নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

ভোটার আইডি সংশোধন এবং হালনাগাদ নিয়ে হয়রানি রোধে চাই সরকারের সঠিক পদক্ষেপ।

০৬ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:২৭

গত কয়েক মাস যাবৎ ভোটার আইডি সংশোধন এবং হালনাগাদ করার হয়রানি নিয়ে সোশ্যাল মিডিয়া তে খুব লেখা লেখি হচেছ। অনলাইনে সংশোধনে হয়রানি অনেক ধরনের লিংক শেয়ার করছেন। সবারই নানা রকম ভোগান্তির অভিজ্ঞতা। আমার ভোটার আইডি টি করা হয় ২০০৮। তখন আমি ঢাকা বিশ্ব বিদদ্যালয়ের ছাত্রী ছিলাম। সেখানে আমার নাম এবং বাবার নামে ভুল ছিল। আমি সায়েন্স ল্যাব আর্মি ক্যামপ থেকে সংশোধন করে নেই। এরপর আমার বিয়ে হয়। ঠিকানা পরিবর্তন হয়। তারপর অনেক গুলো বছর প্রবাসে থাকি। ফিরে আসার পর নিজের জাতীয় পরিচয় পত্র যেন অভিশাপ হয়ে দাড়িয়েছে। হালনাগাদ করা খুবই জরুরী। কিন্তু চারপাশের মানুষের হয়রানির কথা আর দালালদের অভিনব দালালির গল্প আমাকে থামিয়ে দিয়েছে। নিজের জাতীয় পরিচয় পত্র আমার /আমাদের ব্যক্তি গত গর্ব। আমার / আমাদের অহংকার। কোটি কোটি জনগন এই আইডি নিয়ে নানা সমস্যার মধ্যে আছে। সেদিন একজন তার ফেসবুকে খুব দুঃখ নিয়ে লিখেছে যে ; নিজের পরিচয় পত্র নিবো তা নিয়েও সমস্যা। তিনি সময়ের অভাবের কারনে অনলাইনে আবেদন করেছিলেন। ফি নিলেও তাকে পিন কোড দেয়নি। যে কারনে তিনি আগের আইডি এবং নতুন আইডি কোনটাই পাচেছন না। আরেক জনের কাছে শুনলাম ভোটার আইডি সংশোধনে অনেক দালালকে আগাড়গাও নির্বাচন কমিশনের অফিসে দেখা যায়। তাদের ছাড়া আইডি হালনাগাদ করা যায় না। কি অদ্ভুত দেশ!! সরকার এতো বড় একটা দায়িত্ব এড়িয়ে যাচেছ। NID আমাদের নাগরিক
অধিকার। আশাকরি সরকার এ বিষয়ে দ্রুত সঠিক পদক্ষেপ গ্রহন করবে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:০৪

ফারিহা নোভা বলেছেন: জানিনা কবে আমাদের দেশের এইসব হয়রানি মুলক কর্মকান্ডের অবসান ঘটবে, নিজের নাগরিক অধিকার তাই নিয়েও খেলানেলা।
বিদেশের নিয়মকানুন দেখলে অনেক কষ্ট লাগে, এমন তো নয় আমাদের দেশে তা সম্ভব না, শুধু সদিচ্ছার অভাব।

২| ০৮ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:২৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধনবাদ। আসলেই দেশের বাইরে সব কিছু কতো নিয়ম অনুযায়ী চলে । তখন নিজের দেশের কথা ভাবলে খারাপ লাগে । তবে জনগণের সচেতনতা ও দরকার ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.