নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠক ছিলাম, লেখক হলাম। পড়ব বেশী, লিখব কম। পছন্দের বিষয় প্রকৃতি, জীবন ও দর্শন। ভালোলাগে প্রবন্ধ ও সম্পাদকীয়। প্রতীক্ষায় আছি একদল বিচক্ষণ লেখকের। যারা সমাজের সমস্যাগুলো বুঝবে, তা নিয়ে ভাববে ও লিখবে। যে লেখায় মানুষ হবে সচেতন, দেশের হবে উন্নয়ন।।জয় বাংলা।।

মো: নিজাম উদ্দিন মন্ডল

এই নিকে আর লিখি না

মো: নিজাম উদ্দিন মন্ডল › বিস্তারিত পোস্টঃ

আমি তো ভালা না, ভালা লইয়া থাইকো

১৯ শে মার্চ, ২০১৯ বিকাল ৫:৪৯

৮ কি ৯ তারিখ থেকে ওয়াচে আছি। কমেন্ট সুবিধা বন্ধ, পোস্ট প্রথম পেজে যাবে না। যদিও নভেম্বরের পর থেকে এই নিকে লিখি না, তারপরও ওয়াচে থাকায় একটু খারাপই লাগছে। সরকার থেকে সামুকে ব্লক করার পর থেকে ব্লগার ও ভিজিটরদের সংখ্যা অনেক কমে গিয়েছে। পোস্ট ও মন্তব্যেও একই হাল। ৭ই মার্চ উপলক্ষে একটা পোস্ট দিতে নিকটা ওপেন করেছিলাম। ব্লগে মন্তব্য কম হচ্ছে দেখে ভাবলাম, কয়েকটা মন্তব্য করি/কয়েকদিন ব্লগে বেশী সময় দেই। এরই মধ্যে কে/কারা ফ্লাডিং করা শুরু করলো। মেজাজ গরম থাকায় একটা পোস্টে মডুদের সম্পর্কে দুটো কড়া কথা বলেছিলাম, তাতেই ওয়াচে। পোস্টটাও গায়েব, আমাকে একটা নোটিশ পর্যন্ত দেয়া হল না। এই ব্লগেই কিন্তু আমার চেয়ে ভদ্র(!!!) নিক আছে, ওদের ভদ্র মন্তব্যগুলো এখনো ব্লগের সার্ভারে শোভা পাচ্ছে। ওসব মন্তব্য না হয়েছে ডিলিট, না হয়েছে ব্যান। কি আর করার সব দোষ এই নন্দঘোষের।
ক্যাচালের জন্য ধর্ম নিয়ে লিখি না, থেকে রাজনীতি নিয়ে লেখাও বাদ দিয়েছি। গল্প, কবিতা লিখতে পারি না, লেখার ইচ্ছেও হয় না। চোখ, কান, মগজ, কলম সব বন্ধক রাখবো কিনা ভাবছি...
আজ তনুকে নিয়ে একটা পোস্ট দেবার ইচ্ছে ছিল। এ নিয়ে পুরাতন ৮-১০টা লেখা পড়লাম, কয়েকটা লিংকও সেভ করলাম। কিন্তু লিখতে আর ইচ্ছে করছে না। সাগর-রুনি, অভিজিৎ/ত্বকীকে নিয়েও লিখিনি। থাক্, লিখলাম না আর, কি হয় এসব লিখে!


আইডিটা আপাতত বন্ধ থাকবে। লেখার ইচ্ছে হয়, আসিব ফিরে...
দেখা হবে বন্ধু....

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৯ রাত ১২:১৭

বলেছেন: জয় বাংলা।।জয় বাংলা।।জয় বাংলা।।

২০ শে মার্চ, ২০১৯ রাত ৮:২৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ভূতের মুখে রাম নাম!

২| ২০ শে মার্চ, ২০১৯ রাত ৯:১১

বলেছেন: ভূতের মুখে রাম নাম!


ভালা লইয়া থাইকো

বিচার চাই

৩০ শে মার্চ, ২০১৯ সকাল ১০:১৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ভালো থাকবেন।

৩| ১৪ ই এপ্রিল, ২০১৯ রাত ১২:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন: স্যরি আপনার দুটি নিকের অবস্থা জানলাম। আমার ধারণা ছিল একটি অবরুদ্ধ হয়েছে। বুঝতে পারছি আপনার মনের অবস্থা । সহমর্মিতা জানাই আপনাকে। একটু ধৈর্য ধরুন বা ব্যক্তিগত ভাবে মডুকে ইমেইল করুন পোস্ট বা মন্তব্যে ফিরিয়ে দেওয়ার জন্য।
শুভকামনা জানবেন।‌

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.