নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অপ্রকাশিত......

সপ্নহীন এক যুবরাজ

তুমি যেখানেই যাও,যা-ই করো, আমি সেখানেই তোমার জন্য অপেক্ষা করবো,অপেক্ষায় থাকবে টকটকে লাল গোলাপ,যেদিন আসবে সেদিন একাকি, বিষন্নতা জীবন থেকে মুক্তি পাবে ! অপূর্ণ সপ্ন,আশাগুলো পাবে পূর্ণতা, সেদিন তোমার প্রিয় কথাগুলো শুনবো,সেদিন তোমাকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো ! দুটি রংঙের ঘুড়ি হয়ে এক আকাশে উড়বো,আকাশ ছোয়া ভালোবাসা দিবো তোমায়, আছি সেদিনের অপেক্ষায়.....!!

সপ্নহীন এক যুবরাজ › বিস্তারিত পোস্টঃ

তনু-ক্রিকেট-সংবিধানে ইসলাম ধর্ম

২৫ শে মার্চ, ২০১৬ রাত ১:৪৫




ফেসবুক এখন গরম তনু হত্যার বিচার নিয়ে ! সবাই তনু হত্যার বিচার চায় ! ফেসবুকে এখন প্রধান গল্প গুলো হচ্ছে তনু, ক্রিকেট, সংবিধানে ইসলাম ধর্ম থাকা নিয়া ! এই তিনটা জিনিস আমার মতো সাধারন মানুষ কি ভাবে একটু বলি ! যদিও আমার বলা না বলা নিয়ে কারো মাথা ব্যাথা নেই ! আমি লিখতেছি শুধুই আমার অলস সময় কাটানোর জন্য ! আমার ভাবনার সাথে কারো ভাবনা মিলবে আমি এটা ভাবিনা ! যদি মিলে যায় তাহলে আমার দল ভারি হলো !

তনু কিভাবে মারা গেছে আমি জানিনা,পুলিশ অথবা গোয়েন্দা অথবা সরকারি কোনো নির্ভরযোগ্য সূত্র থেকে কেউ কিছু বলে নাই ! শুধু এটাই জানা গেছে ধর্ষন এর পর হত্যা ! এরকম হত্যা অথবা ধর্ষন কি নতুন কিছু ? সময় যতো যায় এসবের কৌষল পরিবর্তন হয় ! কেউ কি বলতে পারবে গতো কয়েক বছরে এভাবে হত্যার সংখা কমেছে ? কেনো কমে নাই ? সরকার কি কোনো ব্যাবস্থা নিয়েছে এসব কমানোর ? সরকার ভাবে যখন যে সংবাদে জনগন গরম তখন সেই ব্যাপারে কড়া বিচার করলে জনগন খুশি সেই সাথে সরকারের পপুলারিটি বারবে ! এভাবেই জনগন আর সরকার খেলছে ! রাজন হত্যায় অনেক সংস্থা সাহায্য করেছে কিন্তু কেউ কি এমন কিছু করেছে যা করলে এসব হত্যা কমবে ? রাজন হত্যার পরেও আমরা দেখেছি আরো অনেক শিশু হত্যা হয়েছে ! এখন কেউ অপরাধ করতে ভয় পায়না কারন যার টাকা আছে তার ভয় নাই ! এভাবেই চলে আসছে সব ! হত্যা/খুন/গুম যতো বরো মামলাই হোক সত্য জনার পরেও শুধুমাত্র টাকার জোরে এই মামলা বছরের পর বছর টেনে নেয়া যায় ! এই হচ্ছে আমাদের বিচার !

সংবিধানে ইসলাম ধর্ম থাকা নিয়া ফেসবুকে অনেক পোস্ট দেখা যাচ্ছে, কিন্তু আমি সরকারের পক্ষ থেকে কাউকে বলতে শুনলামনা যে সরকার বলেছে বাংলাদেশের সংবিধানে ইসলাম থাকবেনা ! তাহলে কিসের এতো আন্দোলন ? আমরা কি খুব ধার্মীক ? শুধুমাত্র জুম্মা নামাজের জন্য মসজিদ ৩/৪ তলা বানানো হয় ! এছাড়া ৫ ওয়াক্ত নামাজে মসজিদে মানুষ হয় হাতে গোনা কয়েকজন !

ক্রিকেট নিয়া কিছু বলার নাই তবে দেখলাম কিছু কিছু ফেসবুক পেজে তারা বাতাসের দিক দেখে কথা বলে ! উধাহরন স্বরুপ- যেদিন সাকিব ভালো খেলবে সেদিন তাকে মাথায় করে নাচবে,আর যেদিন খারাপ খেলবে সেদিন বলবে সে আজীবন খারাপ খেলেছে ! খেলায় হার জীত আছে ! তবে আমরা বাঙ্গালীরা চেয়ারে বসে মাঠের খেলা নিয়া উপদেশ দিতে খুব পছন্দ করি ! যারা খেলছেন তাদের অবস্থা আর আমাদের অবস্থা কি এক ? মাঠের খেলা নিয়া ঘরে বসে যদি আইডিয়া করা যায় তবে আমাদের দেশের সবার ক্রিকেট উপদেস্টা হউয়া উচিত !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০১৬ রাত ২:০৩

সৈয়দ ফরহাদ বলেছেন: ভাই আমি আপনার দলে

২৫ শে মার্চ, ২০১৬ সকাল ১০:৪৫

সপ্নহীন এক যুবরাজ বলেছেন: ধন্যবাদ, ফরহাদ ভাই !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.