নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

হাইরে চাকরী, হাইরে আমার কর্মজীবন!!

২২ শে মার্চ, ২০১৭ রাত ১০:২৫

দুই দিন আগেই বাড়ি থেকে এসেছি। মাত্র দুই রাত বাড়িতে থাকার সুযোগ হয়েছিল। যখন বাড়ি থেকে আসি তখন সবাই মোটামুটি ভালোই আছে। আব্বা আম্মা সামান্য অসুস্থ, বৃদ্ধ বয়সে যেমন হয় আর কি। নানা ধরণের রোগ তো লেগেই আছে। একটা ছাড়ে তো আরেকটা জুড়ে বসে। তবুও ভালোই আছে কোনরকম আগের চেয়ে। ছোট ভাইটি গত মাসেই হাসপাতালে প্রায় দুই সপ্তাহ থেকে এখন মোটামুটি সুস্থ। ঠিকঠাক অফিস করছে। ডাক্তারের পরামর্শক্রমে ওষুধপত্র খাচ্ছে। ধরতে গেলে ভালোই দেখে আসলাম। আমি যথাসময় নিজের কর্মস্থলে এসে হাজির হলাম, তখন রাত প্রায় নটা বাজে। সেদিন আর ফোন দেওয়া হলো না বাড়িতে, যদিও প্রতিবার বাড়ি থেকে এসে পৌঁছেই ফোন দিয়ে জানিয়ে দেই যে, এসে পৌঁছেছি। তাতে সবারই একটা চিন্তা দূর হয়। কিন্তু, এবার কেন যেন ফোন দেওয়া হলো না! যাক, ফোন না দেওয়া তেমন কিছু চিন্তার কারণও নেই, কারণ, আমাকে নিয়ে কেউ তেমন একটা চিন্তাভাবনা করেও না। কিন্তু, আমার চিন্তা হয় প্রায় সবাইকে ভেবেই। বাড়ি থেকে আসার পর বাড়ি হতে পরিচিত করোর ফোন রিসিভ করতে ভয়ই লাগে। না জানি কোন খবর শুনতে হয়। মনের মধ্যে অজানা সব চিন্তা বাসা বাঁধে।

এবার বাড়ি থেকে আসার পরেরদিন গতকাল ফোন দিলাম বৌ এর কাছে। প্রথমে সবই ঠিকঠাক মনে হলো। কিন্তু শেষে সবার কথা জিজ্ঞেস করতেই বললো, মনি হাসপাতালে। কথাটা শুনেই ফোন কেটে আমি আম্মার মোবাইলে ফোন দিয়ে শুনতে পারি, আমি যেদিন আসছি ওই দিন রাতেই ছোট ভাইটার বুকের ব্যথায় চিৎকারে আব্বা হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করিয়ে এসেছে। জিজ্ঞেস করলাম এখন কে আছে, আম্মা বললো তোর বাপ ছিল, এখন মনির বৌ আছে। বাড়িতে লোকেরও অভাব। লোক বলতে বৃদ্ধ বাবা মা আর ছোট ভাইটিই। আমার বউ থাকলেও সে না থাকারই মতো। তার দ্বারা কোন সহযোগিতা আশা করাই বোকামি। যাক, সে বিষয়ে বলতে গেলে অনেক ইতিহাস হয়ে যাবে। মা'র কাছ থেকে ফোন কেটে গ্রামে এক চাচাত ভাইয়ের কাছে ফোন দিলাম যে, সে যদি একটু হাসপাতালে আসে তো। সাদ্দামের কাছে ফোন দিতেই সে বলছে আমি যাচ্ছি নয়ন ভাই, জেঠি আমারে ফোন দিছিলো। আমি একটু স্বস্তি পেলাম। কিন্তু এই স্বস্তি রাতে আবার অস্বস্তিতে পরিণত হলো। আম্মার কাছে ফোন দিয়ে জানতে পারি মনিকে জেলা হাসপাতাল থেকে ময়মনসিংহ হাসপাতালে নেওয়া হয়েছে। সঙ্গে সাদ্দাম আর মনির বৌ আছে শুধু। সাদ্দাম ছোট হলেও হাসপাতালের অনেক কিছুই জানে। গতবারও সে গেছিল মনির সাথে। মনে ভীষণ চিন্তা। কি হবে। ছোট ভাইটির কথা মনে পড়লেই বুকটায় খুব যন্ত্রণা শুরু হয়, চিৎকার করে কাঁদতে ইচ্ছে করে। আজ সকালে ফোন দিয়ে কাঁন্না আর ধরে রাখাই কষ্টের। আরও চিন্তা হচ্ছে সাদ্দাম নাকি চলে যাচ্ছে, তার আগামী কাল কি যেন পরীক্ষা। সে একটা ডিপ্লোমা কলেজে পড়ছে। তাই চলে যাচ্ছে। এখন শুধু মনির বৌ আছে। সেও চলে যেতে চাচ্ছে। পিচ্চি মেয়েটিকে বাড়িতে রেখে এসেছে। তাছাড়া দুই রাত দুই দিন হাসপাতালে ঠিক মতো ঘুমোতেও পারেনি। তার বাড়িতে যাওয়া জরুরি হয়েই পড়েছে।

সাদ্দামের কাছে তার চলে যাওয়া শুনে ফোন দিলাম বড় ভাইয়ের কাছে। নূর ভাই বললো, তার আজ যাওয়ার কথা ছিল, কিন্তু যেতে পারছে না। কারণ, আগামী কাল তার অফিসের কি এক গুরুত্বপূর্ণ কাজ আছে। আমার মাথাটা আরও নষ্ট হয়ে গেল। চোখের পানি ধরে রাখতে পারছিনা। সঙ্গি সহকর্মীদের পরামর্শ অনুযায়ী আমার ইউনিট ইন্চার্জ কে বললাম বিস্তারিত। সে বললো দেখছি ফোন দিয়ে। কোথায় ফোন দিবে বোঝতে পারলাম না। যাক, তবুও বেরিয়ে এলাম। এসে গোসল করে মোটামুটি রেডি হয়ে আবার গেলাম। এর ফাকে দশ দিনের মঞ্জুর ছুটির ডিও সংগ্রহ করে রাখলাম। তো স্যারকে এবার ছুটির ডিও দিয়ে বললাম। সে এবারও বলছে চেষ্টা করলাম ফোন ধরছে না। দেখি আবার চেষ্টা করে। বেরিয়ে এলাম। মাথায় কিছু কাজ করছে না। কি করবো এখন। ছোট ভাই হাসপাতালে একা শোয়ে আছে, বাঁচা মরা প্রশ্ন। পাশে কেউ নেই।

কিছুক্ষণ পর আবারও গেলাম স্যারের কাছে, সে এবার বলছে অন্য সুরে। সোজা বলে দিচ্ছে ছুটি বন্ধ। আমি তো অবাক আর বিস্মিত হয়ে রইলাম। কোন লোক ছুটিতে নেই বর্তমানে। তো আমাকে ছাড়া তার পক্ষে কোন বাঁধাই নেই। তবুও জিজ্ঞেস করলাম, স্যার কেন বন্ধ কি যেনো বললেন বুঝিনি। সে এবার রাগম্বিত স্বরে বলছে, দুই দিন হল আসলেন, আবার আপনাকে ছাড়তে পারবোনা। আমি বললাম, আমার প্রয়োজন তাই ছুটি যাওয়া দরকার। ছোট ভাই হাসপাতালে, তার কাছে থাকার মতো কেউ নাই। সে বললো বাড়িতে সমস্যা থাকলে ম্যাসেজ দিবে। আমার মুখে আর কোন কথা বের হচ্ছে না। সে কিসের ম্যাসেজ দেওয়ার কথা বোঝাতে চাইল?! রাগে ক্ষোভে দুঃখে চুপ হয়ে রইলাম। ভাবছি এখন কি করবো! এর সাথে কি ঝগড়া করবো! না, চুপ হয়েই রইলাম। মনের অবস্থা খুব খারাপ। কিছুই আর ভালো লাগছে না। বিছানায় শোয়ে রইলাম বেশকিছুক্ষণ। তারপর, আবার বড় ভাইকে ফোন দিলাম, নূর ভাই আমাকে তো ছাড়ছে না। সে বললো থাক, তোর যাওয়া দরকার নেই। আমি যাচ্ছি এখন। আগামীকাল এসে কাজ সেরে আবার যাবো। আমার মনে সামান্য একটু স্বস্তি এলো।

বিকাল সাড়ে চারটার দিকে আমার ফোন বাজছে। ফোন বের করে দেখি মনির ফোন। তাড়াতাড়ি ফোন রিসিভ করলাম। কেটে দিয়ে ব্যাক দিবো যদি কানেক্ট না পাই, তাই রিসিভ করে কানে ধরেই ছোট ভাইকে শান্তনা দিতে লাগলাম। ওপাশ থেকে বলছে, ভাই, আমি মনে হয়ে বাঁচবো না, ভাই আমাকে বাঁচাও....। তুমি আব্বাকে একটু বল। আমার বুকের ভিতর আগুন জ্বলছে তখন। বোঝতে পারলাম, কেউ বুঝি তার সাথে নাই। তবুও জিজ্ঞেস করলাম, তোর সাথে এখন কে আছে। সে বললো কেউ নাই নূর ভাই আসছে তাই শাপলা চলে গেল বাড়িতে। আমি বললাম, হ, নূর ভাই যাইতেছে। তুই কোন চিন্তা করিস না। আমি আব্বা আম্মার সাথে কথা বলেছি। তোর কিচ্ছু হবে না। প্রয়োজনে মাদ্রাজ নিয়ে যাবো তোকে। তুই কোনরকম চিন্তা করিস না। নূর ভাই যাচ্ছে। আমি যেতে চেয়েও যেতে পারলাম না। কোন চিন্তা করিস না। ফোন কেটে দিলাম। মনের অবস্থা কি করে বোঝাবো। বারবার কেবল ভেসে ওঠছে, 'ভাই আমাকে বাঁচাও, আমি মনে হয় বাঁচবো না'।

কিছুক্ষণ পর বড় ভাইয়ের কাছে ফোন দিলাম। সে ততক্ষণে হাসপাতালে পৌঁছে গেছে। শুনে একটু শান্তি লাগছে। তখন আর কান্না চেপে রাখতে পারলাম না। বেশিক্ষণ কথা বলতে পারলাম না। ফোন কেটে দিয়ে কিছুক্ষণ কাঁদলাম একা একা। খুউব আফসোস হচ্ছে। হাইরে চাকরি! হাইরে আমার কর্মজীবন! বাবার কথা যদি ছোট সময় শুনে ঠিকমতো লেখাপড়া করতাম, তাহলে আজ ভালো একটা চাকরি করতাম। যেখানে নিজের ছোট ভাইকে হাসপাতালে দেখার সুযোগ অবশ্যই পেতাম।। খুব ঘৃণা হচ্ছে নিজের প্রতি, নিজের চাকরির প্রতি। আমার কান্না আর আত্ম কষ্টের কোন মূল্য নাই এখানে !!!

মন্তব্য ৩২ টি রেটিং +২/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৭ রাত ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:



আপনার ছোট ভাইয়ের বয়স কত, কি রোগ বলছে ডাক্তারেরা?

আপনি বাড়ীতে থেকে খুব ছোট কোন ব্যবসা করতে পারেন কিনা দেখেন; কোন এলাকায় থাকে আপনার পরিবার?

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:২৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ছোট ভাইয়ের বয়স ২৬ বা ২৭ হবে। সেও একটা চাকরি করছে প্রায় পাঁচ বছর। ডাক্তার তো বলছে যে হার্ড নাকি দুর্বল। খুব টেনশনই হচ্ছে ভাই। এত অল্প বয়সে হার্ডের রোগ! কেমন যেনো লাগছে আমার কাছে। বুকে ব্যথা করে নাকি খুব। রাতে ফোন দিয়ে জানি এখন ব্যথা নাই। এর আগেও প্রায় সপ্তাহ দুই একই ব্যথায় হাসপাতালে ছিল। সুস্থ হয়েও ওঠছিল, অফিসও করলো বেশ কয়েকদিন। আবার হঠাৎ করে ব্যথা ওঠায় হাসপাতালে আছে।

ব্যবসা করতে পারলেই ভালো হতো। চাকরী সতেরো বছর চলছে। ভাবছি পচিশ বছর করতে পারলে ফুল পেনশন পাওয়া যায়। কিন্তু বাড়িতে বাবা মা তারপর ছোট ভাইটার অসুস্থতা খুব টেনশনে পড়ে আছি, কি করবো। আমার শেরপুর জেলা সদরেই বাসা।

ভালো থাকবেন ভাই।

২| ২২ শে মার্চ, ২০১৭ রাত ১১:৩৪

ওমেরা বলেছেন: চাকরী মানে চাকর হলে কৃতদাস নয় ,এটা অত্যন্ত অমানবিক আচরন করা হয়েছে আপনার উপর আপন জন অসুস্থ আপনি পাশে থাকতে পারছেন না এর চেয়ে কষ্ট আর কি হতে পারে । আল্লাহ আপনার ভাইকে সুস্থতা দান করুন । আমীন ।

ভাইয়া আপনার আজকের লিখাটা পড়ে কেমন যেন লাগছে । আপনার মিনতিকে নিয়ে লিখা গুলো পড়ে মনে করেছিলাম অল্প সময়ের আগের ঘটনা যা কিছুতেই আপনি ভুলতে পারছেন না ।কিন্ত আজকে জানলাম ঘটনার পর আপনি বিয়ে ও করেছেন । তাহলে আর মিনতিকে মনে রাখা কেন !! আল্লাহ যাকে আপনার জন্য নির্ধারিত করে রেখেছিলেন আপনি তাকে পেয়েছেন , তাকে ভালবাসুন , তাকে নিয়ে ভাবুন দেখবেন জীবনটা অনেক সুন্দর ।

ভাইয়া ভুল কিছু বলে থাকলে ক্ষমা করে দিবেন । ভাইয়ার জন্য বেশী বেশী আল্লাহর কাছে দোয়া করেন ।

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৩৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা আপু, খুবই অমানবিক আচরনই করেছে আমার সাথে। এরপরও চাকরি তো তার আন্ডারেই। কিচ্ছু বলতে পারছিনা।

মিনতির পর্বটা আমার জীবনের ৯৪ থেকে ২০০০ সাল পর্যন্ত। আমি দুই সালে বিয়ে করি পরিবারের চাপেই। একটা ছেলেও আছে দশ বছর পার হলো। আমি মিনতিকে মনে করে কষ্টে ডুবে থাকি না। কিন্তু তাকে ভুলেও থাকতে পারিনা একেবারে। মাঝেমধ্যে তার কথা মনে পড়ে। আমি আর তার বিরহে পুড়ি না।

হ্যা আপু, বউ বাচ্চার প্রতিই আমার ভালোবাসা এখন। আমারা এখন সুখেই থাকি আপনাদের দোআয়। যদিও প্রথম দিকে একটু সমস্যা হতো, তবে পাঁচ ছয় বছর যাবত কোন সমস্যা মনে করি না। দোআ করবেন আমাদের জন্য।

ছোট ভাইয়ের জন্য দূর থেকে কামনা করা ছাড়া এখন আপাতত কিছু করতে পারছিনা।

আপনার আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।
শুভকামনা সবসময়।

৩| ২২ শে মার্চ, ২০১৭ রাত ১১:৫৩

সুমন কর বলেছেন: আগের মন্তব্যটি মুছে দেবার অনুরোধ রইলো। ভুলে চলে গিয়েছিল।

দুঃখজনক ঘটনা। বেসরকারী কর্মজীবন আসলেই কষ্টের।

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৪১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, খুবই কষ্টের মনে হচ্ছে আমার কাছে।
চাকরিটা সরকারি। আর, সরকারি চাকরির মাঝেও যে কতরকম জটিলতা থাকতে পারে, যারা করেন তারাই বোঝেন। আমরা বাহির থেকে যতোটা মনে করি আসলে ততটা সুখ সব চাকরিতেই থাকেনা।

আন্তরিকতায় কৃতজ্ঞতা জানবেন ভাই।
শুভকামনা সবসময়।

৪| ২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:০০

অতঃপর হৃদয় বলেছেন: ওমেরা বলেছেন: চাকরী মানে চাকর হলে কৃতদাস নয় ,এটা অত্যন্ত অমানবিক আচরন করা হয়েছে আপনার উপর আপন জন অসুস্থ আপনি পাশে থাকতে পারছেন না এর চেয়ে কষ্ট আর কি হতে পারে । আল্লাহ আপনার ভাইকে সুস্থতা দান করুন । আমীন ।

ভাইয়া আপনার আজকের লিখাটা পড়ে কেমন যেন লাগছে । আপনার মিনতিকে নিয়ে লিখা গুলো পড়ে মনে করেছিলাম অল্প সময়ের আগের ঘটনা যা কিছুতেই আপনি ভুলতে পারছেন না ।কিন্ত আজকে জানলাম ঘটনার পর আপনি বিয়ে ও করেছেন । তাহলে আর মিনতিকে মনে রাখা কেন !! আল্লাহ যাকে আপনার জন্য নির্ধারিত করে রেখেছিলেন আপনি তাকে পেয়েছেন , তাকে ভালবাসুন , তাকে নিয়ে ভাবুন দেখবেন জীবনটা অনেক সুন্দর ।

ভাইয়া ভুল কিছু বলে থাকলে ক্ষমা করে দিবেন । ভাইয়ার জন্য বেশী বেশী আল্লাহর কাছে দোয়া করেন ।


আমি ওমেরা এর মন্তব্যের সাথে একমত।

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৪৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আমিও একমত আপনাদের সাথে। দোআ করবেন আমাদের জন্য।

মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই।
শুভকামনা সবসময়।

৫| ২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৩৫

উম্মে সায়মা বলেছেন: আপনার ভাইকে আল্লাহ সুস্থতা দান করুক।

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৪৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমিন,

মানসিক ভাবে খুব কষ্টে আছি আপু।

মন্তব্যে কৃতজ্ঞতা রইল আপু।
শুভকামনা সবসময়।

৬| ২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৩৯

ধ্রুবক আলো বলেছেন: বেসরকারি চাকরির এই একটা সমস্যা যে তারা এমপ্লয়ির সমস্যা বুঝতে চায় না।

২৩ শে মার্চ, ২০১৭ রাত ১২:৫১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভাই, সমস্যা কেবল বেসরকারিতে না, অনেক সরকারি চাকরিই এরকম। তারা অধীনস্থদের গোলামের চেয়েও ছোট মনে করে। কিন্তু, এসব প্রকাশ পায় না। আমি নিজেও একটা সরকারি চাকরিই করি। আমার এই সামান্য চাকরি নিতেও বর্তমান তরুণরা ১২ থেকে ১৫ লাখ টাকা ঘুষ দেয় শুনি! সেজন্যই এর ভেতরের অনিয়ম কখনো বের হয় না, প্রকাশ হয় না এর ভেতরের বৈষম্যতা।

মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই।
শুভকামনা সবসময়।

৭| ২৩ শে মার্চ, ২০১৭ রাত ১:০২

চাঁদগাজী বলেছেন:



পারিবারিক কারণ দেখায়ে বছর খানেক ছুটি নিয়ে ছোট কোন ব্যবসার চেস্টা করে দেখতে পারেন।

আপনার ছোট ভাইয়ের মেইন কোন আর্টারীর মাসেলে সমস্যা, রক্তের চাপে ব্যথা হয়, ভালো হার্টের ডাক্তারের সাথে কথা বলেন; প্রতিদিন হাঁটতে বলেন।

২৩ শে মার্চ, ২০১৭ ভোর ৫:৪৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনার "আপনার ছোট ভাইয়ের মেইন কোন আর্টারীর মাসেলে সমস্যা, রক্তের চাপে ব্যথা হয়, ভালো হার্টের ডাক্তারের সাথে কথা বলেন; প্রতিদিন হাঁটতে বলেন।" এই কথাগুলি আমারও মনে হচ্ছে। রক্তের চাপ সৃষ্টি হলেও অনেক ব্যথার সৃষ্টি হয়। শনি রোববার হার্ড বিশেষজ্ঞ বিভাগ প্রধান ফজলুল হক নাকি তাঁর কাছে যাওয়ার কথা ভাবছি। আমার এক কলিগ বলছে সে নাকি খুব ভালো হার্ড চিকিৎসক। তাঁর ফোন নাম্বার জোগাড় করার চেষ্টা করছি, দেখি কথা বলে যেতে পারি কিনা। এখন আল্লাহর রহমতে তিনি দেশে থাকলেই হয়।
দোআ করবেন ভাই, আল্লাহ যেন ভাইটিকে বাঁচিয়ে রাখেন।

৮| ২৩ শে মার্চ, ২০১৭ সকাল ৯:০৯

মোস্তফা সোহেল বলেছেন: আপনার ছোট ভাইয়ের প্রতি ভালবাসা দেখে আমি মূগদ্ধ।আমার যদি এমন একটি ভাই থাকত। আসলে কপাল লাগে।
আমাকে মন থেকে ভালবসে আমার জন্য জীবনে সব করতে পারে আমি এমন মানুষ একটিও পাইনি।
অথচ আমি অনেককেই আমার নিজের চেয়ে বেশি ভালবাসি।
আপনার প্রতি নয়ন ভাই বিনম্র শ্রদ্ধা রইল।
দোয়া করি আপনার ছোট ভাই তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক।

২৩ শে মার্চ, ২০১৭ সকাল ১১:১৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: তিন ভাইয়ের মধ্যে মনি আমাদের ছোট ভাই। খুব দুষ্ট প্রকৃতির। এখন তো খুব বড় অসুখে পড়ে গেছে। ভাই তো ভাই'ই। ভাইয়ের জন্য ভাই যদি না এগিয়ে যেতে পারি তো সারা জীবন আফসোস করা ছাড়া কিছুই থাকবে না ভাই। দোআ করবেন ভাই, ছোট ভাইটারে আল্লাহ সুস্থ করে দিক তাড়াতাড়ি।

মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই।

৯| ২৩ শে মার্চ, ২০১৭ সকাল ১০:০১

সামিউল ইসলাম বাবু বলেছেন: কষ্ট লাগলো ভাই।


আল্লাহ আপনার ভাইকে সুস্থতা দান করুন । আমীন ।

২৩ শে মার্চ, ২০১৭ সকাল ১১:২১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমীন,

আন্তরিকতায় কৃতজ্ঞতা রইল ভাই।

১০| ২৩ শে মার্চ, ২০১৭ সকাল ১১:১২

শাহরিয়ার কবীর বলেছেন:
আপনার ভাই তারাতারি সুস্থ হয়ে উঠুক ।

২৩ শে মার্চ, ২০১৭ সকাল ১১:২২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমীন,
আল্লাহ আপনার দোআ কবুল করুক ভাই।

কৃতজ্ঞতা রইল মন্তব্যে।

১১| ২৩ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩৭

কাছের-মানুষ বলেছেন: আপনাকে সান্ত্বনা দেবার ভাষা আমার নাই । শুধু বলতে পারি দৈর্য্য ধরুন আর আল্লাহর উপরে ভরসা করুণ।
আপনি আপনার সীমার মধ্যে যেটুকু পারেন ভালটুকু করেন বাকিটা উপর থেকে আসবে এটা আমি সবসময় মেনে চলি ।
দোয়া রইল আপনার ছোট ভাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠে ।

২৪ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:০১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই আল্লাহ্‌ ভরসা। এখন একটু সুস্থ। ভাবছি কাল পরশু ঢাকায় নিয়ে যাবো। দোআ করবেন ভাই।
আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞ।

আল্লাহ্ আপনার মঙ্গল করুক। শুভকামনা রইল।

১২| ২৫ শে মার্চ, ২০১৭ রাত ৩:২৩

ডঃ এম এ আলী বলেছেন:



লিখাটি পাঠে খুব কষ্ট অনুভব হচ্ছে ।
আপনি এখন বিবিধ সমস্যার
সন্মুখীন । দোয়া করি আপনার
ছোট ভাই এর আশু রোগমুক্তি ও
আপনার মানসিক প্রশান্তির জন্য ।

সতেরো বছরের স্থায়ী সরকারী চাকুরী
ছুটি দিবেনা এটা কি মগের মুল্লুক পেয়েছে ,
একটু ডেসপারেট হতে পারেন এরকম একটি
গ্রহনযোগ্য পারিবারিক কারণ এর জন্য ।

শুভেচ্ছা ও দোয়া থাকল ।

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা রইল ভাই আন্তরিক মন্তব্যে। ছুটি এসেছি গতকাল। শেষ পর্যন্ত ছুটি ছেড়েছে।

ছোট ভাইয়ের অবস্থা এখন মোটামুটি ভালো। আগামীকাল ঢাকা নিয়ে যাবো পিজি'তে। দোআ করবেন ভাই।
শুভকামনা জানবেন।

১৩| ২৫ শে মার্চ, ২০১৭ দুপুর ১:১০

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: আমিও কুড়ি বছর ধরে একখান সরকারী চাকুরী করি। আমার আগের বস আপনার বসের মতো ছিল।

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভেচ্ছা জানবেন প্রিয় কবি। মন্তব্যে আন্তরিকতা পাইলাম।
অনেক অনেক শ্রদ্ধা আর ভালোবাসা জানবেন।
শুভকামনা রইল।

১৪| ২৬ শে মার্চ, ২০১৭ দুপুর ২:২৫

বিলিয়ার রহমান বলেছেন: বেশ আবেগঘন একটা লেখা!

েআপনার ভাইয়ের সুস্থতা কামনা করছি!

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, ছোট ভাইটাকে নিয়ে একটু টেনশনে আছি। এখন মোটামুটি সুস্থ আছে, আগামীকাল ঢাকা পিজিতে নিতে যাচ্ছি। দোআ করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়।

১৫| ২৬ শে মার্চ, ২০১৭ বিকাল ৫:৫৬

সাদা মনের মানুষ বলেছেন: এমন ইমার্জেন্সিতে ছুটি না পেলে সেই চাকুরীটা নিয়ে ভাবা উচিৎ বলেই আমি মনে করি। তো আপনার ভাইয়ের বর্তমান অবস্থা কেমন?

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অাপনাদের দোআয় আল্লাহর রহমতে এখন মোটামুটি সুস্থ । হার্ডে নাকি রিং লাগাতে হবে। তাই আগামীকাল পিজিতে নেওয়ার চিন্তা। দোআ করবেন ভাই।

চাকরিটা ভালই, কিন্তু, কিছুকিছু বিবেকহীন লোকের দায়িত্ব পাওয়ায় বদনাম কুড়োতে হয়। ঠিক হয়ে যাবে সবই। দোআ করবেন ভাই।

মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন ভাই।
শুভকামনা সবসময়।

১৬| ২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:১৮

চাঁদগাজী বলেছেন:



আপনার ভাই কেমন আছেন?

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৪৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আপনাদের দোআয় আল্লাহর রহমতে এখন একটু ভালোর দিকে। হার্ড ব্লক হইছে কয় ডাক্তারে। আগামীকাল ঢাকায় নিয়ে যাচ্ছি। পিজিতে কি একটা পরীক্ষা করতে হবে। তারপরই নাকি রিং লাগাতে হবে।

দোআ করবেন ভাই। আপনার আন্তরিক খুঁজ খবরে কৃতজ্ঞতা জানবেন ভাই। শ্রদ্ধা আর ভালোবাসা সবসময়।
শুভকামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.