নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-২৯

১৬ ই এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৫

প্রিয়তমা
আমি ঠিক জীবনানন্দ দাশের প্রেমের কবিতার মত।ভালবাসা আবেগ আর তোমাকে পাওয়ার অদম্য ইচ্ছায় ভরপুর।আর তুমি হলে সুকান্তের ঝলসানো রুটি অথবা পূর্ণিমার চাঁদের মত।সংগ্রামী বাস্তবতায় চলা একটি মেয়ে।হয়তো বাইরে খুব শক্ত কিন্তু দিনশেষে ততটাই নরম কিন্তু তা সবারই অগোচরে থেকে যায়।
আমি যেমন রবীন্দ্রনাথের আবেগী গানের মত।অথবা দ্রুপদি কবিতার মত।আমার সমস্ত স্বত্তায় তুমি মিশে আছো।আর তুমি হলে নজরুলের বিদ্রোহী কবিতার মত আগুন জ্বালো ঐ দৃষ্টিতে,তবে আমি বিশ্বাস করি ঐ দৃষ্টি আমার জন্যে ঠান্ডা আগুন ঐ প্রবাহিত করবে আমি জ্বলে যাই পুড়ে যাই তবু ভালবাসি।আমি হররোজ তোমাকে ভালবাসতে বাসতে ঐ মায়াবী চোখে হারিয়ে যাই ,তোমার মাঝে হারাই সকাল বিকেল।তোমার হারাতে বড্ড ভয়,বড্ড সংশয়।তবুও তোমাকে ভালবাসি।বড্ড ভালবাসি ঘোর লাগা ভালবাসা,ডুবি মরি আবার বাঁচি আবার মরে আবার বাঁচি প্রতিদিন এক একবার জন্ম নি তোমারই ভালবাসায়।
আমি শুধু বলি এতটুকু, আমি তোমাকে খুব বেশি ভালবাসব যে তুমি আমাকে ভাল না বাসলেও বাড়তি কিছু ভালবাসা জমে টমে গিয়ে হবে এক মহাকাল।কখনও ভালবাসার ঘাটতি থাকবে না তাতে।
হ্যা তোমার কাছে স্বস্তা মনে হতে পারে খুব। চাইলে চুপ চাপ থেকে ভাব দেখান যায়।কিন্তু দুনিয়ার হয়তো আর সবার সাথে যত খুশি ভাব দেখানো যায় ।কেউ অনেক মজার কিছু বললেও যত খুশি মুখ বন্ধ করে থাকা যায়।হয়তো প্রতিদিন তোমাকে না জ্বালিয়ে চুপচাপ থাকা যায় কিন্তু দুনিয়ার তোমার সামনে ভাব নিয়ে থাকা আমার পক্ষে সম্ভব নয়।আমি যাকে চাই,অষ্টপ্রহর মাথার ভিতর যে তুমি ঘুরতে থাকো।এই তোমাকে ভাব দেখানো কখনই সম্ভব নয়। হয়তো তুমি ঝড়ি দিতে পার,অথবা চরম এ্যভোয়েড। দাঁতে দাঁত চেপে শত শত বার ফিরে এসে আমি তোমায় বলব ভালবাসি খুব বেশি।
একসময় হয়তো বুঝবে তুমি। আর ওইদিনও আমি চোখে চোখ রেখে তোমাকে বলব,”তুমি আমার স্বভাবে মিশে আছো।I am nothing with out you. ভালো থাকার জন্য যদি ভালবাসতে হয় তাতে যদি কষ্ট হয় হোক,তবু দিনশেষে বলব তুমিহীনা ভাল থাকা সম্ভব নয়।“
কি দরকার এত চুপ করে থাকার? আমি না হয় আমির ভাবটা বিসর্জন দিয়ে একটু না হয় বেহায়া হই। আর সবার সামনে যাই হইনা কেন তোমার কাছে তো অবুঝ শিশু,কিছু বুঝিনা কিছু জানিনা শুধু তোমাকেই চাই।এই যেমন মেলায় ময়ের আঁচল ধরে চলা বাচ্চাটির মত। তোমার সাথে হাসব,বকা দিলে কাঁদব,কথা না শুনলে রাগে গাল ফুলাব। আবার তুমি রাগ করলে পাগল হয়ে যাবে রাগ ভাঙ্গানোর জন্য।
হোক না সেটা একটু সিনেমেটিক।
এইটুকু না হয় তোমার সাথেই করব জন্ম জন্মান্তরে। তবুও তুমি জেনেও একটু না জানার ভান করে থাকো।আমি আচমকাই পাবলিক প্লেসে তোমার সামনে হাঁটু গেড়ে চিৎকার করে বলে দিব,”ভালোবাসি”।
এত পারসোনালিটি দিয়ে কি হবে যদি পারসোনটাকেই না পাই?
তোমার আমার ডাল আলু ভাতের প্রেম আর সবার কাছে এত সহজ হবে কেন?
ইতি
অনিরুদ্ধ

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.