নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

পুরনো আমলের ডাক বাক্সগুলো ও পুরনো প্রেম

০৫ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৩৩

এই পুরনো আমলের ডাক বাক্সগুলো দেখলে কেমন যেন সেই পুরনো আমলের সত্যিকার প্রেমের কথা মনে পড়ে যায় । মনে পড়ে যায় সেই অসহায় প্রেমিক প্রেমিকাদের জীবন কাহীনি । মাবাবা ও সমাজের নিন্দুক শ্রেনীর মানুষদের কারনে এই প্রেমিক প্রেমিকেরা অনেক কষ্ট করে চিঠী আদান প্রদান করতো । সেই চিঠী আদান প্রদানের মধ্যে কেমন যেন একটা আলাদা সুখের অনুভূতি লুকায়িত থাকতো । একজন প্রেমিক বা প্রেমিকার সবচেয়ে মজার দিন,মজার মূহুর্ত ছিল ঐ দিন ঐ ক্ষন,যেদিন সে হাতে পেত তার সঙ্গীর চিঠীটা । আহ! সেই চিঠীর মধ্যে কি যেন এক গন্ধ লুকিয়ে থাকতো । আর সেই গন্ধ হচ্ছে প্রিয়জনের ভালোবাসার গন্ধ। আজকের এই অবহেলীত ডাকবাক্সগুলো সেইসব পুরনো খাটি প্রেমের স্পষ্ট প্রমান। আজ ডাকবাক্সগুলো যেমন অবহেলীত,ঠীক প্রেমও তেমন অবহেলীত। আজ সেই ডাকবাক্সগুলো হারিয়ে গেছে বলে সত্যিকার প্রেমও হারিয়ে গেছে। সত্যিকার প্রেমের ইতিহাস বহন করে সেই পুরনো দিনের অবহেলীত ডাক বাক্সগুলো। প্রেম আর ডাকবাক্সগুলো কেমন যেন অঙ্গাঅঙ্গীভাবে জড়িত। ঐ সময়টায় ডাকবাক্সগুলো ছাড়া কেমন যেন প্রেমকে কল্পনাও করা যেতনা । সেই ডাকবাক্সযুক্ত প্রেমিক প্রেমিকেরা আজ হয়তোবা ডিজিটাল কোনো প্রেমিক প্রেমিকাদের মাবাবা ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪১

এ কে এম রেজাউল করিম বলেছেন:
একজন প্রেমিক বা প্রেমিকার সবচেয়ে মজার দিন,মজার মূহুর্ত ছিল ঐ দিন ঐ ক্ষন,যেদিন সে হাতে পেত তার সঙ্গীর চিঠীটা । আহ! সেই চিঠীর মধ্যে কি যেন এক গন্ধ লুকিয়ে থাকতো ।

আহা!! সেই মধুময় দিনগুলি আমার কোথায় হারিয়ে গেলো !!!

০৫ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪২

মো: নিজাম গাজী বলেছেন: সুন্দর মন্তব্য । ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.