নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরিচয় নতুন করে লেখার মত কিছুই এখনও হয়ন....

সাইফুল১৩৪০৫

সবার সাথে শিক্ষণীয় পোস্ট শেয়ার করতে চাই। আমার দ্বারা যদি কেউ উপকৃত না হয়, তো ক্ষতির শিকার হবে কেন?

সাইফুল১৩৪০৫ › বিস্তারিত পোস্টঃ

স্ট্রোকের সময় সুচ দিয়ে আঙ্গুলের অগ্রভাগ ছিদ্র করে বাপ বাঁচানো বাজে কথা

০৫ ই জুন, ২০১৬ রাত ১১:৪৯

♣সতর্কতামূলক পোস্ট♣

বেশ কিছুদিন থেকে বিভিন্ন ব্লগ, ওয়েবসাইট, নিউজ পোর্টালে একটি ঘটনা পড়তেছি। স্ট্রোকের সময় আঙ্গুল ছিদ্র করে রক্ত বের করে দিলে রোগী বেঁচে যাবে!

আমরা একটু বেশিই গুজবে বিশ্বাসী। ডাক্তাররা যা জানে না আমরাই তার থেকে বেশি জানি। তাই ডাক্তারের সাথে কথা না বলেই এই বিষয়টাও ছড়ানো বাদ রাখিনি!

আপনার কোন প্রকার মেকানিজম বোঝার দরকার নাই। এটা গুজব ও গাঁজাখুরী গল্প। এইভাবে আঙ্গুল ফুটা করে রোগী মেরে ফেলবেন না। ডাক্তারি বিদ্যা এত্ত সহজ না ভাইয়া।

স্ট্রোক হলে রোগীকে দ্রুত হাসপাতালে নিবেন। ডাক্তারের পরামর্শ নিবেন।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৬ রাত ১২:১১

সুমন কর বলেছেন: চীনের অধ্যাপকরা নাকি কইছে !!!! :( :( ডাক্তার কিন্তু কয় নাইক্যা !!

২| ০৬ ই জুন, ২০১৬ রাত ১২:২৫

সাইফুল১৩৪০৫ বলেছেন: গল্পটার অধ্যাপক পর্যন্ত ছড়ানো হচ্ছে। কিন্তু ডাক্তার কি বলছে তা ছড়ানো হয়নি।

৩| ০৬ ই জুন, ২০১৬ রাত ১২:৪০

মহা সমন্বয় বলেছেন: আর এই আজগুবী গল্প গুলোই আমাদের দেশে খায় বেশী। আর কিছু পত্রিকার সাম্মাদিক নাম ধারী সাংবাদিকরা এই গুজব উস্কে দেয়।

০৬ ই জুন, ২০১৬ সকাল ৮:৩৬

সাইফুল১৩৪০৫ বলেছেন: ঠিক বলেছেন। ধন্যবাদ।

৪| ০৬ ই জুন, ২০১৬ রাত ১২:৪২

আ ন ম খাদেম বলেছেন: ফেসবুক অথবা ব্লগে সামান্য একটু লাইক /মন্তব্য/অনুসরণ কিংবা পাবলিসিটি পাওয়ার লোভে যে সকল নির্বোধের দল এধরনের গুজবকে ছড়িয়ে দিয়ে সাধারণ মানুষকে বিপদগামী করছে তারা নিজের বোধ - বুদ্ধিকে নিসন্দেহে সার্থের কাছে জিম্মি রাখে। এই নির্বোধের দল কোনোদিন মানুষের কল্যাণের কথা চিন্তাও করে না।

সচেতন মুলক ব্লগিং এর জন্য আপনাকে ধন্যবাদ।

০৬ ই জুন, ২০১৬ সকাল ৮:৫২

সাইফুল১৩৪০৫ বলেছেন: আপনাকেও অসংখ্য ধন্যবাদ। স্ট্রোক যে কতটা মারাত্মক হতে পারে তা জানার পরও কিভাবে পত্রিকাওয়ালারা পারে এভাবে মিথ্যা তথ্য ছড়াতে।
A needle can save a life from stroke! এভাবে সার্চ দিলে এই গুজবটা বের হবে। এখন আমাদের মিডিয়া সেই গুজবের প্রথম অংশ প্রকাশ করে। কিন্তু শেষে কি বলা আছে তা প্রকাশ করে না।

৫| ০৬ ই জুন, ২০১৬ রাত ১:২৩

টুথব্রাস বলেছেন:





বন্ধ হতে যাচ্ছে ফেসবুক !

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সর্ববৃহ‍ৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ২০০৪ সালে প্রাইভেট নেটওয়‍ার্ক হিসেবে প্রতিষ্ঠিত হবার তিনবছর পর ২০০৭ সালে বিশ্বব্যাপী ফেসবুক তাদের সার্ভিসটি উন্মক্ত করে।

একের পর এক নতুন ও আকর্ষণীয় ফিচার এনে ফেসবুক কর্পোরেশন ইতিমধ্যে সোশ্যাল নেটওয়ার্কিং জগতের ধার‍াই বদলে দিয়েছে।

সম্প্রতি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ২০৭৩ সালে তারা ফেসবুক স্থায়ীভাবে বন্ধ করে দিয়ে গোয়াবুক নামে নতুন একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইট চালু করবেন। ফেসবুকের কোনো ডাটাই সেখানে থাকবেনা। নতুন করে সবকিছূ শুরু করা হবে। এখবরটি শুনে বিশ্বব্যাপী তুম‍ুল হইচই শুরু হয়ে গেছে। বিশ্বের নানাপ্রান্তের ফেসবুক ইউজাররা ইতিমধ্যেই জুকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যান কে নিয়ে গালাগ‍ালি শুরু করে দিয়েছে।

প্রিসিলা খুব শীঘ্রই আইডি ডিএকটিভেট করে দিবে বলেও জানিয়েছেন মার্ক জুকারবার্গ। ঘটনাটিতে তিনি খুবই ব্যথিত ও মর্মাহত। – প্রথম আলু ডেস্ক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.