নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোট কথা

রাজিব

আমি ভালবাসি বাংলাদেশ, আমার বউ, রবীন্দ্রনাথ, নজরুল, লালন, ইতিহাস, গান, ফুটবল, লিখতে,

রাজিব › বিস্তারিত পোস্টঃ

ই-কমার্স নিয়ে ই-ক্যাব ব্লগ

০২ রা জানুয়ারি, ২০১৫ ভোর ৪:১২

ই-কমার্স নিয়ে বাংলাদেশের একমাত্র ব্লগ মনে হয় ই-কমার্স অ্যাসোসিয়েশান অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর ব্লগ। যেখানে বাংলাদেশে বাংলা ব্লগগুলো পড়তির দিকে এবং প্রথম আলো সহ কয়েকটি বড় কমিউনিটি ব্লগ বন্ধ হয়ে গেছে এবং যেগুলো টিকে আছে সেগুলোর আলেক্সা র‍্যাংকিং নেমে যাচ্ছে, সেখানে আমরা কেন ই-কমার্স এর উপর ব্লগ চালু করলাম- এমন প্রশ্ন অনেকেই আমাকে করেছেন।
ই-ক্যাবের ব্লগের ঠিকানাঃ http://blog.e-cab.net/
২০০২ সাল থেকে ইন্টারনেটে লিখছি এবং ২০০৫ থেকে ব্লগিং করছি নিয়মিত। সব সময় মনে হয়েছে যে মানুষকে কোন কিছু ভাল মত জানাতে ব্লগের কোন বিকল্প নেই। যদিও অনেকেই ব্লগ ছেড়ে ফেইসবুক মুখী হয়েছে, এখনো ব্লগ দিয়ে অনেক ভাল তথ্য দেয়া যায় মানুষকে। আমাদের ই-ক্যাবের ফেইসবুক গ্রুপ এখন ই-কমার্স এর উপর বাংলাদেশে সেরা গ্রুপ এবং এখানে অনেকেই উপকৃত হচ্ছেন নানাভাবে।
গ্রুপের ঠিকানাঃ https://www.facebook.com/groups/eeCAB/
কিন্তু তারপরও ফেইসবুকে পোস্ট হারিয়ে যায় খুব সহজেই। তারপর পোস্ট খুঁজে পাওয়া সত্যি সত্যি ভাগ্যের ব্যপার। কিন্তু ব্লগে এটা খুবই সহজ। তাই আমার মনে হয় বাংলাদশে ব্লগিং এর ভবিষ্যৎ হবে বিষয় ভিত্তিক। অর্থাৎ বিভিন্ন বিষয়ের উপর ব্লগ তৈরি হবে এবং সেই বিষয়ে আগ্রহী যারা তারা ঐ ব্লগের লেখক ও পাঠক হবেন।
ই-ক্যাব ব্লগ আমরা শুরু করেছি এই স্বপ্ন নিয়ে যে এখানে এক বছরের মধ্যে ই-কমার্স এর বিভিন্ন দিক নিয়ে ১,০০০ পোস্ট ছাপা হবে এবং এর ফলে এদিকে যারা ব্যবসা করতে চান ও চাকুরী করবেন তাদের জন্য থাকবে এক বিশাল তথ্যের ভাণ্ডার। ফলে এমএলএম বা শেয়ার মার্কেট এর মত হুজুগ তৈরি হবে না। তাছাড়া ২০১৫ সালে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ই-কমার্স এর উপর বিভিন্ন কোর্স চালু হবে। ট্রেনিং সেন্টার গুলোতে নানা ধরণের ওয়ার্কশপ, শর্ট কোর্স, ডিপ্লোমা ইত্যাদি চালু হবে। এ খাতের প্রসার যত হবে মিডিয়ার সাংবাদিকরা এর বিভিন্ন দিক নিয়ে লিখতে চাইবে। ফলে তথ্যের দরকার হবে। সেই চিন্তা করেই এখন থেকে আমরা ই-কমার্স নিয়ে আমাদের ব্লগে বিভিন্ন পোস্ট দিচ্ছি।
ই-কমার্স নিয়ে যারা আগ্রহী তাদের আমাদের ই-ক্যাব ব্লগে ভিজিট করতে অনুরোধ জানাচ্ছি। যারা লিখতে চান তারা আমার সঙ্গে যোগাযোগ করতে পারেন ফেইসবুকেঃ https://www.facebook.com/apurazib

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৫ সকাল ৮:১১

আব্দল্লাহ আল মুন্নাফ বলেছেন: ই-কমার্স মম্পর্কে সবার জানা উচিত। অনেক গ্রাহক পন্য কিনে প্রতারণার শিকার হন। আপনাকে ধন্যবাদ সময় উপযোগী উদ্যোগ নেওয়ার জন্য।

২| ০২ রা জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

আমিনুর রহমান বলেছেন:



চমৎকার উদ্যোগ। আপনাদের জন্য শুভ কামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.