এমন হতো না। তোমার বোন সাহস পেত,তার ভাই আছে বলে। চিন্তা করো তোমার বাবা-মা,ভাই বোন কতটা আর্তনাদ করছে,বাবা হয়ত বকাঝকা করার জন্য এখন তোমার লাশের পাশে বসে ক্ষমা চাচ্ছে। সন্তানের এর থেকে লজ্জার আর কি হতে পারে?””


তোমার স্ত্রী সন্তান,বৃদ্ধ মা-বাবা তোমার উপরেই হয়ত নির্ভর। তাদের এক অনিশ্চয়তায় ছেড়ে দিয়ে নিজে পালাতে চাচ্ছ? একবারও কি চিন্তা করো না তোমার অনুপস্থিতিতে তাদের কি হবে? এমনো ত হতে পারে সংসার,ছেলে মেয়ের খরচের কথা চিন্তা করে তার স্থান পতিতালয়ে না হয় অন্য কোথাও চলেগেছে সব নিয়ে!

তাই এই সব উল্টাপাল্টা চিন্তা বাদ দিয়ে মনের ভিতর যে শয়তান আছে তাকে পাত্তা না দিয়ে নিজের জন্য না হলেও বাকিদের জন্য কিছু করো। মনে করো তুমি মৃত,এখন তুমি যা করবে সব পরিবার এবং আশেপাশের মানুষের জন্য,দেশের জন্য। যারা তোমাকে অযোগ্যা ঘোষণা করল তাদের জবাব দাও,দেখিয়ে দাও তুমি অযোগ্য নও,অযোগ্য তারা যারা তোমাকে চিনতে ভুল করেছিলো। আর শয়তান? সে ত সব সময়ই চাইবে জাহান্নামে তার দলবল ভারী হোক তাই আপনাকে কুমন্ত্রণা দিতেই থাকবে। সুইসাইড করে দুনিয়া থেকে মুক্তি মিললেও জাহান্নামের মুক্তি কিভাবে পাবে? সেখানে ত এর থেকেও হাজার গুন যন্ত্রণা!

“”দুনিয়াটা বীরদের জন্য,লুজারদের জন্য না। যারা লড়াই করে টিকতে জানে তারাই ত বীর বাকিরা ত কাপুরুষ আর কানারী। কাপুরুষ আর কানারীরা সুইসাইডেই মুক্তি খুঁজে।””

“”লুজার হয়ে সুইসাইড করে অনলাইনে না,পারলে বেচে থেকে নিজ যোগ্যতায় ফেমাস হয়ে দেখা,আছে সেই দম?””

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুলাই, ২০১৭ রাত ১২:২৯

বেনামি মানুষ বলেছেন: পারলে বেচে থেকে নিজ যোগ্যতায় ফেমাস হয়ে দেখা,আছে সেই দম?

চ্যালেঞ্জতো ঠিক আছে কিন্তু দম বন্ধ করে দেবার জন্যতো অনেকই রেডি থাকে, থাকে না?

৩০ শে জুলাই, ২০১৭ রাত ১২:৩৬

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: থাকবেই,তাদের জন্য আবার পোষ্ট পুনরায় পড়া,প্রবলেম সলভ!

২| ৩০ শে জুলাই, ২০১৭ সকাল ১০:৫০

মুন্না৩৮ বলেছেন: সুইসাইড কোনো সমাধান নয়

৩| ৩০ শে জুলাই, ২০১৭ সকাল ১০:৫৭

এম আর তালুকদার বলেছেন: চমৎকার লেখনি।লিখে যান হয়তো কেউ বদলাতেও পারে।

৪| ৩০ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:৫৯

প্রোলার্ড বলেছেন: ব্রাজিল বা আর্জেন্টিনা ওয়ার্ল্ড কাপ থেকে আর্জেন্ট আউট হয়ে গেলেও বাংলাদেশীরা আত্মহত্যা করে যেটা খোদ ব্রাজিল বা আর্জেন্টিনার মানুষেরাও করে কি না সন্দেহ আছে।

৫| ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৪৮

ইঞ্জিন সাবের আসল চেহারা বাইর হয়া গেছেগা বলেছেন: ০৩ রা আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৫

ইঞ্জিনিয়ার কবির আহমেদ মাধব বলেছেন: চাদগাজী এখানে ধরাখেয়ে আবার একটা আইডি খুলেছে!

:) :D B-) :P =p~ :-P =p~

জনাব ইঞ্জিন সাব, আপ্নের সার্টিফিকেটগুলো ব্লগে আপ্লোড করি দিয়েন, জাতি সেগুলার অথেনটিসিটির ব্যাপারে নিশ্চিত হইতে চায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.