নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

লালু প্রসাদ যাদবের জয় এবং ভাবনা

০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৫০


মক্কায় যখন মহানবি (সাঃ) সত্য প্রচার শুরু করেন তখন মক্কার অন্যতম সম্মানিত ব্যক্তি ছিলেন মু'তাম ইবনে আদি। তিনি ছিলেন প্যাগান এবং প্যাগান অবস্থায় মৃত্যু বরন করেন। তবে তিনি ছিলেন একজন মানবতাবাদি। তার এই মানবতাবাদি ভুমিকার জন্য অনেক বার মুসলিমরা অনেক সমস্যা থেকে রক্ষা পায়। মহানবি (সাঃ) অনেকবার তার ভূয়সি প্রশংসা করেন। বদর যুদ্ধ শেষে যখন ৭০ জনের বেশি কুরাইশি যুদ্ধবন্ধি হয়,
তখন মহানবি (সাঃ) বলেন,
"যদি মু'তাম ইবনে আদি জিবিত থাকেন (মহানবি (সাঃ) জানতেন না মু'তাম ইবনে মারা গেছেন। তিনি বদর যুদ্ধের আগেই মারা যান) এবং আমাকে বলে তাহলে আমি বিনা মুক্তিপনে সবাইকে ছেড়ে দেবো"।
লালু প্রসাদ যাদবকে আমার মু'তাম ইবনে আদির মত একজন মনে হয়। গত কয়েক মাস ধরে যখন ভারতে বর্ণবাদি আর এস এস এবং বিজেপির মদদে সারা ভারতে গরু হত্যার ধুয়া তুলে মুসলিমদের উপর নিলজ্জ হামলা চালচ্ছে, তখন লালু প্রসাদ যাদব বলে উঠেন, "হিন্দুরাও দেশ এবং বিদেশে গরুর মাংস খায়"। অন্তজালে ঢুকে খবর দেখছি বিহারে বর্ণবাদি বিজেপিকে হারিয়ে লালু প্রসাদ যাদবের দল জয়ি হয়েছে। মন ভাল হয়ে যাওয়ার মত একটি খবর।
তিনি যেন তার মানবতাবাদি ভাবমূর্তি আরও উজ্জল করতে পারেন এটাই কামনা।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:১২

প্রামানিক বলেছেন: গত কয়েক মাস ধরে যখন ভারতে বর্ণবাদি আর এস এস এবং বিজেপির মদদে সারা ভারতে গরু হত্যার ধুয়া তুলে মুসলিমদের উপর নিলজ্জ হামলা চালচ্ছে, তখন লালু প্রসাদ যাদব বলে উঠেন, "হিন্দুরাও দেশ এবং বিদেশে গরুর মাংস খায়"। অন্তজালে ঢুকে খবর দেখছি বিহারে বর্ণবাদি বিজেপিকে হারিয়ে লালু প্রসাদ যাদবের দল জয়ি হয়েছে। মন ভাল হয়ে যাওয়ার মত একটি খবর।

২| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:১৫

গেম চেঞ্জার বলেছেন: ভাল খবর!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.