নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

সক্রেটিস বা রবীন্দ্রনাথ একদিনে হয়নি

০৭ ই জানুয়ারি, ২০১৫ রাত ১২:২৪

সক্রেটিস বা রবীন্দ্রনাথ জন্ম থেকেই সক্রেটিস বা রবীন্দ্রনাথ হিসেবে পরিচিত ছিলেন না । তারা শত চেষ্টার পরে,শত কষ্টের পরে,অনেকের অনেক অপমান সহ্য করার পরেই,তারা সারা দুনিয়ায় সক্রেটিস ও রবীন্দ্রনাথ হিসেবে পরিচিত হয়েছেন । জীবনে বড় হতে হলে,সফল হতে হলে,প্রতিষ্ঠীত হতে হলে,অনেকের অনেক অপমান ও কটু কথা সহ্য করতে হবে,এটা স্বাভাবিক । তবে সরাসরি অপমানে যতটা কষ্ট,তার চেয়ে ও ভয়াবহ কষ্ট নিরব অপমানে । অপমান ছাড়া প্রতিষ্ঠিত লোক এ দুনিয়ায় খুঁজে পাওয়া বড়ই দুঃষ্কর ।
*তোরে করুক ওরা অপমান,
*তুই তোর চেষ্টা চালিয়ে যা আপ্রান ।
*সৎ পথে চল,হইসনে তুই ভিক্ষুক,
*নিন্দুকেরা হচ্ছে তোর জীবনের সবচেয়ে বড় শিক্ষক ।
*থাকুক ওরা বড় লেখক,থাকুক ওরা বড় কবি,
*তুই যে একদিন নিশ্চয়ই বড় হবি ।
তাই বড় হতে হলে অপমানিত হতে হবে,ছোট হতে হবে,মার খেতে হবে,আর আত্মবিশ্বাস থাকতে হবে । তবে শুধু আত্মবিশ্বাস থকলে হবে না,সে অনুযায়ী কাজ ও করতে হবে ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৫:৪২

রাখালছেলে বলেছেন: কামের কথা বলেছেন ।

০৭ ই জানুয়ারি, ২০১৫ রাত ৮:০৬

মো: নিজাম গাজী বলেছেন: ধন্যবাদ জনাব ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.