নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যাদের হাতে দলীল প্রমান কম তারা গালি দেয় বেশী

.

রাতুলবিডি৪

বলার কিছু নাই

রাতুলবিডি৪ › বিস্তারিত পোস্টঃ

আসিফ প্রকৃত নাস্তিক না সাম্প্রদায়িক বিদ্বেষী ?

০৭ ই ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:০৩

প্রকৃত নাস্তিক যুক্তি দিয়ে ধর্মের অসারতা প্রমাণ করে, গালাগালি করে বা সস্তা ব্যঙ্গ বিদ্রূপ করে নয় যা আসিফ মহীউদ্দিনের মজ্জাগত বৈশিষ্ট্য। এই আসিফ মহীউদ্দিন ব্লগে ফেসবুকে আমার বিভিন্ন ফেক আইডি তৈরি করে আমাকে যেভাবে মেন্টাল টর্চার করেছে, যেভাবে ঐ ফেক আইডিগুলো দিয়ে তার বন্ধুদের অ্যাড করেছে এবং গালি দিয়ে আমাকে তাদের কাছে খারাপ প্রতিপন্ন করার চেষ্টা করেছে তাতে একটা কথাই বলবো - SIN CANNOT GO UNPUNISHED. বিস্তারিত - Click This Link



১) ধর্মীয় বিশ্বাসকে যুক্তি দিয়ে ভুল প্রমাণিত করা অপরাধ নয় যেটা একজন র‍্যাশোনালিস্ট করেন ( আমাদের দেশে র‍্যাশোনালিস্ট হাতে গোনা, যারা নিজেদের নাস্তিক নাস্তিক বলে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেন, এরা র‍্যাশোনালিস্ট নন, এরা বেশিরভাগই স্রেফ অধার্মিক। র‍্যাশোনালিস্টের ৪টি গুণ থাকে - ১) মানবতাবাদ ২) নারী পুরুষ সমতা অর্থে নারীবাদ ৩) যুক্তিবাদ ৪) নাস্তিক্যবাদ)



২) ধর্মীয় বিশ্বাসকে গালাগালি ও সস্তা ব্যঙ্গবিদ্রূপ দিয়ে আক্রমণ করা র‍্যাশোনালিস্টের নয় বরং সস্তা অধার্মিকের কাজ যেটি আসিফ মহীউদ্দিন করে থাকে



৩) গালাগালির জন্য শারীরিক আক্রমণ করা অসমর্থনযোগ্য কিন্তু যে গালাগালি ও ব্যঙ্গবিদ্রুপের 'সূচনা' করে, দোষ তার। কেননা সে 'উস্কে' দিয়েছে বা 'উত্তেজিত' করেছে বলেই প্রতিক্রিয়া এসেছে। সেক্ষেত্রে দোষ আসিফ মহীউদ্দিনেরই।



৪) কুকুরকে বিরক্ত করলে কুকুর কামড়ে দেয়। আসিফ সোজা রাস্তায় হাঁটেনি, সে বাঁকা রাস্তায় হাঁটত। যুক্তি দিয়ে ভদ্র ভাষায় সমালোচনা করলে ধার্মিকেরা এত উত্তেজিত হতো না। আসিফ নিজেই বাঁকা রাস্তায় হেঁটে এসব কিছুর সুযোগ করে দিয়েছে।



৫) কোন মুক্তমনা কখনোই বলতে পারে না - 'আনাল হক। আমিই আল্লাহ।' কিংবা কারো ফেক আইডি তৈরি করে তার বিরুদ্ধে মানুষকে উস্কে দিতে পারে না। আসিফ তাই কোন মুক্তমনা নয় বরং 'উগ্রবাদী অধার্মিক' - তার জন্য এটাই সবচেয়ে সুপ্রযুক্ত টার্ম।



ব্লগার ডক্টর মুশফিক ইমতিয়াজ চৌধুরী, যিনি নিজেও ইশ্বর-খোদা - ভগবান এ বিশ্বাসী না, উপরের সবগুলো কথাই তার ! তিনি আরো বলেন : আসিফ মহীউদ্দিনের গালাগালি ও সস্তা ব্যঙ্গবিদ্রুপের মাধ্যমে ধার্মিকদের উস্কানোও সমালোচনার কোন যৌক্তিক ভাষা হতে পারে না।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.