নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি অন্তর ভাঙা এক যুবক! সহজেই বুঝে যাই কান্নার সুরে-দুঃখটা কত গভীর,অনুভবে শিহরিত হই বাস্তব কত কঠিন, কতটা নির্মম হতে পারে মানুষ! shapnaneer.com \'স্বপ্ননীড়\'।।

নাঈম জাহাঙ্গীর নয়ন

সু-স্বাগতম। আপনার আগমনে ধন্য আমি। মানুষ আমি, আমাকে মানুষই ভাববেন, আমি তাই হতে চাই njnoyon.com

নাঈম জাহাঙ্গীর নয়ন › বিস্তারিত পোস্টঃ

গাড়ি চালানোর সময় মন হাজির রাখুন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়িয়ে চলুন

১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:১০



আজ মনটা বেশি ভালো মনে হচ্ছিল না। কেমন যেন অস্বস্তিকর মনে হচ্ছিল সবকিছু। কিছুই ভালো লাগছিল না। রাতে ঘুমোতে প্রতিদিন দেরি হয়ে যায়। ফেসবুক, টুইটার, গুগলি, ব্লগ আর নিজের সাইট ঘুরতে ঘুরতে রাতের প্রায় একটা দুটা প্রায় বাজে শুইতে। কোনকোন রাতে চারটাও বেজে যায়, অনেক রাত সকাল হয় নেটে ঘুরতে ঘুরতেই। গতরাত প্রায় সাড়ে চারটার দিকে মোবাইল অফ করে শুয়েছিলাম। সকাল বারোটার দিকে ঘুম থেকে উঠে মুখ ব্রাশ করে গোসল করে পেটে ক্ষুধা থাকার পরও ভাত ভালো লাগছিল না। অল্প কিছু খেয়ে হাত ধোয়ে বসে থাকি। একটা সিগারেট ধরিয়ে বউকে বললাম একটু চা খাওয়াবেন (বউকে মাঝেমধ্যে আমি আপনে করেই ডাকি)। বউ চা করে দিলে চা খেয়ে প্যান্ট আর গেঞ্জি পড়ে বের হই বাসা থেকে মোটরসাইকেল নিয়ে।

গাড়িটি নতুনই পায়, এখনো বছর পার হয়নি। আমার আগের গাড়িটি বেশি ভাঙাচোরা হয়ে গিয়েছিল। তাই সেটা বিক্রি করে এই গাড়িটি কিনেছিলাম মাস দুই আগে। গাড়িটি মিটারবক্স ডিজিটাল। কম দামি গাড়ি হলেও গাড়িটি চালিয়ে খুব ভালোই লাগে। নিজের কষ্টের টাকায় কেনা তাই খুব সাবধানেই চালাই। আজও সাবধানেই চালাচ্ছিলাম। মনটা খারাপ থাকায় মাঝেমধ্যে গতি বেপরোয়া হয়ে যেতো। পরক্ষণেই আবার গতি কমিয়ে চালাচ্ছি। বাসার পশ্চিম দিকের রাস্তা দিয়ে বের হয়ে ধোপাঘাট ব্রিজে গিয়ে উঠলাম। ব্রিজ পর হয়ে কড়ই গাছ পার হয়ে নাজিরাগাড়ার কাছাকাছি যেতেই গতি তেমন ছিল না, এই ৪০ থেকে ৫০ এমন গতিতেই যাচ্ছি। সামনে অনেকগুলো মহিলা রাস্তার দুই পাশ দিয়ে হাটছে। আমার গতিও তখন একটু কমেছে, যেহেতু দুই পাশ দিয়ে হাটছে সেহেতু অত কমনার প্রয়োজন মনে হয় নি। মাথায় একটু চিন্তা ছিল, মনে মনে ভাবছি গ্রামের বাড়ি দিয়ে ঘুরে আসবো। তাছাড়া মফিজুলের সাথে দেখা করতেই হবে। খুব রোদ ছিল আকাশে। তাই চোখে চশমা ছিল। এই সেই ভেবে ভেবেই চালাচ্ছিলাম গাড়ি।

হঠাৎ হাতের বাম পার্শ্বে একটা পিচ্চি মেয়ে সাত আট বছরের হবে হয়তো। হর্ণ বাজাতেই পিচ্চি মেয়েটি দৌড় দিল, ভাবলাম যাক, বামেই থাকবে, আমি একটু ব্রেকে চাপদিয়ে ডান দিক দিয়ে যাওয়ার চেষ্টা করছি, হঠাৎ মেয়েটি দিক পরিবর্তন করে রাস্তার এপাশ থেকে ডান দিকে দৌড় দিয়েছে, ততক্ষণে গাড়ির একদম সামনে। হাইড্রোনিক ব্রেক আর পিছের ব্রেক একবারে ধরেও আর হল না। গাড়ি ছেছড়ে গিয়ে মেয়েটির সাথে গাড়ির আগার চাক্কা বাজলো, মেয়েটি মাটিতে পড়ে গেল, আমার গাড়িও পড়ে গেল আমার উপর। গাড়ি সহ আমিও অল্প ছেছড়ে গেলাম হয়তো। মেয়েটির জন্য টেনশন হচ্ছিল কিন্তু, লাগলোই শেষ পর্যন্ত। আমাকে স্কুল ফেরত ছেলে গুলি টেনে তুললো। মেয়েটিকে পাশের মহিলারা কুলে তুলে নিয়েছে। মেয়েটি কাঁদছে। আমি কোনরকম উঠে মেয়েটির কাছে গেলাম মাথায় হাত দিয়ে বলছি মা কোথায় ব্যথা পেয়েছো। পাশের মহিলারা বলছে বাপু তুমি চলে যাও, এখানে থাকলে নানাজনে নানা কথা বলবে, তোমার কোন দোষ নেই, আমরা তো দেখলামই। তুমি খুব চেষ্টা করেছো দেখেছি। দেখলাম মেয়েটির তেমন ক্ষতি হয়নি, সামান্য ছাল উঠেছে। আমার বাম হাত কেটে রক্ত পরছে, ডান হাতের কয়েক যায়গায় ছাল উঠে গেছে। সখ করে কিনা স্ট্রিজ পেন্টটি হাটুর ওখানে ছিড়ে গেছে ঘষা লেগে পাক্কার সাথে। মনে হয় অনেক টুকু ছাল গেছে হয়তো, পেন্ট থাকায় ঠিক দেখা গেল না, তবে বুঝা যাচ্ছিল বেশ, সবচেয়ে বেশি ব্যথা পাচ্ছিলাম বাম পায়ের পাতায়। আমি হাটতে পারছিলাম না। তবুও ছাত্রদের সহযোগিতায় গাড়ি তুলে সেল্ফে স্টার্ট দিয়ে চলে আসলাম সেখান থেকে। গাড়ির তেমন ক্ষতি হয়নি। তবে ডিজিটাল মিটারের বারোটা বেজে গেছে। লাইট বক্স ফেটে গেছে। পরে অমনি গ্রামে গিয়ে ঘুরে এসে এখন বাসায় শুয়ে আছি।

তখন বাম পায়ের পাতায় ব্যথা কম মনে হলেও, এখন প্রচণ্ড ব্যথা করছে। সম্ভবত পায়ের পাতার হাঁড় ফেটে থাকবে হয়তো, ঠিক বুঝতেছি না। বাসায় আসার পর বউ অনেকক্ষণ পানি ঢেলে দিল পায়ের পাতায়, শরসে তেল মালিশ করে দিল, একটা মলম লাগিয়ে এখনো মালিশ করছে। মাঝে ছেলেও অনেকক্ষণ পাতা মালিশ করে গেল। বাম পায়ের হাটুতে অনেকটুকু ছুলে গেছে, খুব বেশি ব্যথা লাগছে পাতায়। পায়ের পাতায় ভর দিতে পারছিনা। শরীর কাঁপছে, জ্বর উঠছে মনে হচ্ছে। একটা নাপা খাইলাম।

যা হোক, আল্লহ্ বড় ধরণের দুর্ঘটনা থেকে বাঁচিয়েছেন এটা অনুভব করছি। আমার দোষ যদিও নেই তবুও আমার কাছে মনে হচ্ছে দোষ আমারও কিছুটা ছিলই। যদি মানসিক অবস্থা ভালো থাকতো, একটু সাবধান থাকতাম তো এমনটা হতো না। আল্লাহ্ মেয়েটিকে বাঁচিয়েছে। নয়তো যদি মেয়েটির মাথায় আঘাত লাগতো তো মরেও যেতে পারতো। যেভাবে পড়েছিলাম তাতে আমার বাম পা ভেঙেও যেতে পারতো। গাড়ির ডিজিটাল মিটার বক্স ফেটে গেছে, যাক, তবুও আমি বেঁচে আছি মেয়েটির তেমন ক্ষতি হয়নি এখানেই শুকরিয়া মহান স্রষ্টায়।

তাই, গাড়ি চালানোর সময় ১০০% মন গাড়িতে রেখে চলানোই ভালো। নয়তো দুর্ঘটনা অনেকটা নিশ্চিত। অন্যমনস্ক হয়ে গাড়ি না চালিয়ে কিছুক্ষণ দোকানে বসে, চা খেয়ে আবার না হয় গাড়ি চালানো যেতে পারে। গাড়ি চালানোর সময় মন হাজির রাখুন, অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাজনিত কারণ এড়িয়ে চলুন। সবার জন্য শুভকামনা সবসময়।

মন্তব্য ৩৪ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:২১

সুলতান মাহমুদ রাকিব বলেছেন:

১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: উপস্থিতিতে ভালো লাগা রইল ভাই,
শুভকামনা জানবেন

২| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:২২

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: মহান আল্লাহর শুকরিয়া আপনাকে অল্প বিপদ দিয়ে বড় বিপদ থেকে রক্ষা করেছেন। দোয়া করছি আল্লাহ যেন আপনাকে দ্রুত সুস্থ্য করে প্রিয় কবিকে আমাদের মাঝে স্বাভাবিক অবস্থায় ফেরত দেন-আমিন।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আমিন।।

প্রিয় কবির উপস্থিতি ও আন্তরিক আশীর্বাদে কৃতজ্ঞতা রাখছি।
ঠিকই বলেছেন ভাই, আল্লাহ্ আমাকে বড় ধরণের কোন দুর্ঘটনা থেকে রক্ষা করেছেন। শুকরিয়া।

শুভেচ্ছা জানবেন গুরু, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

৩| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:২৩

কলিমুদ্দি দফাদার বলেছেন: আসলে কপাল খারাপ থাকলে, উড়ে উড়ে চালালে দুর্ঘটনা ঘটবে। তবে কারো যে তেমন কোন ক্ষতি হয় নী এইটা জন্য শুকরিয়।
ব্যক্তিগত প্রশ্ন আপনার ছবি দেখলে মনে হয় আপনি ২৫ বছরের যুবক আপনার বউ বাচ্চা ও আছে?

১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: উপস্থিতি ও আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞতা ভাই।
ঠিকই বলেছেন ভাই, কপাল খারাপ হলে যা হয় আর কি। তবে বড় ধরণের কোন দুর্ঘটনা থেকে আল্লাহ্ হেফাজত করেছেন, শুকরিয়া।

হা হা হা ভাই, ভালো প্রশ্ন করেছেন, এমন প্রশ্ন অনেকেই করেন। ছবিটি পনেরো সালের ফেব্রুয়ারি অথবা মার্চ মাসের কোনদিন তুলা হয়েছি শালদিঘা মাধ্যমিক স্কুলের পিছনের দিকে দাঁড়িয়ে। আমার বর্তমান বয়স ৩৫ পার হয়েছে কয়েক মাস। ছেলের বয়স এগারো চলছে। বিয়ে করেছি ২০০২ সালে। দোআ করবেন ভাই।

শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

৪| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৩৮

নাঈমুর রহমান আকাশ বলেছেন: আমি নতুন গাড়ি চালানো শিখব ভাবছি। পোস্টের জন্য ধন্যবাদ। সবসময় মাথায় রাখব ইনশাল্লাহ

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:০০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, নতুন চালানো শিখলে গাড়ি চালাইতে ভালোই লাগে। তবে সাবধানে চালাইবেন। অন্তত গাড়ি চালানোর সময় মন হাজির রাখা জরুরী। আমার সামান্য অসতর্কতা আজকের দুর্ঘটনা। শুকরিয়া স্রষ্টায় যে মেয়েটির তেমন ক্ষতি হয়নি। আমার বাম পায়ের পাতায় একটু সমস্যা, নয়তো অনেক বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারতো আজ। শুকরিয়া।

আপনার সাবধানতার কথা শুনে ভালো লাগলো।
শুভকামনা আপনার জন্য।
আল্লাহ্ আপনার মঙ্গল করুক।

৫| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪১

চাঁদগাজী বলেছেন:


মটর সাইকেল কঠিন জিনিষ; বিনা প্রয়োজনে চালানো খুবই বড় ধরণের ভুল।
যাক অল্পে সেরেছে।

রাত ১১ টার আগে ঘুমাবেন; ২ মাইলের মতো পথ যেতে হলে, মটর সাইকেল চালাবেন না, হেঁটে যাবেন।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা প্রিয় ভাইয়ের উপস্থিতিতে। সত্যিই মোটরসাইকেল চালানো কঠিন জিনিশ মনে হয় আমার কাছেও। সামান্য একটু অন্যমনস্ক হলেই কঠিন বিপদ ঘটতে পারে যেকোনো সময়।

সুন্দর একটা পরামর্শ রেখে গেছেন। পরামর্শে আন্তরিকতার ছোঁয়া পাচ্ছি। আনন্দিত হয়েছি আপনার আন্তরিক মন্তব্যে। চেষ্টা করবো আপনার পরামর্শ মেনে চলতে। তবে রাত এগারোটার আগে ঘুমানো হয়ে উঠবে না মনে হচ্ছে। তবে অল্প যাতায়াতে গাড়ি চালাবোবোনা কথা দিচ্ছি। দোআ করবেন।

শুভেচ্ছা ও শুভকামনা জানবেন, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

৬| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৪

কাছের-মানুষ বলেছেন: আপনার মত আমার সাথে এরকম হয়েছিল। দেশে থাকতে একটা মটরসাইকেল কিনেছিলাম। একদিন রাস্তা দিয়ে যাচ্ছিলাম, মটরসাইকেলের পিছনে আমার বন্ধু বসা ছিল। রাস্তার মাঝ খানে হঠাত এক বাচ্চা দৌড়ে চলে আসে, ব্রেক করলাম, কোন মতে আমার সামনের চাকা বাচ্চাটার শরির ঘেষে গেল, আমার পিছনে বসা বন্ধু সামনের দিকে উকি দিয়ে এক হাত দিয়ে বাচ্চাটাকে দূরে ছুরে দিল যাতে বড় দূর্ঘটনা না হয়। আমার মটরসাকিকেল পরে গেল, বাচ্চার কিছুই হয়নি আমার বন্ধুর পায়ে যখম হয়েছিল।
বাংলাদেশে মটরসাইকেলের আরহিদের মানুষ মনে হ্য় সহ্য করতে পারে না , সব দোষ চালকের হয়। আমরা বাচ্চাকে দেখে তাড়াতাড়ি চলে গেলাম মানুষ ঝমে যাচ্ছিল দেখে।

এত রাত পর্যন্ত মোবাইল কম্পিউটার না চালানই উত্তম ।

রেষ্ট নিন ঠিক হয়ে যাবে আশা করি।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা প্রিয় ভাইয়ের আগমনে। আপনার আন্তরিক মন্তব্য সবসময় কাছের মানুষদের মতোই হয়। অনেক প্রীত হলাম প্রিয় ভাই। সুন্দর স্মৃতি শেয়ার করায় আবারো কৃতজ্ঞতা ও শুকরিয়া স্রষ্টায়।

হ্যা ঠিকই বলেছেন, সব দোষ যেন চালকের গাড়েই এসে পরে! যদিও কেউ ইচ্ছে করে কাউকে বাজিয়ে দিতে চায় না।
সুন্দর পরামর্শ রেখে গেছেন ভাই, চেষ্টা করবো তা মনে রাখতে সবসময়। দোআ করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়।

৭| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৪৫

নীলপরি বলেছেন: গাড়ি চালানোর সময় ১০০% মন গাড়িতে রাখে চলাই ভালো। -- এটা একদম সঠিক বলেছেন ।

এখানে আপনার দোষ ছিল না বোদহয় ! তবে সত্যিই ঈশ্বর আপনাকে রক্ষা করেছেন । কারন চালকের কোনো দোষ না থাকলেও পথচারীরা চালকেরই দোষ দেখেন । এক্ষেত্রে পথচারীরা আপনার সাথে দেবদূতের মতোই আচরণ করেছেন ।

তাড়াতাড়ি আরোগ্য লাভের জন্য শুভকামনা রইলো ।

ভালো থাকবেন ।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রথমেই কৃতজ্ঞতা আর শ্রদ্ধা রাখছি প্রিয় আপুর অসাধারণ গুণ দেখে। খুব সুন্দর করে ধরিয়ে দিয়ে গেছেন। ঠিক করে নিয়েছি আপু।

হ্যা আপু, পথচারী মহিলা গুলো দেবদূত এর মতোই আচরণ করেছেন আমার সাথে। আমাকে টেনে তুলতে বলেছেন পথচারী ছাত্র গুলোকে, পিচ্চি মেয়েটিকে কুলে তুলে কান্না থামানোর চেষ্টা করেছেন এবং আমাকে চলে যেতে সৎ পরামর্শ দিয়েছেন। যদিও ামার দোষ ছিল না তেমন তবুও আমার গাড়েই আসতো দোষ, শুকরিয়া তাদের প্রতিও।

আপনার আন্তরিক শুভকামনা নায় কৃতজ্ঞতা আপু।
শুভেচ্ছা জানবেন, শ্রদ্ধা ভালোবাসা সবসময়।

৮| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ৯:৫৫

জীবন সাগর বলেছেন: শুকরিয়া রাখছি স্রষ্টায়।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুকরিয়া।
শুভ হোক আপনার।

৯| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৭

শাহরিয়ার কবীর বলেছেন: (বউকে মাঝেমধ্যে আমি আপনে করেই ডাকি)।
বেদনাদায়ক পোষ্টে একটু না হেসে পারলাম না ।। ;)


আপনার দ্রুত সুস্থ্তা কামনা করি ।। ভালো থাকুন ।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩১

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা ভাই, হাস্যকর হলেও সত্যই বলেছি। খালাত বোন, আবার প্রেম করে বাবা মা ছাড়া একা একাই করেছিলাম বিয়ে, তাই মাঝেমধ্যে একটু মজাই করি। দোআ করবেন ভাই আমাদের জন্য।

আন্তরিক শুভকামনায় কৃতজ্ঞতা রাখছি ভাই। আপনাদের এই ভালোবাসা যেন ধরে রাখতে পারি সে কামনা সবসময় থাকে আমার আল্লাহ্'র উপর।

শুভেচ্ছা ও শুভকামনা জানবেন ভাই, ভালোবাসা সবসময়।

১০| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:১৪

শূন্যনীড় বলেছেন: শুকরিয়া রাখছি মহান আল্লাহ্'র উপর।
পিচ্চি মেয়েটির ও আপনার তেমন কোন ক্ষতি হয়নি জেনে ভালো লাগলো। শেয়ার করে সতর্ক করার জন্য ধন্যবাদ ভাই

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৭

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: কৃতজ্ঞতা রাখছি প্রিয় ভাইয়ের আন্তরিক মন্তব্যে। দোআ করবেন ভাই, যেন তাড়াতাড়ি সুস্থ হতে পারি। এদিকে আমার ছুটিও শেষ, কালকের দিনই আছি। বাম পায়ের পাতায় ভর দিতে পারছিনা। খুব ব্যথা অনুভব করছি।
শুকরিয়া স্রষ্টায়।

শুভেচ্ছা জানবেন ভাই, ভাণোবাসা সবসময়।

১১| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:২৭

শূন্য-০ বলেছেন: শুকরানা আল্লাহ্'র প্রতি
তাড়াতাড়ি সুস্থ হোন কামনা।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক আনন্দিত প্রিয় ভাইয়ের উপস্থিতি ও আন্তরিক মন্তব্যে। কৃতজ্ঞতা জানবেন ভাই।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

১২| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১০:৫১

তোমার জন্য মিনতি বলেছেন: শুকরিয়া আল্লাহর উপর। শেয়ার করে সতর্ক করার জন্য ধন্যবাদ রইল।
তাড়াতাড়ি সুস্থ হোন প্রত্যাশা।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: প্রিয় ভাইয়ের উপস্থিতি ও আন্তরিক মন্তব্যে কৃতজ্ঞতা রাখছি।
আপনার প্রত্যাশা পূরণ হোক এমন প্রত্যাশা আমারও ভাই, ছুটি শেষ কালদিন পর চলে যেতে হবে। কিন্তু, পায়ের অবস্থা খুব খারাপ মনে হচ্ছে। দেখি কি হয়। দোআ করবেন ভাই।

শুভকামনা জানবেন সবসময়।

১৩| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১১:১১

ধ্রুবক আলো বলেছেন: ভালো কথা লিখেছেন।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১১:৩৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: ভালো লাগলো প্রিয় ভাইয়ের উপস্থিতি ও প্রশংসা। কৃতজ্ঞতা রাখছি ভাই।

শুভকামনা জানবেন, ভালোবাসা সবসময়।

১৪| ১৩ ই জুলাই, ২০১৭ রাত ১১:২০

ধ্রুবক আলো বলেছেন: মহান আল্লাহর শুকরিয়া আপনাকে অল্প বিপদ দিয়ে বড় বিপদ থেকে রক্ষা করেছেন। দোয়া করছি আল্লাহ যেন আপনাকে দ্রুত সুস্থ্য করে, আপনার দ্রুত সুস্থতা কামনা করছি।
উপদেশ টা খুব ভালো লিখেছেন।

১৩ ই জুলাই, ২০১৭ রাত ১১:৪৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক আনন্দিত ও ভরসা পেলাম ধ্রুবক ভাই দ্বিতীয়ত এমন আন্তরিক মন্তব্য পেয়ে।
হ্যা ভাই শুকরিয়া রাখছি স্রষ্টায়, অনেক বড় বিপদ থেকে রক্ষা পেয়েছি নিশ্চয়। যেভাবে এতটুকু বাচ্চা মেয়েটির সাথে ধাক্কা লেগেছিলো তাতে অনেক বড় ধরণের কিছু হতে পারতো। আল্লাহ্'র অশেষ কৃপায় অল্পতে বেঁচে গেছি।

বাম পায়ের পাতায় একটু বেশি ব্যথা লাগছে, হাটতে পারছিনা ঠিকমতো। পাতায় ভর দিতেই পারছিনা। পা'টা ভেঙেই যেতো যেভাবে গাড়ির নিচে পড়েছিল। আল্লাহ্ সহায় তাই হয়তো অল্প ব্যথায় সেরেছি। বড়ি খাচ্ছি, আশাকরি তাড়াতাড়ি সুস্থ হবো। দোআ করবেন ভাই।

ঠিক উপদেশ না ভাই, নিজের বাস্তব অভিজ্ঞতা শেয়ার করেছি। সামান্য অন্যমনস্ক বড় ধরণের বিপদ ডেকে আনতে পারে গাড়ি চালানোর ক্ষেত্রে।

শুভেচ্ছা জানবেন ভাই, ভালোবাসা সবসময়।

১৫| ১৪ ই জুলাই, ২০১৭ রাত ২:১৯

ওমেরা বলেছেন: আলহামদুল্লিলাহ ! আল্লাহ আপনাকে হেফাজত করেছেন !

১৪ ই জুলাই, ২০১৭ সকাল ৭:৫০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: শুভ সকাল প্রিয় আপু।

হ্যা আপু, আল্লাহ্ নিজের হাতেই হেফাজত করেছেন, শুকরিয়া স্রষ্টায়।

প্রিয় আপুর উপস্থিতি আমাকে খুশি দিয়ে গেল।
শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

১৬| ১৪ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

সুমন কর বলেছেন: যাক তেমন বড় কিছু হয়নি !! সাবধানে চালাবেন।

১৪ ই জুলাই, ২০১৭ রাত ১০:০৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্যা ভাই, আল্লাহ্ বাঁচাইছে। মেয়েটিরও তেমন কিছু হয়নি। আল্লাহ্ সহায় ছিল নিশ্চয়।

হ ভাই, আরো সাবধানতা থাকবে এরপর থেকে। দোআ করবেন।

মন্তব্যে কৃতজ্ঞতা রাখছি ভাই।
শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

১৭| ১৪ ই জুলাই, ২০১৭ রাত ৮:৪৬

মাহমুদুর রহমান সুজন বলেছেন: একটি দূঘটনা যেন সারা জীবনের কান্না। প্রথমেই মহান আল্লাহর নিকট লাখো শুকরিয়ার আল্লাহ আপনাকে বিপদ থেকে রক্ষা করেছেন। সামনে সাবধানে চলবেন।

১৪ ই জুলাই, ২০১৭ রাত ১০:১০

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হ্য ভাই, মহান আল্লাহ্'র উপর কৃতজ্ঞতার শেষ নেই, তিনি নিজের হাতে বাঁচিয়েছেন মেয়েটিকে, আমাকেও।
হ ভাই, এখন আরো সাবধানতা থাকবে সবসময়। দোআ করবেন।

অনেকদিন পর প্রিয় ভাইয়ের উপস্থিতি আমার ব্লগবাড়ি আলোকিত করে গেল। কৃতজ্ঞতা ভাই।

শুভেচ্ছা ও শুভকামনা জানবেন সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.