নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অামি অতি সাধারণ, সাধারণ থাকতে চাই ।

পার্থ তালুকদার

আমি ভাই সাধারণ, সাধারণ থাকতে চাই।

পার্থ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

দিলাম ব্লক করে !!

১৯ শে মে, ২০১৪ রাত ১২:৩২



ইমন ও আদিল। ঘনিষ্ঠ দুই বন্ধু। সেই কলেজ জীবন থেকেই তাদের বন্ধুত্ব। তারপর পার করেছে পুরো বিশ্ববিদ্যালয়ের রঙ্গীন সব দিনগুলো। দু’জনেরই প্রেম ছিল অন্য ডিপার্টমেন্টের দুই মিষ্টি মেয়ের সাথে। তবুও তাদের বন্ধুত্বের মাঝে ছির ধরেনি। একই হল-এ একই রুমে বাস দ’জনেরই। মনের কত গোপন কথা অকপটে শেয়ার করেছে একে অন্যের সাথে। এমনও হয়েছে, ইমন মশারি না টাঙ্গিয়ে ঘুমিয়ে পড়েছে আর আদিল তাঁর মায়াবী হাতে মশারী টানিয়ে দিয়েছে নিরবে, সযতনে। এই চায়ের দোকান, ফুটপাত, পাঠাগার সবকিছুই তাদের বন্ধুত্বের নিরব সাক্ষী।

একটা সময় আদিল উচ্চ শিক্ষার জন্য বাইরের এক বিশ্ববিদ্যালয়ে সুযোগ পায়। দু’জনেরই তাই মন খারাপ। নীল আকাশে যেন হঠাৎ মেঘের গর্জন। ইমন আদিলকে শান্তনার সুরে বলে- ‘ভাবিস না বন্ধু। এই আধুনিক যুগে তোর সাথে যোগাযোগের জন্য কত কিছুই না আছে। ফেসবুক, ভাইবার, টাঙ্গু, স্কাইপি আরও কতো হিজিবিজি। তুই শুধু আমাকে তোর মনের মধ্যে লুকিয়ে রাখিস। তাতেই চলবে।’

তারপর.....

আদিল বিদেশে উচ্চ শিক্ষায় ব্যস্ত আর ইমন দেশের এক ব্যাংক কর্মকর্তা। তবে ফেসবুক আর স্কাইপির কল্যাণে নিরবিচ্ছিন্ন হয়নি তাদের মধুর সম্পর্ক। রাত জেগে আড্ডা- এটা হয়ে যায় তাদের রুটিন মাফিক কাজ।

তবে একদিন......

একটা ছবিতে কমান্টস নিয়ে তাদের মধ্যে মতাভেদ সৃষ্টি হয়। আদিল তার উত্তেজিত মাথা ঠান্ডা রাখতে পারেনি। উত্তেজনার চরম পর্যায়ে সে ইমনকে তার ফ্রেন্ডলিস্ট থেকে ব্লক করে দেয়। তারপর আস্তে করে বলে- ‘দিলাম ব্লক করে’। আদিল তা টের পেয়ে বুকের মধ্যে চাপা কষ্ট অনুভব করে। কিন্তু কিচ্ছু করার নেই। এত দিনের মধুর সম্পর্ক মাউস-এর এক ক্লিকেই ভেনিস হয়ে যায়।

এবং বাস্তবতা....

ঘটনাটা গল্পের মতো মনে হলেও বাস্তবে তাই ঘটছে আমাদের চেনা বন্ধুদের মাঝে।

কিন্তু কেন? আমরা কেন দিনদিন এমন অস্থির হয়ে যাচ্ছি !! এমন একটা মধুর সম্পর্ক ভাঙ্গার আগে কী আমরা একটু সময়ের জন্য হলেও পূর্বের মধূর স্মৃতিচিহ্নতে চোখ বুলাবো না ! ফেলে আসা দিনগুলোর কথা কী স্লেটের গায়ে আঁকা ছবি মুছার মতো এক টানে মুছে ফেলব ??

তাই মনে প্রশ্ন জাগে- ফেসবুক কী বন্ধুত্ব গড়ার সাথে সাথে তা ভাঙ্গতেও পারদর্শী ?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০১৪ রাত ১:০৬

সচেতনহ্যাপী বলেছেন: আপনি ইমন আর আদিলের মন ভাঙ্গাতেই এতো ব্যাথিত আর যদি দেখতেন দুপুরে একসাথে খেয়ে সেই বন্ধুকে খুন করতে একটুও দ্বিধা করে নি যারা?? তখন??

২| ১৯ শে মে, ২০১৪ রাত ১:২০

পার্থ তালুকদার বলেছেন: উহ ! সেতো নির্মমতা, পাশবিকতা, হিংস্রতা !!

৩| ২১ শে মে, ২০১৪ রাত ১২:৩২

শুঁটকি মাছ বলেছেন: ফেসবুক যে গ্যাঞ্জাম লাগাইতে কি ওস্তাদ তা ইউজ কইরা ভালোভাবেই টের পাই।

৪| ২৩ শে মে, ২০১৪ বিকাল ৫:০৭

পার্থ তালুকদার বলেছেন: ঠিক বলছেন..। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.