নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনোনেশ দাস

সাধারণ মানুষ

মনোনেশ দাস › বিস্তারিত পোস্টঃ

হাসপাতাল নিয়ন্ত্রক ভাইয়া বাহিনী

২৬ শে জানুয়ারি, ২০১৭ সকাল ৮:৪৬

ময়মনসিংহে মেডিকেল কলেজ হাসপাতাল এখন ভাইয়া বাহিনীর নিয়ন্ত্রণে । কে এই ভাইয়া ? এই ভাইয়া এবং তার বাহিনীকে খূঁজে বের করে আইনের আওতায় আনার দাবিও উঠেছে ।’

ভাইয়া বাহিনীর বিরুদ্ধে বিস্তর অভিযোগ । এই হাসপাতালে আউটসোসিংসহ বিভিন্ন নিয়োগ, ডাক্তার, কর্মকর্তা- কর্মচারি বদলী ও কেনাকাটা , আভ্যন্তরীণ রাজনীতির বীজ ঢুকিয়ে হাসপাতালে বিশৃঙ্খলাসহ যাবতীয় কর্মকান্ড সরাসরি এবং আন্ডারগ্রাউন্ডে ভাইয়া এবং তার বাহিনীর নিয়ন্ত্রণে ।

ময়মনসিংহ হাসপাতালের মুকুটহীন সম্রাট হিসেবে খ্যাত ভাইয়ার গ্রুপের সদস্যরাও মন্ত্রী, উজির – নাজির । তাদের কথার বাইরে ময়মনসিংহ হাসপাতাল প্রশাসনের যাওয়ার সুযোগ নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতাল কর্তৃপক্ষের অনেকেই বলেন, ভাইয়া গ্রুপের হাত থেকে হাসপাতাল প্রশাসনের রক্ষা পাওয়া কঠিন হয়ে গেছে।

দলবাজ ভাইয়া বাহিনীর কারণে, ময়মনসিংহ হাসপাতাল প্রশাসন ঠুটো জগন্নাথ অবস্থা। বর্তমান পরিচালক হাসপাতালের পরিবেশ সুশৃঙ্খল পরিবেশ আনতে আপ্রাণ চেষ্টা চালিয়ে গেলেও এই ভাইয়া বাহিনীর দাপটে কাত হয়ে পড়ছেন বলেও শোনা যাচ্ছে ।

জানা গেছে , দিন কিংবা রাত ! হাসপাতালে চলে ভাইয়া বাহিনীর কার্যক্রম। চরম নিরাপত্তাহীনতায় ভুগেন ডাক্তার, নার্স, হাসপাতাল প্রশাসন, ঠিকাদার, রোগী এবং তাদের আত্নীয়-স্বজন। এটা দেখার যেন কেউ নেই, এমন অভিযোগ করেন, ভূক্তভোগী মহল।

সম্প্রতি আউটসোসিংএ এ হাসপাতালে কর্মচারী নিয়োগ দেয়া হয়। এর অর্ধেকই নিয়োগ পান ওই ভাইয়ার বাণিজ্যের মাধ্যমে।
ভাইয়া ও তার বাহিনীর মাধ্যমে মোটা অংকের টাকায় বদলী হয়ে আসা চিকিৎসকরা আগত রোগীদের নির্ধারিত ক্লিনিকে ও ডায়গনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠিয়ে দেন। এই বাণিজ্য এখন সেখানে ‘ওপেন সিক্রেট’।
নাম প্রকাশ না করার শর্তে ময়মনসিংহ হাসপাতালের কর্মকর্তা ও ডাক্তাররা বলেন, এই ভাইয়া এক লাফে হয়ে গেছেন অধ্যাপক। বাইরে থেকেও তিনি ও তার বাহিনী ময়মনসিংহ হাসপাতালের সবকিছু নিয়ন্ত্রণ করেন।
মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের সঙ্গে ভাইয়ার রয়েছে সুসম্পর্ক। তিনি সরকার দল সমর্থিত একটি সংগঠনের শীর্ষ নেতা। একারণে তিনি সেখানে বসে দোর্দন্ড প্রতাপের সঙ্গে ময়মনসিংহ হাসপাতাল নিয়ন্ত্রণ করে আসছেন। আতংকে আছেন এই হাসপাতালের ডাক্তারও কর্মকর্তারা।

কখন এই ভাইয়ার দৃষ্টি কোন কর্মকর্তা-কর্মচারি বা ডাক্তারের ওপর পড়ে সে ভয়ে থেকেই তাদের কাজ করতে হচ্ছে।
অভিযোগ রয়েছে, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারি ও এ সংগঠনের নেতা মেহারুল ইসলাম ৭ লাখ টাকার বিনিময়ে চট্রগ্রাম থেকে ময়মনসিংহে বদলী হয়ে এসেছেন । মেহারুলের এ টাকা ভাইয়া ও তার বাহিনীর পকেটে । এব্যাপারে মেহারুল বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়েছেন বলেও অভিযোগ আছে ।
বর্তমান জনবান্ধব সরকারের সুনাম রক্ষার্থে ময়মনসিংহ হাসপাতালে সুষ্ঠু চিকিৎসার বৃহত্তর স্বার্থে ভাইয়া বাহিনীর এ জিম্মি দশা থেকে কর্তৃপক্ষ ও ভূক্তভোগী মহল পরিত্রাণ চান।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.