নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিশ্চয় বিভক্তি ভেঙ্গে বিশ্বাসের বিন্যাস দেশপ্রেম কে বিন্যস্ত করবে নগরের আনাচে কানাচে।গুমোট বাতাসে শীতের ক্লান্তি বসন্তের জানান দেবেই।

স্বর যন্ত্র

প্রজ্জলনের অনির্বাণ অগ্নিশিখা আমি, শুধু সাদা আগুন, পুড়লে ফোসকা পড়েনা, ধোঁয়াও ওড়েনা..তাই নৈতিকতার স্বপক্ষে ফিরে যাই বারে বারে।

স্বর যন্ত্র › বিস্তারিত পোস্টঃ

তবুওতো চন্দ্রিমার অজুহাতে তোমায় কিছুক্ষণ ছুঁয়ে থাকা......

২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৬

গুমোট স্বপ্নে বিভোর জীবনের সবগুলি ইন্দ্রিওগ্রন্থি,এ সময় চতুর শৃগালটিও অবরুদ্ধ বাতাসের অনুকুলে হেঁটে যায়।বিধ্বস্ত,বিপন্ন জনপদে পড়ে থাকে দুর্বিষহ সেই শূন্যতার যুগ।পক্ষান্তরে জীবনের সবগুলো বাতায়নই এখন অকারনেই বন্ধ হল।মৌসুমি পাখিরা যে যার চলে গেছে েজ্যস্নার প্রত্যাশী লগ্নে।
যদি ফিরে যেতে চাই, ক্লান্তিহীন জীবনের সঞ্চিত সৌরভের সরোবরে।যেখানে,পদ্মফুলের পাপড়িতে জমে থাকা কালো জলেরা নিজের অস্তিত্ব হারাতে পারে অনায়াসে।আমি হেঁটে যেতে চাই দিগন্তের সেই কার্নিশে,যেখানে ফিকে হয়ে যাওয়া ধূসর স্বপ্নও শেষ বেলার আলো আধারিতে জীবন্ত মনে হয়।
যদি কখনও সাধ জাগে,দু’হাতে ভর করে পেরিয়ে আসা জীবনে উল্লাসের অতিসজ্জায় বর্ণচ্ছটার আবর্তনে ঘুম ঘুম স্বপ্নের বিলাসীতায় ডুবে যেতে...... তোমার কোনও অভিযোগ রবে কি?ভুল করে যদি উদ্দীপনার উপকণ্ঠে সংবেদনার কথা কষ্টের ধূলিতে হারিয়ে যাওয়া ভালবাসার ভেতর থেকে একটি একটি করে বেরিয়ে এসে তোমায় বিচূর্ণ করে দেইয় দেয়।
ভয় পেয়োনা তোমাকে ভালবাসার দুঃখে আমি কাঁদতে দেবোনা,তোমাকে শুধু তীক্ষ্ণভাবে একবার ছুঁয়ে দেখতে চাইবো।স্পর্শের কোনও অনুরনন তোমার অনুভূতিকে অনিষ্ট করবেনা কথা দিলাম।তুমি রাতের আকাশে নক্ষত্রের আলিঙ্গন পেতে পারো আবারও।শুধু ডাহুক এর বুক বিয়োজনের হাহাকারে ভয় পেয়োনা কখনও।
আচ্ছা যদি এমন হয়,কোনও অশরীরী হাতের স্পর্শে মৃত স্বপ্নের পুনরজাগরন ঘটে,কিংবা কষ্ট পথের ধার ছুঁয়ে এগিয়ে যাওয়া নোনা জলের রহস্য খুঁজে পাই।হঠাৎ করে যদি চাঁদোয়া আঁধারের অবাধ প্রণয়ের অবিমিশ্র আশ্বাস হারানোর মাঝে অবাক ভালবাসায় কবাটিকার সাড়া আবিস্কার করে ফেলি?
তোমার কাছে একটি চাওয়া , তুমি কখনও নগ্ন আমাবস্যার দিকে চাইবেনা,ওটা আমার একাকিত্বের বিলাসিতা, হয়তো কুৎসিত আঁধার তোমায় বীভৎস করে দেবে।সেই ভালো,তুমি চাঁদোয়ার পানে চেয়ে থেকো সারারাত।তোমায় আমি ভাঙ্গা জোস্নায় তাঁরাদের লুকোচুরি দেখাবো।চাদরে ঢাকা তোমার সুবর্ণ চিবুকে শীতের মিষ্টি বাতাস এসে সুঘ্রাণ দেবে বারে বারে, হয়তো জেগে জেগে স্বপ্ন দেখার অবসরে তুমি তোমার কপট প্রসাধন হারাবে হিমেল বাতাসে।তবুওতো চন্দ্রিমার অজুহাতে তোমায় কিছুক্ষণ ছুঁয়ে থাকা......
.........স্বর যন্ত্র

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.