নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

I am a simple man with simple thoughts. I have some believes, so I respect others too.Try to learn sth in deep and try to teach too. I believe \" Dream big, aim high, do whatever you suppose to do, one day you will be successful\" - ex us air c

ম্যাভরিক০৫

ম্যাভরিক০৫ › বিস্তারিত পোস্টঃ

বিকেল বেলার পাখি এবং আমার কিছু কথা

০৫ ই জুলাই, ২০১৭ রাত ১:২০

বিকেল বেলার পাখি নিয়ে অনেকের কাছেই অনেক মন্তব্য শুঞ্ছিলাম। তাদের মতে , অসাধারন , আর আমার কাছে এটা বাস্তব। আমি জানি এমন আমার মতো হাজার হাজার সন্তানের কাছেই এটা বাস্তব একটা চিত্র। যারা এখনো দেখেননি , ইউটিউব থেকে দেখে নিতে পারেন। একটা নিম্ন মধ্যবিত্ত পরিবারের সাধারন গল্প টি অসাধারন ভাবে ফুটিয়ে তুলে ধরা হয়েছে। যেখানে একজন বাবা টাকার অভাবে মেয়ের বিয়ে দিতে পারেন না, ছেলের শখ পূরন করতে পারেন না। পারিবারিক মানসিক শান্তি যেখানে অনেকটা নাই বললেই চলে। এরমধ্যে একটা দুরঘটনা যেন নাটকটিকে চরম বাস্তবতায় ফেলে দেয়।
এবার আসি আমার ভিন্ন মতের ব্যাপারে। কোথায় যেন শুনেছিলাম, যে হাত পেতে রাখে তাকে দেয়ার চেয়ে যে হাত পাতছে না তার কথা ভাবুন। আমাদের সবারই অভাব আছে, থাকবে। কিন্তু এর মাত্রা টা একেক অনের কাছে একেক রকম। আমার কাছে মনে হচ্ছে নতুন আই ফোন টা কেনা দরকার, আর একজন বাবার কাছে মনে হচ্ছে , আর কিছু টাকা হলে মেয়েটার ভালো যায়গায় বিয়ে দেয়া।
সব চেয়ে বাস্তব ব্যপার হলো ঐ বাবা কখন কারো কাছে হাত পাতবে না, কারন সে মধ্যবিত্ত। আশা করি আমার এই ব্লগ যারা পড়ছেন, তারা হয়তো কোন একসময়ে টাকার মালিক হবো ইনশাল্লাহ, তখন আমরা চেস্টা করব আমাদের আসেপাশের সবাই যেন সুখে থাকে। এজন্আয দেখতে হবে মার কোন মামা চাচা বা ফুফু খালার পরিবারে এমন অভাব লেগে না থাকে।তাদের অভাব টা হয়তো তারা তেমন ভাবে তুলে ধরে না, কিন্তু আমাদের অল্প সহ্যোগিতা অনেক বড় মানসিক প্রশান্তি হয়ে দাঁড়াবে। হয়তো এরকম করে চিন্তা করলে অনেক টুকু কষ্ট কমিয়ে ফেলতে পারবো।
সব শেষে বলবো দিলে কখনো কমে না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.