নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার যত কথা' মনের কথা-রফিকুল কাদের

সব ভাল কথাই ভাল নয়...........

কে এম রফিকুল কাদের

আমি দিক্ষণা বাতায়ন খুলে রাখি, বাধ ভাঙা মুক্ত বাতাসের অনুপ্রেবেশ ............

কে এম রফিকুল কাদের › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিরোধী মঞ্চের ঘোষণা

১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৭

প্রিয় সাথী বন্ধুগণ

দেশ এবং বিদেশের সকল বাংলাভাষী ভাই-বোন - যে যেখানে আছেন আমাদের অভিবাদন গ্রহণ করুণ।



আবার আপনার প্রিয় স্বদেশ যে ক্রমে গভীর সংকটের দিকে এগিয়ে যাচ্ছে আমরা নিশ্চিত তাতে আপনারাও আমাদের সমভাবে উদ্বিগ্ন। যে শক্তিগুলি মহান মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীর সাথে সহযোগিতা করেছিল তারাই আবার রাষ্ট্র পরিচালনায় ক্ষমতাসীনদের নানাবিধ ক্রুটি বিচ্যুতির সুযোগে জনসাধারণের ধর্ম বিশ্বাসকে ব্যবহার করে মানুষের মনে সৃষ্ট ন্যায়সংগত ক্ষোভকে সহিংসতার ধারায় পরিচালিত করে দেশকে রক্ষণশীলতা, প্রতিক্রিয়াশীলতার ধারায় ঠেলে দিতে চাইছে। তাদের উদ্দেশ্য বাংলাদেশকে পুরোপুরি তালেবানী ধাঁচের রাষ্ট্রে পরিণত করা। সেজন্য নানাভাবে সহিংসতা উস্কে দিয়ে তারা দেশে অরাজকতা সৃষ্টি করে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। তাদের আশু লক্ষ্য হলো মুক্তিযুদ্ধের সময় মানবাধিকার লংঘনের অপরাধে অভিযুক্তদের যে বিচার হচ্ছে সেই বিচার বানচাল করা। সেজন্য তারা তাণ্ডব সৃষ্টির চেষ্টা করছে সর্বশক্তি দিয়ে। বিএনপি’র সমর্থনে জামাত-শিবির, হেফাজত দেশ অচল করে দিয়ে বর্তমান ক্ষমতাসীনদের ক্ষমতাচ্যুত করে গোলাম আযম গংদের মত যারা কারাগারে আছে তাদের মুক্ত করে সৈরাচারী রাষ্ট্র প্রতিষ্ঠা করা তাদের উদ্দেশ্য



যাঁরা চান যে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় রাষ্ট্র পরিচালিত হোক, তারা কখনই দেশের উপরোক্ত পরিণতি মেনে নিতে পারেন না। সেজন্য একদিকে যেমন সকল দেশপ্রেমিক রাজনৈতিক - সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ করে তৃণমূল পর্যায় থেকে উপরোক্ত অপচেষ্টার বিরুদ্ধে প্রতিরোধ করতে হবে, তেমনি নির্বাচনসহ সর্বক্ষেত্রে প্রত্যাখ্যান করতে হবে ঐ সমস্ত অপশক্তিকে। ক্ষমতাসীনদের অনেকের দুর্নীতি, স্বজনপ্রীতির জন্য ক্ষুব্ধ হয়ে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে ধর্মীয় মৌলবাদীদের হাতে তুলে দেয়া হবে আত্মঘাতী। বস্তুতঃ বিএনপি যদি জামাত-শিবির-হেফাজতের প্রতি সমর্থন অব্যাহত রাখে তবে তাদের প্রত্যাখ্যান করতে হবে বিনা দ্বিধায়। একই সাথে বর্তমান ক্ষমতাসীনদের দুর্নীতি, স্বজনপ্রীতির বিরুদ্ধে দাঁড়াতে হবে দৃঢ়তার সাথে।



বন্ধুগণ



গত ৬ সেপ্টেম্বর ২০১৩ তারিখে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চের দ্বিতীয় জাতীয় কনভেনশনে সারাদেশের ৫২টি জেলার প্রতিনিধি যোগদান করেছিলেন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সুধি জন যাঁরা এই কনভেনশনে উপস্থিত হয়েছিলে আমরা পূর্বোক্ত কাজে তাঁদের সবাইকে সাথে নিয়ে সামনে এগিয়ে যাবার প্রত্যয় ঘোষণা করেছি।



আপনাদের কাছে অনুরোধ নিজ নিজ অবস্থান থেকে আপনারাও সোচ্চার হন, নিজ নিজ জেলায়/এলাকায় সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ বিরোধী মঞ্চের কমিটি গড়ে তুলুন। ‘সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চ’ মুক্তিযুদ্ধের পক্ষের ২৫টি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সম্মিলিত প্ল্যাটফরম। সবাই নিজ নিজ স্বাতন্ত্র্য অক্ষুন্ন রেখে উগ্র মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সংগ্রামে সাধ্যমত অবদান রেখে চলেছেন। আপনারাও একই ভাবে এগিয়ে আসুন এটাই আমাদের অনুরোধ - আপনাদের নৈতিক-আর্থিক সমর্থন আমাদের চলার পথ সহজ করবে।



ধন্যবাদসহ



অজয় রায় ড. নুর মোহাম্মদ তালুকদার

সমন্বয়ক সদস্য-সচিব

০১৭১২-৯৬৮৩০৯ ০১৭১৬-৭০৮৭৫৫



সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চ

E-mail: [email protected], [email protected]

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৮

সাদেক বলেছেন: অপেক্ষায় আছি কবে মুক্তিযুদ্ধা হমু

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.