নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেডলি ট্রাভেল লাভিং ওয়ান।

মোরতাজা

আমি সাধারণের একজন। বেড়াতে, বেড়ানোর আয়োজন করতে ভালোবাসি।

মোরতাজা › বিস্তারিত পোস্টঃ

অভিনন্দন ভোট-রঙ্গের সঙ্গী সবাইকে

৩০ শে জানুয়ারি, ২০২০ সকাল ১১:৪৩

ভোট হবে সিরাম--- সে হিসাবে একটা ক্লাইমেক্স কি খাড়ায়া গেছে। আম্লীগে দক্ষিণে তাপস ভাই উত্তরে আতিক ভাই। উন্নয়কামী এবং উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার তরে এ ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিম্পি থেকে দক্ষিণে ইশরাক ভাই। উত্তরে তাবিথ ভাই।

আম্লীগের প্রার্থীদের বাচ্চু ও মমতাজের গানের প্যারোডি করে নির্বাচিন গানও প্রচার হচ্ছে বহুত। ট্রাকে-ভ্যানে- পাড়া মহল্লায় ঝালাপালা। পললিথিনের ভিত্রে ভরে পোস্টার ঝুলাইছে নেতাদের চামুণ্ডারা।

ঢাকার অলিগলি এখন পোস্টার আর গানের শহর। আজকের আর কিছু সময় পর প্রচারণা থামবে। তাই মুঠোফোনে বাজে... সবার কাছে ভোট চাইতে পারি নাই। ভোটটা দিয়েন।

উন্নয়ন যন্ত্রণায় ক্লান্ত নগরে এখন ধুলোর আস্তরণ, রাস্তা কাটাকাটি চলে বছরজুড়ে আর ডাক্তার কাছে ছোটাছুটি বাড়ে নগরবাসীর। বুকের ভেতর ইনহেলার চালান করেও উন্নয়নের জন্য এতটুকু সেক্রিফাইস করা ছাড়া উপায় কি বলেন।

মাঝে মধ্যে অবশ্য পরিবেশন সংরক্ষণে অভিযানও হয়। ক’টা টাকা জরিমানাও গোনে কিছু প্রতিষ্ঠান--- আবার আগের হালত। নাকের স্প্রে, ইনহেলারের চাহিদা বাড়ে... রেসপেরেটরির ডাক্তারের দুয়ারের সামনে লম্বা লাইন... টেস্ট করেন ফুঁ দেয়া টেস্ট, রক্ত এলার্জি মাপেন ... সব মিলায়া একবার ডাক্তারের চেম্বারে গেলে হাজার ৫/৬ গুনে ফিরতে হয়। এ টুকু অবশ্য উন্নত দেশ হতে যাওয়া মানুষ হিসাবে আপনাকে না মানলে চলবে।

সব চাপিয়ে তবুও একটা ভোট হবে... একখানা ভোট। ভোট ঘিরে বাঁশ হাতে মাসলম্যানদের মহড়া প্রত্যক্ষ করেছে নগরবাসী। এখন শোনা যাচ্ছে ষণ্ডাগুণ্ডা ভাড়া করে আনছে বিম্পি। তাদের মরদ নিয়ে ধাঁ ধাঁ-য় ফেলে দিয়েছে সরকার পরিচালকরা। কারণ বিম্পির কর্মীদের ধারণা ওদের নেতাদের মুরদ বেহাত! সেখানে তাদের এ যে এত মুরদ, এটা শুনে তারাই বেক্কল। পাবলিক তো আরো বেশি!!

তবে এটা কিন্তু একটা দারুন ক্লাইমেক্স। প্রতিপক্ষ আমল দেওয়ার একটা দারুণ-নিপুন দক্ষতা। অভিনন্দন ভোট-রঙ্গের সঙ্গী সবাইকে। শনিবার শনির দশা ছাড়া আমার ভোটটা দিতে পারলেই হলো। অবশ্য আম্লীগ এক সময় স্বচ্ছ ভোটের বাক্সের জন্য আন্দোলন করেছিল। এখন আন্দোলন ছাড়াই সব স্বচ্ছ। আসুন তবুও ভোট কেন্দ্রে যাই! লাভ লস পরে--


দ্রষ্টব্য: ডিজিটাল আইনের কথা বিবেচনা করে বহু কিছু সেন্সর করছি। তারপরেও কিছু আইন ব্রেক করছে মনে লইলে নিজগুনে জানাইবেন। এডিট কইরা ফালামু।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০২০ দুপুর ২:৪২

রাজীব নুর বলেছেন: আতিকুল এবং তাপশ বিপুল ভোটে জয়ী।

৩০ শে জানুয়ারি, ২০২০ বিকাল ৩:১১

মোরতাজা বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.