নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

প্রিয়া সাহাকে নিয়ে সাধারন মানুষ যা ভাবছেন

২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:০৩



১। সরল বিশ্বাসে এসব কথা বলা ব্যক্তিদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। দেশের মানুষ জানতে চায় প্রিয়া সাহা কেন এমন উস্কানিমূলক বক্তব্য পেশ করল। এর সঠিক উদ্দেশ্য কি তা খতিয়ে বের করা হউক।

২। প্রিয়া সাহার অভিযোগ উস্কানিমূলক এবং দেশবিরোধী। তার শাস্তি হওয়া উচিত। প্রিয়া সাহার সৎ সাহস থাকলে তাঁর ক্ষোভের কথা দেশের প্রধানমন্ত্রীকেই জানাতেন।

৩। সংখ্যালঘুরা এই দেশে সব সময় দাপটের সাথেই চলছে, বিশেষ করে বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু পরিচয় দিলেই সবচেয়ে নিরাপদ। বরঞ্চ দাঁড়িওয়ালা, টুপিওয়ালা বেশ ধরে জঙ্গীপনায় জড়িয়ে পড়ার কারণে সমগ্র মাদ্রাসা ছাত্ররা, সাধারণ ধর্মভীরু মুসলমানরা আতঙ্কিত থেকেছে।

৪। একজন নারী অন্যায় করলেই আপনারা তাকে ব্যক্তিগত চরিত্র নিয়ে আক্রমন করেন। দয়াকরে তাকে আইনের আওতায় আনার জন্য সহযোগীতা করুন ব্যক্তিগত আক্রমন নয়। দয়া করে কোন ধর্মকে গালি দিবেন না।

৫। প্রিয়া সাহা যদি বাংলাদেশের সব হিন্দুর প্রতিনিধি হয়, তবে বাংলা ভাই সব মুসলমানের প্রতিনিধি। দ্বিতীয়টা যেহেতু মানবেন না, ফলে প্রথমটাও না মানা ভালো।

৬। প্রিয়া সাহার মিথ্যা অভিযোগে প্রতিবাদের ঝড় । তবে মন্দির ভাঙা, সংখ্যালঘুদের ঘরবাড়িতে আগুন, দেশ ত্যাগে প্রতিবাদের ঝড় দেখিনা।

৭। ৭১ থেকে পরবর্তী সময়ের সংখ্যালঘুর সংখ্যা কি পরিমান লঘু হয়েছে তা আপনার আশে পাশের পাড়া-মহল্লার প্রতিবেশি কিংবা বন্ধু-বান্ধবের সংখ্যা গুনলেই বুঝবেন কিছুটা। প্রিয়া সাহার পরিসংখ্যান শুনে হঠাৎ করে তাজ্জব লাগলেও বিষয়টা এড়িয়ে যাবার বা উড়িয়ে দেবার মতো নয়।৭১ থেকে এই সময়কাল ৪৮ বছরের ব্যবধান!!!এটা হুট করেই ঘটেনি। প্রিয়া সাহা মৌলবাদীদের বিরুদ্ধে বলেছেন। দেশ বা সরকারের বিরুদ্ধে না। আর সংখ্যা লঘু গোষ্ঠীর বলেই অনেকের কাছে বোধহয় সেটা দেশদ্রোহিতা হয়ে গেলো!?

৮। আশা জেগেছে,সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সংখ্যালঘুদের সংখ্যা আর লঘু হবে না। আশা জেগেছে এই ভেবে যে, এই ধরনের অন্যায়ের প্রতিবাদে জোটবদ্ধ হুংকারে মৌলবাদীরা দেশ ছেড়ে পালাবে। আর সেরকম কিছু যদি আগামীতে না হয় তাহলে জানবেন, দোষী প্রিয়া সাহা নন দোষী আজকের জোটবদ্ধ প্রতিবাদকারীরাই।

৯। হাইস্যকর! যেই বলদ হার্টের মধ্যে কিডনি খুইজা পায় প্রিয়া সাহা তার কাছে গেছে বাংলাদেশের নামে বিচার দিতে। হাইস্যকর! রাজনৈতিক আশ্রয় চাইতে হলে সরকার এবং রাস্ট্রের বিরুদ্ধে তো কিছু বলতেই হয়, না হলে তো রাজনৈতিক আশ্রয় সহজ হয় না.....

১০। উনি তো ওই সব দেশের নাগরিক না ভাই। উনার মনের খবর আমি জানি না। কিন্তু আমি যে কোন দেশের যে কোন সংখ্যালঘু সম্প্রদায়ের নির্যাতনের বিরুদ্ধে। উনি সুযোগ যেটুকু পেয়েছেন তাতে নিজের দেশের সমস্যার কথা আগে বলবেন, সেটাই তো স্বাভাবিক।

১১। জঘন্য মিথ্যুক এবং চরম ধান্দাবাজ এক মহিলা এই প্রিয়া সাহা। সে তার উদ্দেশ্যে সফল হয়েছে। বাংলাদেশ, বাংলাদেশ সরকার এবং বাংলাদেশীদের বিরুদ্ধে সে জঘন্য সব মিথ্যা বলেছে শুধু মাত্র আমরিকায় সপরিবারে রাজনৈতিক আশ্রয় পাবার জন্যে । এখন আমরা সবাই তার বিরুদ্ধে যতো চিল্লা চিল্লি আর গালাগাল করি, তাকে যতো হুমকী দেই- তার রাজনৈতিক আশ্রয় পাওয়া ততো সহজ হবে।

১২। প্রিয়া সাহাকে নিয়ে কথা বলা উচিত।কিন্তু তাকে নিয়ে কথা বলতে গিয়ে আপনি অতি সাম্প্রদায়িক হয়ে উঠছেন নাতো!

মন্তব্য ৩৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

চাঁদগাজী বলেছেন:



ভারতের একজন মুসলিম নারী যদি এই রকম নালিশ করতেন, বাংগাদেশীরা এই নালিশকে কিভাবে নিতেন?

বিশ্বব্যাপী সংলঘুদের মনে ভয় আছে; প্রিয় সাহা দেশে স্বয়ং শেখ হাসিনার কাছেও নালিশ করতে ভয় পেতো; সেইজন্য, আমেরিকায় নালিশ করেছে, আমেরিকায় নালিশ করতে ভয় নেই।

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:০৫

রাজীব নুর বলেছেন: আমেরিকায় নালিশ করতে ভয় নেই। কিন্তু আমেরিকার নালীশের খবর তো শেখ হাসিনা পেয়ে গেছেন। এখন কি হবে?

২| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৫০

জাহিদ হাসান বলেছেন: প্রিয়া সাহাকে রিমান্ডে নিয়ে ডলা দিলেই বের হয়ে আসবে কারা তাকে দিয়ে এই দেশদ্রোহীতার কাজটি ঘটিয়েছে।

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:০৬

রাজীব নুর বলেছেন: আমার মনে হয় তিনি আবেগে বলে ফেলেছেন।

৩| ২০ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৫৫

অব্যর্থ বলেছেন: "৫। প্রিয়া সাহা যদি বাংলাদেশের সব হিন্দুর প্রতিনিধি হয়, তবে বাংলা ভাই সব মুসলমানের প্রতিনিধি। দ্বিতীয়টা যেহেতু মানবেন না, ফলে প্রথমটাও না মানা ভালো।"
সহমত। তবে এটা ভুলে গেলে চলবে না যে বাংলা ভাইয়ের সংগঠন নিষিদ্ধ ছিল। প্রিয়া সাহার বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ কিন্তু নিষিদ্ধ তালিকাভুক্ত সংগঠন নয়।

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:০৯

রাজীব নুর বলেছেন: আসলে প্রিয়া সাহা কথা গুছিয়ে বলতে পারেন নি। আবেগে বলে দিয়েছেন।

৪| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৮:৪৮

রাকু হাসান বলেছেন:

প্রিয়া সাহার জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ।

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:১৪

রাজীব নুর বলেছেন: ক্ষমা মনে হয় পাবে না।

৫| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৮:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
এই মহিলা ভেবেছিল আমেরিকাতে এসাইলাম পাবে । কিন্তু ব্যাপারটা এত সহজ নয়। স্বয়ং আমেরিকার রাষ্ট্রদূত ওর বিপক্ষে চলে গেছেন । সুতরাং তাকে বাংলা দেশে ফিরে আসতে হবে এবং প্যাদানি খেতেই হবে। এর বিকল্প কোন উপায় নাই। সরল বিশ্বাসে এসব কাজ না করাই ভালো।

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:১৬

রাজীব নুর বলেছেন: এই মহিলা আমেরিকা থাকতে চাই তার অন্য অনেক উপায় আছে। উনি অবশ্যই আমেরিকা থাকার জন্য এই কাজ করেন নি।

৬| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:০১

আপেক্ষিক মানুষ বলেছেন: আর বলছে বলছে মাফ কইরা দ্যান :)

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:১৮

রাজীব নুর বলেছেন: !

৭| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:১৭

অব্যর্থ বলেছেন: লেখক বলেছেন: আসলে প্রিয়া সাহা কথা গুছিয়ে বলতে পারেন নি। আবেগে বলে দিয়েছেন।

একজন মুসলিম যদি এই কথাগুলো বলতেন তখন আপনারাই তাকে উগ্র জঙ্গিবাদী বলে গালি দিতেন। কিন্তু উনি যেহেতু অমুসলিম তাই "আসলে প্রিয়া সাহা কথা গুছিয়ে বলতে পারেন নি। আবেগে বলে দিয়েছেন। "

২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:২৪

রাজীব নুর বলেছেন: আমি মানুষকে মানুষ হিসেবে দেখি। ধর্ম দিয়ে মানুষ বিচার করি না।

৮| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:৩০

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন" আমেরিকায় নালিশ করতে ভয় নেই। কিন্তু আমেরিকার নালীশের খবর তো শেখ হাসিনা পেয়ে গেছেন। এখন কি হবে? "

-মহিলার ফেরার সম্ভাবনা নেই; ফিরলে, শেখ হাসিনার অনুমতি নিয়ে ফিরতে হবে।

২১ শে জুলাই, ২০১৯ সকাল ১০:২০

রাজীব নুর বলেছেন: মহিলার তেজ আছে। আমার মনে হয় সে দেশে ফিরবে।

৯| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:৪৫

অব্যর্থ বলেছেন: লেখক বলেছেন: আমি মানুষকে মানুষ হিসেবে দেখি। ধর্ম দিয়ে মানুষ বিচার করি না।

জেনে ভাল লাগলো। আশা করব ভবিষ্যতে কখনো এমন কোন ঘটনা ঘটলে সেখানে চরিত্র/ধর্মের পরিবর্তন হলেও আপনার মন্তব্য পরিবর্তন হবে না।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:১৩

রাজীব নুর বলেছেন: না পরিবর্তন হবে না।

১০| ২০ শে জুলাই, ২০১৯ রাত ৯:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: যুক্তরাষ্ট্র যদি উহাকে আশ্রয় দেয় তো ভালো। নইলে এই মহিলার খবর আছে।
দেশে লাখ লাখ আবেগী দেশ প্রেমিক জনতা আছে।
তারা কিন্তু উত্তম মধ্যম দিতে ছাড়বে না।
দেশ নিয়ে ভন্ডামী কেউই বরদাশত করবে না।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৩

রাজীব নুর বলেছেন: যত গর্জে তত বর্ষে না।

১১| ২১ শে জুলাই, ২০১৯ রাত ২:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: আমার ব্যক্তিগত ধারনা উনি আমেরিকাতে থেকে যাওয়ার ইচ্ছে থেকেই এমনটা করেছেন। দেশে গেলে বিচার হবে এমন অজুহাতে উনি এ্যাসাইলাম আবেদন করলেও অবাক হবো না। এগুলো হলো এক ধরনের মানুষদের কাজ যারা নিজের স্বার্থকে সবকিছুর উপরে মনে করেন।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৬

রাজীব নুর বলেছেন: উনি আমেরিকা থাকলে চাইলে, সে অন্য ব্যবস্থা করতে পারতো।

১২| ২১ শে জুলাই, ২০১৯ সকাল ৯:৫৮

ইসিয়াক বলেছেন: আমার ব্যক্তিগত ধারনা উনি আমেরিকাতে থেকে যাওয়ার ইচ্ছে থেকেই এমনটা করেছেন। দেশে গেলে বিচার হবে এমন অজুহাতে উনি এ্যাসাইলাম আবেদন করলেও অবাক হবো না। এগুলো হলো এক ধরনের মানুষদের কাজ যারা নিজের স্বার্থকে সবকিছুর উপরে মনে করেন।সহমত।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৬

রাজীব নুর বলেছেন: আমি সহমত হতে পারলাম না।

১৩| ২১ শে জুলাই, ২০১৯ সকাল ১১:৩৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: প্রিয়া সাহা এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ অতি চালাক। এরা গাছেরটাও খায় তলারটাও কুড়ায়। বাংলাদেশে এত সুযোগ সুবিধা পাওয়া সত্ত্বেও এরা দেশের বদনাম করতে ছাড়ে না। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রানা দাশগুপ্ত প্রিয়া সাহার বক্তব্যের সমর্থনে ১৯৪৭ সালে দেশ ভাগের পর থেকে এ পর্যন্ত হিন্দুদের বাংলাদেশ ছেড়ে চলে যাওয়ার কথা বলেছেন। কিন্তু তিনি ১৯৪৭ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত বাংলাদেশ কোথায় পেলেন আমি বুঝতে পারছি না। দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতে দেশ ভাগের পর ১৯৪৭ সাল থেকে পাকিস্তানের বহু হিন্দু ভারতে চলে যায় এবং ভারতের বহু মুসলমান পাকিস্তানে চলে আসে। ১৯৬৪ সালের সাম্প্রদায়িক দাঙ্গা এবং ১৯৬৫ সালের ভারত পাকিস্তান যুদ্ধের পর দেশ ত্যাগের এই প্রবণতা গতি পায়। কিন্তু তখন বাংলাদেশ নামের কোন দেশই ছিল না। সবচেয়ে বেশি দেশত্যাগের ঘটনা ঘটে পাকিস্তানের ঐ ২৩ বছরের মধ্যে। ভারত থেকে মুসলমানদেরও বেশি দেশত্যাগের ঘটনা ঘটে ঐ ২৩ বছরে। এর পরেও যে দেশ ত্যাগ ঘটেনি এমন নয়, কিন্তু তা' খুবই কম এবং সেগুলো বিচ্ছিন্ন ঘটনা। দেশ ত্যাগের এই ঘটনাগুলো শুধু হিন্দুদের ওপর নির্যাতনের কারণে নয়, এর সামাজিক ও অর্থনৈতিক কারণও রয়েছে। তবে কোন অবস্থাতেই সংখ্যা গরিষ্ঠ সম্প্রদায় কর্তৃক সংখ্যা লঘু সম্প্রদায়ের ওপর নির্যাতনের ঘটনা সমর্থনযোগ্য নয়, তা' সে বাংলাদেশেই হোক বা ভারতেই হোক (মনে রাখা উচিৎ ভারতে মুসলমানদের বাবরি মসজিদ সহ অসংখ্য মসজিদ হিন্দুরা ভেঙ্গে দিয়েছে এবং এখনও দিচ্ছে, মুসলমানদের হত্যা করছে, জোরপূর্বক 'জয় শ্রীরাম' বলতে বাধ্য করছে)। পাশাপাশি বাংলাদেশে হিন্দুদের অবস্থা দেখুন। এখানে তারা ভারতের মুসলমানদের তুলনায় অনেক ভালো আছে। তাই প্রিয়া সাহার তিন কোটি সত্তর লাখ সংখ্যালঘুর বাংলাদেশ থেকে উধাও হয়ে যাওয়ার কাহিনী সর্বৈব মিথ্যা ও বানোয়াট এবং রাষ্ট্রদোহীতার শামীল।

আর একটা কথা। সংখ্যা লঘুদের মধ্যে বৌদ্ধ ও খ্রিস্টানরাও পড়ে। তাদের মধ্যে কে কবে দেশ ত্যাগ করে ভারতে চলে গেছে আমি জানি না। অথচ প্রিয়া সাহার এই মিথ্যা অভিযোগের ব্যাপারে তাদের মধ্যে কেউ এ পর্যন্ত একটাও প্রতিবাদ জানায়নি।
সম্ভবত তাদের ঐক্য পরিষদে সংখ্যা গরিষ্ঠ হিন্দুদের চোখ রাঙানিতে এই দুই সম্প্রদায়ের লোকেরা চুপচাপ আছে। সত্যিই দুঃখজনক।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৮

রাজীব নুর বলেছেন: ট্রাম্পের কাছে প্রিয় সাহা শুধু নির্যাতন নিয়েই নালিশ করলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিও যে আছে সে-ব্যাপারে কিছু বললেন না।

রাষ্ট্রের কাছে সকল নাগরিক সমান। এজন্য সজাগ থাকতে হবে বুদ্ধিজীবী সমাজকে। মোড়লদের কাছে নালিশ করে কোনো লাভ নেই।

১৪| ২১ শে জুলাই, ২০১৯ সকাল ১১:৪৮

ঢাবিয়ান বলেছেন: এসাইলাম পাবার উদ্দেশ্যেই করেছে। তার দুই মেয়ে আমেরিকায় পড়াশোনা করছে। আমেরিকা এখন ইউনি থেকে পাশ করার সাথে সাথে ফরেন স্টূডেন্টদের দেশ থেকে বের করে দেয়। খুব নামকরা ইউনিগুলোর কথা আলাদা। মেয়েদের ও তার স্থায়ী ব্যবস্থা করতেই এই মিথ্যার আশ্রয় নিয়েছে।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৯

রাজীব নুর বলেছেন: রাজনৈতিক আশ্রয়প্রার্থীদের পক্ষে ইন্টারপ্রেটিং করতে গিয়ে প্রায়ই এধরনের অনেক হাস্য/বিষ্ময়কর উপাদান চোখে পড়ে।

১৫| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:২৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তাহলে আপনিই বলেন তার উদ্দেশ্য টা কি ছিল?

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১০

রাজীব নুর বলেছেন: রাষ্ট্র প্রিয়া সাহাদের ব্ল্যাংক চেক দিয়ে দিক
তারা যাই করুক তা রাষ্ট্রদ্রোহিতা হবে না।

১৬| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৩৯

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আপনি ৫ নং অপশনটিতে লিখেছেন প্রিয়া যদি হিন্দুদের প্রতিনিধি হয় তাহলে বাংলা ভাই সকল মুসলিমদের প্রতিনিধি এবং ২য় টি যেহেতু মানবেন না আহলে প্রথমটিও মানার প্রয়োজন নেই ।

আপনি প্রিয়া সাথে বাংলা ভাইয়ের তুলনা করছেন দেখি এটা হাস্যকর, কেননা বাংলা ভাইকে কোনসুস্থু সবল মানুষ সমর্থন করেনি জঙ্গী হিসেবে নিয়েছে বাংলা ভাই কোন বৈধ সংগঠনের প্রতিনিধিও ছিলো না, তার আমেরিকার প্রেসিডেন্টের কথাও হয়নি । আর প্রিয়ার ব্যাপার টা সে দেশের হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সে এমন কোন মন্ত্রী এমপি নেই যে চাইলে তাদের সাথে দেখা করতে পারে না, সে একজন সাংবাদিক ও সমাজকর্মীও তার পক্ষে কোন সুস্থু মানুষ সাফাই গাইতে পারে না । তাকে রিমান্ডে নিয়ে এর পিছনের রহস্য উদঘাটন করা দায়িত্ব বলে মনে করি, অন্য দেশ হলে রাষ্ট্রদ্রোহিতার কারণে তার মৃত্যুদন্ড হতো । প্রিয়া সেই রকমই ‍গুরুতর অপরাধ করেছে ।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: এই এক প্রিয়া সাহা কি বাংলাদেশের পুরো হিন্দু সমাজটাকে বিপদে ফেলে দিলোনা? এর জন্য সবাইকে ভূল বুঝতে শুরু করবেনা? বিশ্বের দরবারে নালিশ করে প্রিয়া সাহা বালিশ চায়। অথচ আমাদের শেখ হাসিনা এদেরকে এতটাই মূল্যায়ন করেন যে তাদের প্রতিটি প্রতিষ্ঠানের শীর্ষ স্থানে বসিয়ে রেখেছেন।

১৭| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: পিতলের ফুটবলটা কেমন দৈত্য দানব লাথি মেরে ফাটিয়ে দিলো, আহারে !!!

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১২

রাজীব নুর বলেছেন: একজন ব্যারিস্টার টক শো'তে একজন নারীকে কটাক্ষ করার দোষে দেশে দেশে মামলা ও গ্রেফতার।
আজ প্রিয়া সাহার আত্মপক্ষ সমর্থনের সুযোগ কেন ?

১৮| ২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৪:৩০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আগের দিনে এই জাতীয় লোকদেরকে বলা হত মির্জাফর।

২১ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১২

রাজীব নুর বলেছেন: ১০ লক্ষ রোহিঙ্গা বের করে দিল মায়ানমার সারা বিশ্ব জানলো!আর ৩ কোটি ৭০ লক্ষ হিন্দু বের করলো বাংলাদেশ প্রিয়া সাহা ছাড়া কেউ জানলো না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.