নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অামি অতি সাধারণ, সাধারণ থাকতে চাই ।

পার্থ তালুকদার

আমি ভাই সাধারণ, সাধারণ থাকতে চাই।

পার্থ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

ঘুরে আসুন পান্তুমাই থেকে....

২১ শে মার্চ, ২০১৪ রাত ১১:০১





পান্তুমাই। সিলেটের গোয়াইনঘাট উপজেলার একটি গ্রামের নাম। সবুজে ঘেরা, হাজার হাজার সুপারি গাছের চরাছড়ি, নদীর নীলাভ জলের নীরবতা, গ্রামের মানুষের সরলতা, ঝরনার শা শা শব্দ আর বিশাল পাহাড় গুলো সাপের মত আগলে রেখেছে এই গ্রামটিকে। তাই আপনার কাছে মনে হবে পুরো গ্রামটিই যেন একটি পিকনিক স্পট।

আপনার শহুরে জীবনের একঘেয়ামি, অফিসের কাজের চাপ, মনের ক্লান্তির ছাপ অথবা আপনার মনের গোপন কষ্ট কোন এক ছুটির বিকালে পান্তুমাই গ্রামের সবুজ ঘাসে, নীলাভ জলে অথবা ঝরনার ক্লান্তিহীন জলের রাশিতে এক নিমিষেই সপে দিয়ে আসতে পারেন। অন্যদিকে আপনার প্রিয়জনের সান্নিধ্যের কিছু ভাললাগার টুকরো স্মৃতির সাক্ষীও রাখতে পারেন প্রকৃতির এই নীরব বন্ধুদেরকে। কারন প্রকৃতির এই সৌন্দর্য্য শুধুতো আমাদের জন্যই !

তবে আপনার হৃদয়ে কোনে একসময় ছিন ছিন ব্যাথা অনুভব করবেন যখন বুঝবেন এই বিস্তৃত পাহাড়মালা অথবা ক্লান্তিহীন ঝরনার সবটুকুই আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের অনুকুলে। তখন আপনি মনের অজান্তে রেডক্লিপ কমিশনকে গালিও বসিয়ে দিতে পারেন। কারন আপনি শুধু ওদের সৌন্দর্য্যকে অনুধাবন করবেন কিন্তু কাছে যেতে পারবেন না।

আমার কাছে মনে হয়েছে- পাহাড়ের গায়ে পরশ না লাগানোর ব্যাথা অথবা ঝরনার জলে না ভেজার আকাঙ্খাই ট্যুরিষ্টদের কাছে পান্তুমাই গ্রামের প্রতি অকৃত্রিম এক ভাললাগা সৃষ্টি করেছে। যার কারন-দুর দুরান্ত থেকে ছুটে আসা ট্যুরিষ্টদের পদচারনা।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.