নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

ধর্ষণ রুখতে হবেই, এখনই

০৭ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৪:৫২



প্রতিবাদের ক্যাম্পাসে প্রতিরোধ চিত্র-ছবি বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের ফটো গ্যালারি থেকে নেয়া

বাকরুদ্ধ হবার পরেও মুখ না খুলে পারছি না। ধর্ষণের শিকার হয়েছে আমার ক্যাম্পাসের ছোট বোন। যদিও বছর ১৩ আগে ক্যাম্পাস পাট চুকিয়েছি, তবুও এ ধর্ষণ আমাদের প্রচণ্ড রকমের ধাক্কা দিয়েছে। দেশ যেখানে এগুচ্ছে সাঁই সাঁই করে সেখানে, নারীর শরীরের উপর হামলে পড়া কুত্তার সংখ্যা কমে না। কোন ভাবেই সরকার লাগাম টানতে পারছে না।

এ নগরে, যেখানে নিরাপত্তার ঘেরটোপ থেকে বেরুনোর কায়দা নেই, সেখানে সেনা ছাউনির কাছে কুর্মিটোলায় একজন শিক্ষার্থী কীভাবে ধর্ষিতা হয়, এবং ধর্ষণের ৪৮ ঘণ্টা বাদেও একজনও গ্রেপ্তার হয়না, এটা ভাবলেই গা শিউরে উঠে।

আমার ক্যাম্পাসে, ছোট ভাইবোনেরা আন্দোলনে নেমেছে, বহুদিন পর দেখলাম চারুকলার ছেলেরা প্রতিবাদী প্রতীকি এঁকেছে। ক্যাম্পাস জেগেছে। কিন্তু এই জাগরণ আমরা চাইনি। যেখানে মানুষের অর্থ কষ্ট, চিকিৎসা কষ্ট এবং শিক্ষার কষ্ট--- এ সব নিয়েই জাগরণ প্রত্যাশী আমি।

ধর্ষণের বিচার চাইতে শিক্ষার্থীরা আন্দোলন করছে, পুলিশ বিষয়টি দেখছে। মানবাধিকার কমিশন চেয়ারম্যান ধর্ষিতা বোনকে দেখতে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে গিয়েছেন--- এ সবেই আমরা দেখছি। কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার হতে দেখছি না।

নৃশংস এ যৌন সন্ত্রাস রুখতে হবে। আমাদের বোন, আমাদের বন্ধু, আমাদের প্রেমিকা, আমাদের স্ত্রী, আমাদের সন্তান নিরাপদ থাকুক দেশে-বিদেশে সবখানে।

এ ধর্ষণ আমাদের রুখতে হবেই, এখনই। হবেই হবে।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৩৩

রাজীব নুর বলেছেন: সবাই মিলে একমত হতে পারলেই ধর্ষন বন্ধ করা যাবে।
কিন্তু কোনো দিনই বাঙ্গালী এক হবে না।

০৭ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৪২

মোরতাজা বলেছেন: হুমমম।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.