নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

ভারতীয় সিরিয়াল কিরনমালার রাক্ষসী চরিত্র মহারানী কটকটির চরিত্রে অবতির্ন হয়েছেন বেগম জিয়া

১৪ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৫৩

সারাদেশে শোক অথছ খালেদা জিয়ার সুখ । জাতীর জনক বঙ্গবন্ধুর ৪০ তম সাহাদাৎ বার্ষিকীতে সারাদেশের মানুষ শোকে আচ্ছন্ন । অপর দিকে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়া একই দিনে ভূয়া জন্মদিন পালন করে আসছেন । একজন সাবেক প্রধানমন্ত্রীর ক্ষেত্রে এটি কতখানি লজ্জাসকর ও কলঙ্কজনক? আমি ধিক্কার জানাই এই ভূয়া জন্মদিন পালনকে । খালেদা জিয়া প্রতিহিংসার অনলে জর্জরিত হয়ে কটকটির চরিত্রে অবতির্ন হয়ে এই ভূয়া জন্মদিন পালন করতেছে । জাতীয় শোক দিবসের দিনে এভাবে ভূয়া জন্মদিন পালন করা নিশ্চয়ই রাক্ষসীর চরিত্র বহন করে । কারন রাক্ষসী ছাড়া মানুষের পক্ষে এমন হীনমন্য কাজ করা সম্ভব নয় । প্রতিটি মানুষ জন্মগ্রহন করে একবার কিন্তু খালেদা জিয়া জন্মগ্রহন করেছেন বারবার । যেমন,তার বিবাহের সনদপত্র অনুযায়ী তার জন্মতারিখ ৪ আগষ্ট ১৯৪৪ । ভোটার রেজিষ্টার অনুযায়ী ১৫ আগষ্ট ১৯৪৬ । এসএসসি এর সনদপত্র অনুযায়ী ৫ সেপ্টেম্বর ১৯৪৬ । প্রধানমন্ত্রীর সপথ রেজিষ্টারে ১৯ আগষ্ট ১৯৪৭ । প্রেস সেক্রেটারি অনুযায়ী ১৫ আগষ্ট ১৯৪৭ । উপরের বর্ননা অনুযায়ী দেখা যায় বেগম জিয়া পৃথিবীতে মোট পাঁচ বার জন্মগ্রহন করেছেন । এটি শুধু লজ্জাজনক নয় বরং হাস্যকর ও বটে । কিন্তু আমার প্রশ্ন হলো তিনি তার ৫ টি জন্মতারিখ থেকে ১৫ই আগষ্টকে বেছে নিলেন কেনো? তিনি তো ১৯ আগষ্ট কেও বেছে নিতে পারতেন । আসলে জাতীয় শোক দিবসের দিনে এমন ভূয়া জন্মদিন পালন করা,লাশের পাশে নগ্ন হয়ে নৃত্য করার চেয়েও ভয়াবহ অন্যায় ও কলঙ্কজনক । এর চেয়ে জীবিত থেকে মৃত্যু দিবস পালন করা অনেক উত্তম । বেগম জিয়াকে অনুরোধ করবো আপনি দয়া করে ১৫ আগষ্ট জন্মদিন পালন না করে অন্য একটি তারিখ জন্মদিন পালন করুন । প্রতিহিংসা বর্জন করুন । তাহলে দেকবেন দেশের মানুষ আপনাকে ইতিবাচক চোঁখে দেখবে । বেগম জিয়া তার এই ভূয়া জন্মদিন পালন করা থেকে বিরত থাকবেন দেশের মানুষ সেইটাই প্রত্যাশা করে ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৫ বিকাল ৪:২০

প্রবাসী ভাবুক বলেছেন: কটকটিটা কে? আমিও এধরনের ভূয়া জন্মদিন পালনকে ঘৃণা করি৷ এরকম ভূয়া জন্মদিন পালনের পরও জনমত জরিপ করলে দেখা যাবে এই মুহুর্তে তিনিই বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী৷ কেন এতটা জনপ্রিয় হল এজন্য আওয়ামী লীগের আত্মসমালোচনা করা জরুরী৷

২| ১৫ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:৫১

রাখালছেলে বলেছেন: শোকে আছন্ন কি জিনিস । শোক দেখানোর জন্য কি ফুলের মালা হাতে ছবি তোলার প্রতিযোগিতা । রাজনীতি এখন পুতিগন্ধময় । মুক্তি চাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.