নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্টিগমা

রাফিন জয়

স্টিগমা

রাফিন জয় › বিস্তারিত পোস্টঃ

এন্টিসেমিটিজম এবং জায়নিজম

১৫ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৫

কোক স্টুডিওর লাস্ট কন্সার্টের পর থেকে একটু পরপর যেই মূর্খ-মিসোজিনিস্টিক আর ইহুদি-বিদ্বেষমূলক পোস্ট টাইমলাইনে সাজেশনে আসতেছে, মনে চাইতাছে ফেসবুকের মতো এই বস্তি প্ল্যাটফর্মে আমার আর আইসা নিজের মেন্টাল হেলথের ক্ষতি করার দরকার নাই।

হুজুগে নাচা স্টুপিড পোলাপান বইলা বেড়াইতেছে কোকা কোলা ইজরাইলি কম্পানি এবং কোকের সিইও জেমস কুইন্সে ইহুদি বইলা তারা কোক এবং কোক স্টুডিও বয়কট করতেছে। এই তত্ত্ব মাঠে মাড়া খাওয়ার কারণ হইতেছে কোকা-কোলা একটা মার্কিন বহুজাতিক কর্পোরেশন। অবশ্য এইদিকে খুব স্বল্প কিছু মানুষ আবার বলতেছে কোকা কোলাকে তারা বর্জন করতাছে কারণ তারা প্যালেস্টাইনের ভূমি দখল কইরা প্রডাকশন হাউজ বানাইছে চোখের সামনে একটা অবৈধ ইজরাইলি সেটেলমেন্টের মুলা ঝুলাইয়া। এই দ্বিতীয় কারণের সাথে আমার কোনো ঝামেলা নাই। তবে, খুব দায়িত্ব নিয়েই বলতেছি, ইহুদীদের চাইতে বেশি নির্জাতিত জাতি পৃথিবীতে আর কোনোটাই নাই। সেই বনি ইজরাইলিদের দাস বানাইয়া মিশরে নিয়ে যাওয়া থেকে শুরু করে এরা যে হাজার বছর ধইরা কী পরিমাণ লাত্থির উপরে ছিলো শুধু তাদের ধর্ম পরিচয় বা থিওলজিক্যাল অরিয়েন্টেশনের কারণে, তার জলজ্যান্ত একটা এক্সাম্পল হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের হলোকাস্ট। ছয় মিলিয়ন ইহুদি খুন হয়। কোকের CEO ইহুদি বইলা কোক বর্জন করতে মর্কট প্রজন্মের ঘোষণা, কিংবা কথায় কথায় সব ইহুদি-নাসারাদের চক্রান্তের নীল নিকশা, এই কথাগুলোতে আপনি কি এন্টিসেমিটিক এসেন্স পাচ্ছেন না? না পাইলে প্যালেস্টাইন ইস্যুতে খ্যামটা নাচন নাইচেন না। জিউ মানেই জায়নিস্ট না তা জানেনতো? ইজরাইলের দখলদারদের দখলদারিত্ব থেকে কিন্তু প্যালেস্টাইনে বসবাস করা প্যালেস্টাইনি ইহুদিরাও বাঁচে নাই। জ্বি স্যার, তারা প্যালেস্টেনিয়ান ইহুদি, জায়নিস্ট ইহুদি না।

আপনার জানা দরকার 'জায়নবাদ' শব্দটা এবং এই আন্দোলনটার উৎপত্তির ইতিহাস। জায়নিজম শব্দটা আসছে জেরুজালেমের জায়ন পাহাড় থেকে। জায়নিজম আন্দোলনের ধারনা আসে ১৮৮০ সালের দিকে নাকান বেরেনবুয়ানের থেকে। এর পরে এই মুভমেন্ট পুরো ইউরোপে ছড়াইয়া পড়ে থিওডর হার্জেলের International Zionist Organization গঠন করার মধ্য দিয়ে। এই সংগঠন এবং জায়নিজমে বিশ্বাসী ইহুদিরা মনে করতো জায়ন পাহাড় এবং জেরুজালেমকে কেন্দ্র করে একটা ইহুদি রাষ্ট্র গঠন করে সেখানে ইহুদীদের পুনর্বাসন করা দরকার। তারা বিশ্বাস করতো ঈশ্বরের প্রেরণ করা মসিহার অপেক্ষা না করে হাইকেলে সুলাইমানি তারা নিজেরাই প্রতিষ্ঠা করবে। এই হাইকেলে সুলাইমানি কী এবং এতে থাকা তাবুতে সকিনা কী, তা জানতে গুগল করতে পারেন। ভুরি ভুরি আর্টিকেল পাবেন। তবে জেরুজালেমে ইহুদিদের ওয়েলিং ওয়ালই মূলত হাইলেকে সুলাইমানির অবশিষ্ট অংশ।

এই হাইকেলে সুলাইমানি এবং একটা ইহুদি রাষ্ট্রের দখল নিতেই মূলত প্যালেস্টাইনে এতো খুন। এমনকি প্যালেস্টাইনের সত্যিকারের অধিবাসী ইহুদি যারা, তারাও এই জায়নিস্টদের দখলদারিত্ত্বের হাত থেকে রক্ষা পায় নাই।

সুতরাং গালি দিলে জায়নিস্টদের দেন, ইহুদিদের না। হলোকাস্টে মরা ইহুদিদের মতো প্যালেস্টাইনে মাইর খাওয়া মুসলিমদের অবস্থা খুব একটা আলাদা না। দুইটা জাতিই দুর্ভাগ্যের কবলে শুধু তাদের ধর্ম পরিচয়ের কারণে।

এইবার আসেন কোকের কন্সার্টে প্রেমিক-প্রেমিকার চুমু খাওয়ায় আপনার সমস্যা নিয়ে। আপনার এতো ফিতনা ফাসাদ নিয়ে চিন্তা হইলে আপনি এইসব কন্সার্ট ইগ্নোর করেন। কেউ আপনাকে মাথার দিব্যি দেয় নাই কন্সার্টে যাওয়ার। কিন্তু আপনি কন্সার্টে গিয়া ক্যামেরা একটা অন কইরা ভিডিও কইরা সেইটা সোশ্যাল মিডিয়ায় আপলোড কইরা যেই সস্তা ফেইম কামাইতে চাইতেছেন, সেইটা আরও ক্ষতিকর। প্রাইভেসি ব্রিচিং। আর এইটা হচ্ছে পানিশেবল ক্রিমিনাল অফেন্স। বাদ দেই এসব, আপনার মতো কইরাই বুঝাই। গান শোনা, ছবি তোলা, গিবত করা সবই হারাম। সুতরাং আপনি গানের কন্সার্টে গিয়া, ছবি-ভিডিও কইরা অন্য হারাম নিয়া যেই মাথা ব্যথাটা দেখাইতেছেন, সেইটারে হিপোক্রেসি বলে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০২৩ রাত ১১:৫৭

আমি নই বলেছেন: এই গনহত্যা একটা জিনিষ প্রমান করল যার হাতে অস্ত্র আছে, দুনিয়া নিয়ত্রন করার ক্ষমতা আছে সেই নির্ধারন করে এন্টি-সেমিটিজম, জায়নিজম, জুডাইজম, টেররিজম, মানবিকতা ইত্যাদির সংগা।

নিজের ইমেজে কি এন্টি-সেমেটিক কিছু পান? কিন্তু এরকম কথাকেও এন্টি-সেমেটিক হিসেবে বিবেচনা হচ্ছে।



আবার সরাসরি ইসলামের বিরোদ্ধে দাড়ানোর আহবানকে এন্টি-ইসলামিক বিবেচনা করা হচ্ছেনা।

https://twitter.com/StopZionistHate/status/1724546362589466948

জুডাইজম আর জায়ানিজম যে এক না সেটা এই ব্লগের বাঘা বাঘা ব্লগারো বোঝেন না বা বুঝতে চান না বা বুঝেও ইচ্ছে করেই না বোঝার ভান করেন। সাধারন পাবলিকতো ফেসবুকে যা পায় তাই খায় তারা ছাগলের ৩ নাম্বার বাচ্চার মত হুদাই লাফায়।

২| ১৬ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:১৩

রাজীব নুর বলেছেন: এযুগের পোলাপান মগজহীন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.