নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শেরপা

দেখতে চাই ধরনী

মুনতাসির

আমি পাহাড়ে চড়ি,সাগরে ডুবি, পৃথিবী আমার প্রেম

মুনতাসির › বিস্তারিত পোস্টঃ

আইফোন ইউজার

১৭ ই মার্চ, ২০২৪ সকাল ১০:৫৪


আমি আইফোন ইউজার নই। কয়দিন আগে একটা এইট+ পেয়েছি। ব্যবহারের অভিজ্ঞতা না থাকলে যা হয়। শুরুতেই অনেক ঝামেলা। বুঝতে পারলাম এটাতে অভ্যস্ত হতে কিছুটা সময় লাগবে। এ্যপেল আইডি তৈরি করতে হয়। করার চেষ্টা করলাম। কিন্তু একটা জিনিস বুঝতে পারলাম না, বাংলাদেশের নাম কেন নাই? এট কি খালি আমার সাথে হলো? নাকি এটাই নিয়ম? এ্যপেল আইডি খোলার সময় ঠিকানায় বাংলাদেশের নাম থাকে না।

ইন্টারনেটে গুতাগুতি করে দেখলাম ঘটনা সত্য। বাংলাদেশের নাকি নাম নাই। তাহলে প্রশ্ন হলো, এত আইফোন চলে কি করে? রাস্তা ঘাটে তো অনেক আইফোন। এগুলাতে কি এ্যপেল আইডি লাগে না?

আরেকটি সম্পুরক প্রশ্ন - এটা একটু কেমন জানি না যে একটা স্বাধীন দেশের নাম থাকছে না। আমি নিশ্চিত অনেক দেশপ্রেমিক আছেন যারা আইফোন ইউজ করেন, তারা ঠিক কোন ঠিকানা ব্যবহার করেছেন যদি বাংলাদেশের ঠিকানা দেয়া না যায়।

যানতে পারলে উপক্রিত হতাম।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০২৪ দুপুর ১২:২৩

রিজভী নেওয়াজ বলেছেন: জুনাইস পলকরে জিগাবেন

২| ১৭ ই মার্চ, ২০২৪ বিকাল ৩:১৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমিতো ২০১৩ থেকে আইফোন আর ম্যাকবুক ব্যবহার করি। আমি তখনই এপল আইডি খুলেছিলাম। গত বছর আমার শ্যালকও তৈরী করলো, সে এখন আইফোন ব্যবহার করছে। আপনার পোষ্ট পড়ে নতুন আইডি তৈরী করার চেষ্টা করলাম, বাংলাদেশের নাম পেলাম তো।

সমস্যা কোথায় বুঝলাম না!

১৭ ই মার্চ, ২০২৪ বিকাল ৫:০২

মুনতাসির বলেছেন: সমস্যা টা আমি পেয়েছি যখন আমি আমার মোবাইল থেকে নতুন আইডি তইরি করতে গিয়েছিলাম। তখন আমাকে বাংলাদেশ দেখাইনি। সমস্যা টা এখানাই। আপনি যে ছবি টা দিয়েছেন, সেটা আমিও দেখলাম। যদি দয়া করে দেখেন যে আপনার বিল্লিং এন্ড শিপিং এড্রেস টা কি ছিল, তাহলে উপকার হতো। যেহেতু আমার টা হইনি।

৩| ১৭ ই মার্চ, ২০২৪ রাত ১০:১৭

দি এমপেরর বলেছেন:
ঋণাত্মক শূণ্য যে স্ক্রীনশট দিয়েছেন সেটা ফোন নাম্বার ভেরিফিকেশনের। ফোন নাম্বার ভেরিফিকেশনের সময় লিস্টে বাংলাদেশ আসে। কিন্তু অ্যাড্রেস দিতে গেলে বাংলাদেশের নাম খুঁজে পাবেন না। তাই অ্যাড্রেস দিতে গেলে অন্য দেশেরটা দিতে হবে।
শুধু ফোন নাম্বার ভেরিফিকেশনের সময় বাংলাদেশ সিলেক্ট করে একটি জেনুইন নাম্বার দিবেন, সে নাম্বারে ওটিপি আসবে। আবার অ্যাড্রেস দেওয়ার সময় কিন্তু সংশ্লিষ্ট দেশের নাম্বারই দিতে হবে। চিন্তার কারণ নেই, বিদেশের নাম্বারে কোনো ওটিপি আসবে না।

নীচে ইউকে'র অ্যাড্রেস দিলাম।

UK address
Street: 4 North Pl
City/Town: Cheltenham
State/Province/Region: Gloucestershire
Zip/Postal Code: GL50 4DW
Phone Number: 01242 526965
Country United United Kingdom

চেষ্টা করুন, আশা করি হয়ে যাবে।

১৮ ই মার্চ, ২০২৪ সকাল ৭:৫৬

মুনতাসির বলেছেন: জী। ব্যাপারটা এমন। যা বুজতে পারলাম। আমার পরিচিত যতজন আছেন, সবাই অন্য দেশের এড্রেস ব্যবহার করেন। ফোন নাম্বার ভারিফিকাসন টা বাংলাদেশ এর নাম্বার এ হৈ। দুই টা দুই জিনিশ। সেটা

ধন্যবাদ আপনার সহযোগিতার জন্যও।

৪| ১৮ ই মার্চ, ২০২৪ সকাল ১১:৪৫

রাজীব নুর বলেছেন: আমি অতি সাধারন একটা মোবাইল ব্যবহার করি।
আইফোন সম্পর্কে কোনো ধারনা নেই।

৫| ১৮ ই মার্চ, ২০২৪ দুপুর ১:০৩

আমি পরাজিত যোদ্ধা বলেছেন: বাংলাদেশ আছে তোহ, ঠিক ভাবে খুজে দেখেন।

১৯ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৩

মুনতাসির বলেছেন: আমার পরিচিত একজন ব্যবহার কারিকেও পেলাম না যারা বাংলাদেশ এর এড্রেস ব্যবহার করেন বা করতে পেরেছেন। যেটা এখন করা যায়ে সেটা হল ওটিপি পাবার জন্যও বাংলাদেশ এর নাম্বার ব্যবহার করা যায়ে। কিন্তু আপনার বিল্লিং এড্রেস তা বাংলাদেশ এর দেয়া যায়ে না। তাঁর মানে আসলে কি দাঁড়াল?

যদি আপনার শিপিং এন্ড বিল্লিং এড্রেস তা বাংলাদেশ এর হৈ তাহলে আমি সেটা সিক্তে চাই।

৬| ১৯ শে মার্চ, ২০২৪ ভোর ৫:৪৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমার আইডিটা ২০১৩তে সেটআপ করেছিলাম, সেহেতু ডিটেইলস মনে নেই। তবে মনে আছে যে সব কিছুতেই বাংলাদেশের নাম ঠিকানা ব্যবহার করেছিলাম!

কার্ড হিসাবে মনে হয় পেয়নিয়রের কার্ড এ্যাড করেছিলাম।

১৯ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৪

মুনতাসির বলেছেন: জী আপনি আজকেই দেখতে পারেন আপনার এড্রেস তা আসলে কি দেয়া আছে :) জানার অপক্কাহে থাকলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.