নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আসছে নতুন বছর, নতুন দিন ও নতুন এক আশা

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৪০



নতুন বছরের শুভেচ্ছা সবাই। দেখতে দেখতে ২০২৩ সাল শেষ হয়ে গেল। আমরাও ব্লগে আরও একটি বছর পার করে ফেললাম। আমি বিশেষ ভাবে পার করে ফেললাম। যদিও এই বছর ব্লগে আমার তেমন আসা হয়নি। তবুও শেষ দিকে আবার নতুন ভাবে শুরু করার পরিকল্পনা কাজে দিয়েছে। আবারও ব্লগে এসে সবার সাথে যোগাযোগের চেষ্টা করেছি। পেরেছি কি পারিনি জানি না। তবে ব্লগিংটা এবার একদম পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

কাজের চাপে এই বছর অনেক কিছুই পূরণ হয়নি। আবার কিছু কিছু জিনিস না চাইতেও হয়ে গিয়েছে। ভাল মন্দ মিলিয়ে বছর কেটে গিয়েছে। সেসব এখন অতীত স্মৃতি। এখন সামনের দিকে শুধু নতুন ও এক দিগন্তের হাত ছানি। এই বছর বই পড়া, নিজের ইউটিউব চ্যানেলের কাজ সেভাবে করা হয়নি। নতুন বছরের প্রত্যাশ অনেক কিছু।

যদিও সেভাবে লিস্ট করে এগিয়ে যাওয়া যাবে না। তবে চেষ্টা তো করাই যায়। অনেক প্ল্যান করেও কিছু করা যায় না। আবার অনেক ইছু হঠাৎ করেই হয়ে যায়। এটাই হয়ত জীবনের নিয়ম। আমরাও সেভাবেই চলি। তবে কিনা প্ল্যান থাকা জরুরী, প্ল্যান ছাড়া এগিয়ে চলা সম্ভব নয়।

আমি ভাল লিখি না। তবে কোথাও পড়েছিলাম, প্রতিদিন দশ লাইন লিখুন। হয়ত এবার এটা করব। সেই সাথে বই পড়ার মধ্যে একটা গতি ও ধৈর্য্য নিয়ে আসব। যদিও এভাবে বলে কয়ে কিছু হয় না। তবুও কিছু কিছু জিনিস লিখে রাখলে সম্ভবত ভাল ভাবে মনে থাকে।

এবার থার্টি ফার্স্ট নাইট নিয়ে তেমন কোন পরিকল্পনা ছিল না। এই তো সন্ধ্যায় অফিসের কাজ শেষ করে বের হয়েছিলাম। রাস্তায় জ্যাম দেখে ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি। তবে কোথাও কোন আলোক সজ্জা দেখলাম না। এটা বুঝলাম না কেন, সরকারী অফিস গুলো বা বড় বিল্ডিং গুলোতে আলোক সজ্জা হত। এবার দেখলাম।

আমি যেতে চেয়েছিলাম উত্তরা। জ্যাম দেখে মহাখালী থেকে ইউটার্ন নিয়ে একদম বাসায়। যদিও বাসায় এসে কাজ হয়েছে। একটা ভিডিও ব্লগ আপ করেছি। নতুন বই নিয়ে কিছুটা ঘাটাঘাটি করলাম। এরপর এই লেখালিখতে বসেছি।

জানি না সবার এই বছর কেমন গেল। আশা করছি নতুন বছর সবার আশা পূরণ হবে। সবাই নিজ নিজ জায়গাতে সফল হবে। সবাই কে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আজকের মত বিদায়।

হ্যাপি নিউ ইয়ার!!

ধন্যবাদ।

মন্তব্য ৮ টি রেটিং +৫/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৫৯

সেলিম আনোয়ার বলেছেন: হ্যাপি নিউ ইয়ার ।

২| ০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ১২:০২

নয়ন বড়ুয়া বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা...

৩| ০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ১২:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:





ইহা ইহুদি নাসারাদের কালচার। মমিন মুসলমানরা ইহা পালন করিতে পারে না।

৪| ০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ১২:১৫

আঁধারের যুবরাজ বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা ।

৫| ০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৩৫

শূন্য সারমর্ম বলেছেন:

শুভেচ্ছা।

৬| ০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১৯

রাজীব নুর বলেছেন: আপনাকে নতুন বছরের শুভেচ্ছা।

৭| ০১ লা জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫১

মরুভূমির জলদস্যু বলেছেন:



শুভ নববর্ষ ২০২৪
নতুন বছরের শুভেচ্ছা ও শুভ কামনা রইলো আপনার জন্য।

৮| ০১ লা জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৫১

বিজন রয় বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা ও শুভেকামনা প্রিয় গ্রেট।

কবিতা লিখবেন?

হা হা হা ...................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.