নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

একজন মা ,একটি খুনের গল্প , বিবেকহীন গণমাধ্যম এবং আমাদের প্রচলিত সমাজের বিবেক ।

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:৫২

গত কিছুদিন যাবৎ একটি ঘটনায় পুরো বাংলাদেশ ব্যাপক ভাবে আতংকিত ,শঙ্কিত আবার বিকৃত বিনোদনে বিনোদিত । সেটি রামপুরার বনশ্রীর নুসরাত এবং আলভী হত্যা । যদিও প্রকৃত হত্যাকারী এখনও শনাক্ত হয়নি । কিন্তু আইন শৃঙ্খলা বাহিনীর এবং গনমাধ্যম কর্মীদের সংবাদ থেকে জানা যায় প্রাথমিক তদন্তে বাচ্চা দুটোর মা হত্যা করার কথা স্বীকার করেছে । কারন হল বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা । কখনও কি বিশ্বাসযোগ্য ! সেদিন আবার তাদের চৌদ্দতম বিয়ে বার্ষিকী ছিল । পরিবারের লোকজন ও বিশ্বাস করতে পারছে না। এমন ঘটনা বিশ্বাস করার কথা নয় ।আমাদের দেশের একজন গৃহিণী মা মনের দিক থেকে নানা ভাবে অসুখী থাকে । প্রতি নিয়ত তাকে ত্যাগ স্বীকার করে শুধু দাম্পত্য জীবন ধরে রাখার জন্য লড়াই করতে হয় । প্রতি মুহূর্তে তাকে সুখের অভিনয় করতে হয় । একটি মেয়ে তার শ্বশুর বাড়ির লোকজনদের আপন করার জন্য কতো কিছুই না করে । অন্য দিকে একজন ছেলে কোনদিনই স্ত্রীর পক্ষের কাউকে আপন ভাবতে পারে না । স্বামী আর শ্বশুর বাড়ির মন যোগাতে যোগাতে নিজের সব টুকু অস্তিত্ব বিসর্জন দিতে হয় । এখনও শিক্ষিত কিংবা অশিক্ষিত যৌতুকের লোভ থেকে কোন পুরুষই মুক্ত নয় । মেরুদণ্ডহীন বিবেকহীন সমাজের এক শ্রেণীর শিক্ষিত সমাজ । যাইহোক পত্রিকা থেকেই জানা যায় মাহফুজা আক্তার ম্যানেজমেন্ট এ মাস্টার্স করা এবং জামালপুরের একটি কলেজে শিক্ষক ছিলেন । একজন শিক্ষিত মা এবং শিক্ষক কোন পরিস্থিতে খুনি হয়ে উঠলো কিংবা খুনি সাজানো হল । কেন সবাইকে জিজ্ঞাসা করা হলেও বাচ্চা দুটোর দাদিকে কিছু জিজ্ঞাসা করা হয়নি । অতি উৎসাহী সমাজ একটি মেয়ের করা কোন নেগেটিভ খবর পেলেই হল । মিথ্যা দোষারোপ করতে বিকৃত আনন্দ পায় । আজ মাহফুজা আক্তারের ঘটনা কোন স্ত্রী কিংবা মা এর ইমেজকে কলঙ্কিত করেছে । গা শিউরে উঠা ঘটনা ভবিষ্যৎ সব নারীকেই মিথ্যা অপবাদ বইয়ে বেড়াতে হবে । একটি সন্তানের জন্ম হওয়ার রোমাঞ্চকর এবং কষ্টকর গল্প একজন মায়ের চেয়ে কেউ দিতে পারবে না । আজ আমরা কিংবা আমাদের বিবেক কোথায় নিয়ে যাচ্ছে যে একজন মা কে খুনি হিসেবে খুব দ্রুত স্বীকৃতি দিয়ে দিচ্ছি । যে মহিলা দুইটি বাচ্চা জন্ম দেওয়ার কষ্ট ভোগ করেছে এবং সংসারের জন্য নিজের একটি ক্যারিয়ার বিসর্জন দিয়েছেন । সে তাঁর আদরের সন্তানদের খুন করেছেন । পৃথিবীর বিবেক আজ শূন্য পথে হাঁটছে । কাউকে দোষারোপ করার আগে আরও একটু থামুন । একবার নিজের বিবেক কে জিজ্ঞাসা করুন ।ঘটনা এবং বাস্তবতা গুলো বুঝার চেষ্টা করুন । এই ঘটনাকে কেন্দ্র করে পত্রিকাওয়ালারা বেশ ভালভাবে খবর বিক্রি করেছেন । হয়তো আরও কিছুদিন করবে । কিন্তু কি এমন গোপন রহস্য একটি সোনার সংসারের কথা ভুলে গিয়ে নিজেদের বিবাহ বার্ষিকীতে নিজের দুই সন্তান এর খুনি হলেন একজন মা । একজন সুস্থ মা কিংবা মানুষের পক্ষে কি সম্ভব ? প্রকৃতির কাছে কোনও কিছুই লুকানোর নেই ।পৃথিবীর সকল রহস্য ভেদ করে একদিন সত্য বের হয়ে আসবে । মা চিরকালই মা । একজন মা কোনদিন হত্যাকারী হতে পারে না ।

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:০৫

প্রামানিক বলেছেন: এই ঘটনার কিছু বুঝে উঠতে পারছি না। একজন মা কোন দিনই সন্তানকে হত্যা করতে পারে না, যদি এর পিছনে অন্য কোন ঘটনা না থাকে। ধন্যবাদ পোষ্টটির জন্য।

২| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:০৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: যাই ঘটুক প্রকৃত সত্য যেন বের হয়ে আসুক । ততক্ষন একজন মা কে এতো দ্রুত ঘৃণা করার অধিকার সমাজের নেই । পাপ কে ঘৃণা কর পাপী কে নয় । কোন পরিস্থিতে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটলো সেটা প্রকাশ হওয়া প্রয়োজন ।

৩| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:০৯

নতুন বলেছেন: একজন সুস্থ মা কিংবা মানুষের পক্ষে কি সম্ভব ? প্রকৃতির কাছে কোনও কিছুই লুকানোর নেই ।পৃথিবীর সকল রহস্য ভেদ করে একদিন সত্য বের হয়ে আসবে । মা চিরকালই মা । একজন মা কোনদিন হত্যাকারী হতে পারে না ।

কিন্তু মানুষিক ভাবে অসুস্থ মানুষের পক্ষে অবশ্যই সম্ভব তাইনা?

যেহেতু এটা পারিবারে ঘটেছে তাতে বাবা, মা, দাদী সবাই সন্দেহের বাইরে না।

মা যদি সাভাবিক ভাবে স্বীকারর করে থেকে তবে সেটাও সম্ভব। অসম্ভব না।

৪| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:১৪

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অস্থির সমাজ আর সময়ে কম বেশি এখন অনেকেই অনেক ধরনের মানসিক রোগে আক্রান্ত । সিজোফ্রেনিয়া রোগীরা মনের অজান্তে এমন ভয়াবহ কাজ করে । যদিও তারা স্বীকার করতে চায়না । তবে সেটাই যদি হয় প্রকৃত সত্য টা প্রকাশ হোক । একদিন এই সমাজ মনের ছোট ছোট জমাট রোগ গুলোর ও গুরুত্ব দিতে শিখবে ।অনেক ধন্যবাদ । ভাল থাকুন ।

৫| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:২৬

মিজানুর রহমান মিরান বলেছেন: একজন মা কখনই তার সন্তানকে হত্যা করতে পারেন না। ঘটনার সত্যতা অবশ্যই বেরিয়ে আসবে, এই আশায় রাখি।

১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৪:৪২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: পৃথিবীর কোন মা কে যে কোন পরিস্থিতিতে খুনি দেখতে চাইনা । আপনাকে ধন্যবাদ ।

৬| ১০ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:৫৭

কল্লোল পথিক বলেছেন:






এই সব মায়েরা মানসিক রোগে আক্রান্ত ।

১৪ ই মার্চ, ২০১৬ রাত ১১:১৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: May be mental patients are increasing day by day

৭| ১০ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৪০

ইকবাল১৫০২ বলেছেন: মা কখনো হত্যাকারি হতে পারে না। এসব হত্যাকারিরা মানসিক রোগে আক্রান্ত। একইভাবে ভাবতে হবে কোন বাবাও হত্যাকারি হতে পারে না। হত্যা বা নির্যাতনকারী আসলে মানসিক রোগে আক্রান্ত। আর এসব খুবই সস্তা সংলাপ ‘ মেয়েরা শশুরবাড়িকে আপন করে নেয় আর ছেলেরা তার চেষ্টাই করে না। নারী-পুরুষ উভয়কেই সংসার টিকিয়ে রাখার জন্য অভিনয় করে যেতে হচ্ছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.