নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনোনেশ দাস

সাধারণ মানুষ

মনোনেশ দাস › বিস্তারিত পোস্টঃ

ধোবাউড়ায় ফুটবল-কন্যা সাবিনার জানাজা বুধবার

২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩০


বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ জাতীয় ফুটবল দলের সদস্য সাবিনা খাতুনের নামাজে জানাজা আগামীকাল বুধবার ময়মনসিংহের কলসিন্দুর মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে ।
মঙ্গলবার সন্ধ্যায় ধোবাউড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহদী হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারকে সরকারিভাবে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে । এছাড়াও ধোবাউড়া উপজেলা চেয়ারম্যান মজনু মৃধা ৫ হাজার টাকা অনুদান দিয়েছেন। ধোবাউড়া হালুয়াঘাট আসনের সাংসদ জুয়েল আরেং ১০ হাজার টাকা প্রদাণের ঘোষণা দিয়েছেন।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ জাতীয় ফুটবল দলের সদস্য সাবিনা খাতুন মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) মঙ্গলবার বিকাল তিনটার দিকে ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান এই কিশোরী ফুটবলার।
ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খাদেমুল ইসলাম নাইম এই তথ্য নিশ্চিত করেন।


পারিবারিক সূত্রে জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৫ ক্যাম্প থেকে নিজ বাড়ি ধোবাউড়ার কলসিন্দুর ফেরে সাবিনা। কয়েকদিন ধরে সে জ্বরে ভুগছিল। মঙ্গলবার অসুস্থ হয়ে পড়লে সাবিনাকে ধোবাউড়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাবিনা শেষ নিঃশ্বাস ত্যাগ করে।
খবর পেয়ে ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে যান। এছাড়া বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্সসহ উপজেলার সর্বস্তরের মানুষ তাকে দেখতে হাসপাতালে আসেন।
সাবিনার মরদেহ তার প্রতিষ্ঠান কলসিন্দুর স্কুল মাঠে আনা হলে হাজার হাজার মানুষ, ছাত্র-ছাত্রী, তার সহযোগী ফুটবল-কন্যারা কান্নায় ভেঙে পড়ে। তার এই হঠাৎ মৃত্যু কেউ মেনে নিতে পারছে না।
২০১৩ সালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতায় প্রথম অংশ নিয়েছিল সাবিনা। এরপর বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ দলের প্রাথমিক ক্যাম্পে প্রথম ডাক পায় সে। ২০১৫ সালে এএফসি অনূর্ধ্ব-১৪ বালিকা আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলা কিশোরী ফুটবলারদের মধ্যে সাবিনা খাতুনও ছিল।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৩৬

চাঁদগাজী বলেছেন:


মৃত্যুর পর সবাই উপস্হিত; মেয়েটার সামান্য জ্বরে কেন মারা গেলো? আসলে, কি হয়েছিল?

২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:৫৩

মনোনেশ দাস বলেছেন: দু:খ জনক

৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:০১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: একজন মৃত ফুটবলারের পরিবার কে ৫, ১০ হাজার টাকা পুরুস্কার (আর্থিক অনুদান, মাফ করবেন) দেয়া মানে তামাশা করা। অবমূল্যায়নের সামিল।



প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৭

প্রশ্নবোধক (?) বলেছেন: @শাহাদৎ হোসাইন, আপনার কাছে তামাশা মনে হলেও একজন ইউএনও খুব বেশি কিছু করতে পারেন না।

আর আমরা দেশের মেধাবীদের কৃতিত্বে খুব আনন্দিত হই কিন্তু তারা কি অবস্থায় আছে এটা নিয়ে কারো মাথা ব্যাথা নাই। একজন দেশের মুখ উজ্জ্বল করা মেধাবী ফুটবলার জ্বরে ভুগে মারা গেলেন হটাৎ করেই?

ডাক্তারী শাস্ত্রে সামান্য যার জ্ঞান আছে সেও জানে যে, জ্বর কোন রোগ নয় , রোগের লক্ষণ মাত্র। তাহলে কি তাদের শরীর নিয়মিত চেক-আপ হয়না? সম্ভবত তাই।

আমরা তাদের কৃতিত্বের ভাগিদার হতে চাই, সমস্যার নয়।

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৪৬

চাঁদগাজী বলেছেন:


এই মেয়ের অসুখ সম্পর্কে ইডিয়ট কোচ কেন জানলো না, ইডিয়টরা সব যায়গায় পদ দখল করে বসে আছে; কোন দক্ষতা নেই; ওর দলের মেয়ের জ্বর সে জানে না!

৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৪১

এখওয়ানআখী বলেছেন: সম্ভাবনাময় তারুণ্যের কি নির্মম পরিণতি। আমরা সাবিনাদের ধরে রাখতে জানিনা------ এলজ্জ্বা পুরো জাতির।

৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৫৭

প্রামানিক বলেছেন: দুঃখজনক ঘটনা।

৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫৮

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ জনাই সংবাদটি আমাদেরকে জানানোর জন্য ।
কলসিন্ধুরের কৃতি ফুটবল কন্যারা বাংলাদেশের জন্য শুধু যে গর্ব বয়ে এনেছে তা নয় বরং সম্ভাবনার এক অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছে । সাবিনার মত কৃতি ফুটবল কন্যার অকাল মৃত্যু সংবাদে অশ্রু সংবরন করে রাখা খুবই কঠীন । তাঁর অকাল মৃত্যুতে গভীরভাবে শোকাহত । তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি । সে এখন টাকা পয়সা ধন দৌলতের ধরা ছোয়ার বাইরে । আল্লাহ তাকে বেহেস্তবাসী করুন এই দোয়া করি ।

তবে তাঁর মৃত্যুতে তাঁর শোক সস্তপ্ত পরিবার পরিজনদের কে প্রদ্ত্ত আর্থিক অনুদানের পরিমান দেখে আমরা একটু বিস্মিত হয়েছি। স্থানীয় ইউ এনও কতৃক ত্বরিত একটি ব্যবস্থা নেয়ার জন্য তাকে সাধুবাদ জানাই । জাতীয় পর্যায়ের সংস্লিষ্টদের সাথে যোগাযোগ করেছেন কিনা তা তিনি্ই জানেন । কৃতি খেলোয়ারদের প্রতি প্রতি সমাজ ও জাতির মুল্যায়ন দেখে আমাদের মত তারাও কিছুটা বিস্মিত হতেই তো পারেন । এমতাবস্থায়, দেশের ক্রিড়াঙ্গনের প্রতি অবদানের প্রেক্ষিতে শ্রদ্ধা ও ভালবাসার স্বিকৃতি হিসাবে সাবিনাকে যথাযথভাবে মুল্যায়নের জন্য জাতীয় পর্যায়ের সংস্লিষ্ট কতৃপক্ষসহ প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি ।

শুভেচ্ছা রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.