নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমরা মানুষ, আমরা মানুষ, তফাৎ শুধু শিরদাঁড়ায়

যাযাবর চিল

i agree to disagree...

যাযাবর চিল › বিস্তারিত পোস্টঃ

কাশ্মীরের মুক্তিযোদ্ধারা জঙ্গি?

২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:২৩



১৯৪৭ সাল থেকে কাশ্মীর দখল করে আছে ভারত। কাশ্মীরে ৭ লক্ষেরও বেশি ভারতীয় আর্মি মোতায়েন আছে, যেখানে ইরাকে হামলার সময় অ্যামেরিকার সৈন্য ছিল ৩,৮০,০০০। আফগানিস্তানে মোট ১ লক্ষের মত সৈন্য ছিল ২০০১ যুদ্ধের সময়। ১৯৭১ সালে পাকিস্তান যখন আমাদের দেশে হামলা করে তখন পাকিস্তানি সৈন্য ছিল ৩,৬৫,০০০। এখান থেকেই বোঝা যায় কাশ্মীরের অবস্থা। গত ৬৯ বছরে কয়েক লক্ষ মানুষকে গুম এবং হত্যা করেছে ভারতের দখলদার বাহিনী। একটা ভ্রমন কাহিনীতে পড়েছিলাম কাশ্মীরি গাইড বলেছিলো, সৈন্যদের লালসা থেকে মেয়েদের বাঁচিয়ে রাখাই এখন কাশ্মিরিদের সবচেয়ে বড় সমস্যা। সেই কাশ্মীরের স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধাদের জঙ্গি বলা, মানবতা কে অপমান করা। পৃথিবীর সমস্ত মুক্তিকামী মানুষকে অপমান করা। ১৯৭১ সালের আমাদের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযোদ্ধাদের কেও অপমান করা।
রেফারেন্স কমেন্টেঃ

মন্তব্য ১৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:২৬

যাযাবর চিল বলেছেন:
I. Click This Link
II. Click This Link
III. Click This Link
IV. Click This Link
V. http://www.onnadiganta.com/article/detail/4221

২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫২

মাহিরাহি বলেছেন: গতকাল এক ভারতপ্রেমির পোস্টে মন্তব্য করেছিলাম, তাদের স্বাধিনতার দাবি নিয়ে।

কিন্তু নির্লজ্জভাবে তার ভারতপ্রেম প্রকাশ করল এই বলে,

কাস্মিরিরা নাকি স্বাধিনতা চায় না, চায় পাকিস্তানের অংশ হতে।

মিথ্যাচারের আধিক্যে কোথাও টিকে থাকাটা কঠিন হয়ে পড়েছে এখন।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:০৪

যাযাবর চিল বলেছেন: কাস্মিরিরা যদি পাকিস্তানের অংশ হতে চায়, আপনার আমার সমস্যা কোথায়??

৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫৯

খায়রুল আহসান বলেছেন: অন্ধ হলেও প্রলয় বন্ধ থাকেনা।

৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫৯

গিলগামেশের দরবার বলেছেন: কাশ্মীর স্বাধীন হোক!

৫| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:০২

রানার ব্লগ বলেছেন: পূর্ণ কাশ্মীর স্বাধীন হোক !!!

৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:১৩

মাহফুজ বলেছেন: হিন্দু, মুসলিম, ইন্ডিয়ান, পাকিস্তানী বুঝিনা কিছুই, কাস্মীর আজাদ হোক। নির্যাতিত মানুষের মাননেতর জীবনের পরিত্রাণ ঘটুক।

৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৩৫

অরিন্দম চক্রবত্রী বলেছেন: reallly.all bd people kindly show solidarity,don't visit kasmir again for tourism until it is freed...

৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৫৬

প্রামানিক বলেছেন: কাশ্মীরে শান্তি আসুক এটাই চাই।

৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১:০৬

ব্লগ সার্চম্যান বলেছেন: প্রামানিক ভাই বলেছেন কাশ্মীরে শান্তি আসুক এটাই চাই। আমাদের সকলের এটাই চাওয়া।

১০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১:২০

সামিউল ইসলাম বাবু বলেছেন: কোন ভাষা নেই। কি হচ্ছে সারা বিশ্বে!!!

১১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৩:০৫

রক্তিম দিগন্ত বলেছেন:
কাশ্মিরিদের জঙ্গী বলা হয় কারণ তারা মুসলমান। এই ধারণা থেকেই তারা কাশ্মীরের স্বাধীনতার বিরুদ্ধে।

ভারতও না, পাকিস্তানও না - আমি চাই কাশ্মিরের মানুষগুলো শান্তি ফিরে পাক।

১২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:২৭

রানার ব্লগ বলেছেন: বালুচিস্তানের খবর রাখেন ? !! তারাও খাঁটি মুসলমান। আজ তাদের নারীরা ধর্ষণের শিকার। যারা পাক আমলে ধর্ষণ হয়নি বলে তড়পায় যারা যুদ্ধাপরাধীদের বিচারের সময় পাকসেনাদের সাধুতা আর দালালদের চরিত্র নিয়ে বাহাস করতেন তাদের বলি চোখ মেলে তাকান। আজ আমরা কোথায়? একই দেশের মানুষ নির্যাতন আর এক পতাকার তলায় বসবাসকারী নারীরা সে দেশের সেনাদের লালসার শিকার। তবু আপনাদের মোহভঙ্গ হয় না। কাশ্মির ও বেলুচিস্তান দুই রাজ্যই পূর্ণ স্বাধীনতা পাক। এটাই কামনা ।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৪:৩৫

যাযাবর চিল বলেছেন: যদি কাশ্মীরের মানুষ পাকিস্তানের পতাকা নিয়ে মিছিল করে। পাকিস্তানে যোগ দিতে চায় আপনার-আমার সমস্যা কোথায়? শুধু পাকিস্তান আর ভারত না, কাশ্মীরের কিছু অংশ চীনেও আছে। চীন বা পাকিস্তানের অংশে কোনদিন অত্যাচার হয়েছে বা স্বাধীনতার দাবি উঠেছে এমন ঘটনা ঘটে নাই....
আর এখানে অপ্রাসঙ্গিক ভাবে বালুচদের কথা/ যুদ্ধ অপরাধীর কথা আনা টাই প্রমান করে আন্তঃসার শূন্যতা, ভারতপ্রীতী। অত্যাচার যেই করুক পাকিস্তান, সৌদি আরব বা ইরান আমি তার বিপক্ষে। আর যেই অত্যাচারিতদের পাশে দাঁড়াবে তার পক্ষে। কাশ্মীরিদের উপর যে অত্যাচার হচ্ছে তার সাথে একমাত্র তুলনা হতে পারে ফিলিস্তিন। যা বিশ্বাস করেন তাই বলেন। ত্যানা পেচায়া লাভ কি!?

১৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:১১

অরিন্দম চক্রবত্রী বলেছেন: tibet govt is living in exile in India, Tibet is with china only,they have killed all the rebells, kashmir govt will live in exile if they want,no further discussion required...

১৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:০৯

রানার ব্লগ বলেছেন: আপনার কথার উত্তরে এটাই বোলব যে, যদি সিলেট চিল্লা চিল্লি শুরু করে যে তারা বার্মার সাথে যাবে, তখন বাংলাদেশ আর্মি যে গন ধোলাই টা দিত সিলেট বাসি দের তেমনি কাশ্মীর এর ভারতীয় অংশে যারা দাবি করছে পাকিস্থানের সাথে একিভুত হবে তাদের সেই একই রকম ট্রিট্মেন্ট চলছে।

কাশ্মীর আর বেলুচিস্থান কি আলাদা কিছু? দুটাই স্বাধীনতাকামি দেশ, আপনি কাশ্মির এর পাকিস্থানের সাথে একইভুত টাইপ স্বাধীনতার কথা বললেন আমি সকল কে মনে করিয়ে দিলাম বেলুচিস্তানীদের কথা।

০২ রা অক্টোবর, ২০১৬ রাত ১০:৩৬

যাযাবর চিল বলেছেন: বালুচে নির্যাতন হলে সেটাও নিন্দনীয়। তবে, ফিলিস্তিন ছাড়া অন্য কোন জায়গার সাথে কাশ্মীরের নির্যাতন তুলনা করা হলে সেটা মূর্খতা ছাড়া আর কিছু না

১৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৬ বিকাল ৫:০৭

রানার ব্লগ বলেছেন: আপনার কথার উত্তরে এটাই বোলব যে, যদি সিলেটের লোক জন বার্মার সাথে যাওার জন্য নাচা নাচি শুরু করতো তখন বাংলাদেশের আর্মি যে পরিমান কঠোর হওয়ার দরকার ঠিক সেই পরিমান কঠোর হচ্ছে ভারতীয় আর্মি আর ভারতের কাছে এটাই তো স্বাভাবিক। যদি খুলনা যশোর অঞ্চলের লোকজন বাংলাদেশ থেকে বের হয়ে গিয়ে ভারতের সাথে মিশে যাওয়ার ইচ্ছা নিয়ে বলে তারা স্বাধীনতা চায়, তখন কি হবে, আপনি কি করবেন জানি না, আমি তো বোলব ইচ্ছা মত পিটানি দেয়া হোক সেই সব বেইমানদের যারা ভারতের প্ররোচনায় এই কাজ করছে। যদি ভারতের কাশ্মীর একক ভাবে স্বাধীন হতে চাইত আর এর উপর ভারতীয় আর্মির অত্যাচারের প্রতীবাদ অবশ্যই করতাম, এখনো করছি সাধারণ জনগনের উপর এই ধরনের অত্যাচারের।

বেলুচিস্তানের কথা আপনার অপ্রাসঙ্গিক মনে হোল, অথচ তারাও স্বাধীনতার জন্য লড়ছে, তারা কিন্তু ভারতের সাথে একীভূত হওয়ার জন্য লড়ছে না, তারা লড়ছে একক রাষ্ট পাওয়ার ইচ্ছায়। মুসলিমরা মুসলমানদের উপর অকথ্য অত্যাচার করলে এটা আপনার কাছে বুঝি বড় ভাইএর শাসন মনে হয় ? ধর্ষণ করলে বুঝি দেবরের খুনসুটি মনে হয়?

জুম্মু কাশ্মিরে কিন্তু অনেক হিন্দুও বাস করে তারাও কিন্তু স্বাধীনতার জন্য লড়ছে, তাদের উপরেও অত্যাচার হচ্ছে , খালি খালি কাস্মিরের সাথে ফিলিস্তানের উধাহারন টেনে আনার কোন দরকার ছিল কি ? কথায় কথায় হিন্দু মুসলিম সংঘাত না লাগালে হয় না ? আমিও কাস্মিরের স্বাধীনতা চাই আর তা পূর্ণ কাশ্মীর এর ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.