নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয় নতুন করে লেখার মত কিছুই এখনও হয়ন....

সাইফুল১৩৪০৫

সবার সাথে শিক্ষণীয় পোস্ট শেয়ার করতে চাই। আমার দ্বারা যদি কেউ উপকৃত না হয়, তো ক্ষতির শিকার হবে কেন?

সাইফুল১৩৪০৫ › বিস্তারিত পোস্টঃ

সৌদির হামলা মুসলিমদের কাম্য হতে পারে না!

২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৪৩

সবাই মনে করে তারাই ঠিক। সুন্নী, শিয়া, তাবলীগ, শিবির যে যেটা করে ভাবে সেটাই ঠিক। জেএমবির লিফলেট পড়লে দেখবেন তাদেরও দাবী তারাই ঠিক। কথিত পীর মুরিদানরা ভাবে তারা যেটা করে সেটাই ঠিক। আসলে যে কোনটা ঠিক সেই ঠিক বের করতেই এখন বেঠিক হয়ে যাচ্ছি।

ইয়েমেনে হামলা করে সৌদি ভাবে তারাই ঠিক। যাক সবই ঠিক। তবে সৌদির যুদ্ধ আর মিনায় প্রিন্সের নিরাপত্তার স্বার্থে হাজীদের মৃত্যুর দিকে ঠেলে দেয়াকে আমি কোনভাবেই ঠিক বলতে পারছিনা।

অনেক লোক আছে যারা মেয়েদের বোরকা পরিধানের কথা শুনলেই বলে সৌদি আরবের মেয়েরাই তো এমন- তেমন পোষাক পরে চলাফেরা করে? অর্থাৎ সৌদিকে আমরা আইকন ধরে চলার চেষ্টা করছি। [ যদিও কোরআন ও হাদীস অনুযায়ী চলতে হবে। সৌদিকে দেখে নয়।]

যাইহোক, এখন কথা হল সৌদি আরব যদি অন্য কারো প্ররোচনায় কিংবা নিজ বুদ্ধিতে নিজেদের সুনাম ধরে রাখতে না পারে তবে মানুষ হয়ত আর সৌদি আরবকে তাদের আইকন হিসেবে টানবে না। সুতরাং সৌদি আরব যার দিকে গোটা মুসলিম বিশ্ব তাকিয়ে, যার কোন ক্ষতি পুরো মুসলিম বিশ্বকে কাঁদায় তাদের কাছ থেকে ইয়েমেন যুদ্ধ কিংবা হাজী হত্যা কাম্য হতে পারে না।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:৪০

বিদ্রোহী ভৃগু বলেছেন: আরব যার দিকে গোটা মুসলিম বিশ্ব তাকিয়ে, যার কোন ক্ষতি পুরো মুসলিম বিশ্বকে কাঁদায় তাদের কাছ থেকে ইয়েমেন যুদ্ধ কিংবা হাজী হত্যা কাম্য হতে পারে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.