নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনটা তো সবে শুরু , দৌড়াতে হবে বহু পথ । যেতে হবে পরপারে , ভালো কিছু করতে হবে এইতো শপথ ।

কাওসার রহমান পলাশ

স্বপ্নচারি মানুষের দলে আমি । স্বপ্নগুলোকে বাস্তবে রুপ দেয়ার প্রবল ইচ্ছা থাকলেও এলোমেলো চলাফেরায় আজও বেকারের দলে। আমি বাঁচতে ভালবাসি , যদি সে বাঁচা হয় সম্পৃতি আর সৌহার্দময় । আমি দেখতে ভালোবাসি, যদি সে দেখা হয় প্রিয় লাবন্যময় ।

কাওসার রহমান পলাশ › বিস্তারিত পোস্টঃ

ইসলামিক দেশ হিসাবে, রমজান মাসে বিভিন্ন একাডেমীক পরীক্ষা নেওয়ার যুক্তিকতা কতটুকু !!!

৩০ শে জুন, ২০১৪ দুপুর ১২:৩১



সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান । যা মুসলিম বিশ্বে অত্যন্ত তাৎপর্যপুর্ন । পরীক্ষার কারনে অনেক পরীক্ষার্থীর সিয়াম সাধনা করা অত্যন্ত দূর্বিসহ হয়ে উঠে । যা ইসলামিক চেতনাবোধ থেকে ছিটকে ফেলে দেয় বাড়ন্ত বয়সে । অংকুরেই ইসলামি মনোভাব অনেকাংশে হুমকির সম্মুখীন হয় যা সত্যিই দুঃখজনক ।

ক্ষমতাবান প্রভাবশালী নেতা এবং শিক্ষিত সমাজের কাছে জানতে চাই রমজান মাস সকলের জন্য গুরুত্বপুর্ন এ মাসে পরীক্ষা নেওয়ার যুক্তিকতা কতটুকু ???



যে মাসে ছোট বড় সকলেই ইসলামীক চেতনায় উদ্ভুদ্য হওয়ার কথা, নিজের আমলকে এগিয়ে নেওয়ার সর্বোৎকৃষ্ট সময়ে পরীক্ষা গ্রহন বন্ধ করুন ।

আপনারা ইসলামিক দৃষ্টিভঙ্গি রক্ষায় এগিয়ে আসুন । সকলে রমজান মাসে পরীক্ষা বন্ধের জন্য নিজ নিজ অবস্থান থেকে সৌচ্চার হউন ।

নিশ্চয় আল্লাহ্ সৎ কাজের সংগে এবং খারাপ কাজের বিরুদ্ধে অবস্থান করেন ।



আমাদের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা সফলতার চাবিকাঠি ।



::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::::

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে জুন, ২০১৪ দুপুর ১:৪১

পথহারা সৈকত বলেছেন: ভাই কোন দেশ ইসলামী ...... ? আগে খোজ নিন দেশ ইসলামী কি না !!! তার পর পরীক্ষা নেওয়ার যুক্তিকতা খুজুন। রমজানে পরীক্ষা নেওয়া/ দেওয়া যাবেনা এটা কই পেলেন ? যত্তসব.....!!

৩০ শে জুন, ২০১৪ দুপুর ২:৩২

কাওসার রহমান পলাশ বলেছেন: বাংলাদেশ কি ইসলামীক দেশ নয় ? কোন দৃষ্টিকোন থেকে মন্তব্য করেছেন তা আমার বোধগম্য নয় । সিয়াম সাধনার পর ক্লান্ত শরীরে পড়াশোনা করা কষ্টকর হয়ে যায় না কি ..? হয়তো বলবেন কারও সমস্যা হয় না আপনার সমস্যাটা কোথায় ..? আপনার পাশের কয়েকজন স্টুডেন্টকে জিজ্ঞাসা করুন তো কতজন সিয়াম পালন করে পরীক্ষা দিয়ে আত্নতৃপ্ত ...? যত্তসব মন্তব্য করেছেন, আপনার যত্তসবের বিশ্লেষনের আমন্ত্রন রইল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.