নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সামান্য একজন মানুষ। বোধহয় বিবেকের চেয়ে আবেগ বেশি। তেমন বেশি কিছু করতে চাইনা, শুধু অন্যায়ের বিরুদ্ধে লড়তে চাই। এই প্রতিজ্ঞা-ই রইল।।

সাঈদ জামিল

সাঈদ জামিল › বিস্তারিত পোস্টঃ

বিশ্ব ইতিহাসে নাস্তিক চে গুয়েভারা বিভিন্ন ধর্ম অবলম্বীদের কাছে কুখ্যাত, কিন্তু চামচা মিডিয়া তাকে বানিয়ে দিল বিখ্যাত। মিডিয়া পারে না এমন কি আছে? মিডিয়ার অবদানে শেষপর্যন্ত তিনি পেয়েছেন নোবেল পুরষ্কার

১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:১২

ধর্ষক এবং সন্ত্রাসী চে গুয়েভারা পৃথিবীর ইতিহাসে বিখ্যাত নাস্তিকদের অন্যতম ৷ বাংলাদেশের বুদ্ধিজীবিরা কিছু সত্য ইতিহাসকে অচল করে দিয়েছে । যেগুলো অচল হবার মত ছিলনা । তার মধ্য একটি হলো নাস্তিক চে গুয়েভারাকে হিরো বানানো । বাংলাদেশর মুসলমানরাও যাকে বীর হিসাবে নমঃ নমঃ করে । মুসলমানদের ব্যাগে, টুপিতে, কাপড়ে যার ছবি লীলা ৷ কে ইনি জানেন ? একজন কুখ্যাত কসাই । son of monkey, এই চে গুয়েভারা পৃথিবীর ইতিহাসে বিখ্যাত নাস্তিকদের অন্যতম (১) । আমাদের দেশের পত্রিকা ওয়ালারা চে গুয়েভারার জন্ম কিবা মৃত্যু দিনে পারলে তার মুখে ফুল চন্দন দেয় । কিন্ত চে গুয়েভারার কুখ্যাত কর্মকান্ড তুলে ধরতে একদম নারাজ । চলুন তার আসল জগৎ জেনে আসি........
ছোটবেলা থেকেই তাকে ক্লাশের বন্ধুরা নোংরামির জন্য শুকর বলে ডাকত । ১০ দিনে একবার গোসল আর ৭-৮দিন পরপর জামা বদলাতো (২) । এক সময় নাস্তিক, কমিউনিষ্ট সমাজতন্ত্রবাদীদের সংস্পর্শে এসে সন্ত্রাসবাদের দেখা পান । আমাদের দেশের সংবাদজীবিরা তাকে হিরো বললেও খ্যাতিমান বিশ্লেষকরা তাকে The killing man, The murderer.,হিসাবে তুলে ধরেছেন (৩) । তিনি অনেক সংগ্রামই পরিচালনা করেছেন । তার মধ্যো একটা হল কিউবা আক্রমন । শান্তি প্রতিষ্ঠার অযুহাতে চে গুয়েভারা কিউবা আক্রমন কালে সেখানে শত শত নারী, পুরুষ, শিশু হত্যা করেন । তখন কিউবায় রাষ্ট ক্ষমতায় ছিল বাতিস্তা সরকার । বাতিস্তা সরকারকে পরাজিত করে তিনি রাহুলও ফিদেল কাস্ত্রোর সহযোগীতায় সরকার গঠন করেন ৷ লোভী চে গুয়েভারা ঐ সরকারের বিভিন্ন পদ একাই দখল করেন ::যেমন শিল্পমন্ত্রী,জাতীয় ব্যাংকের প্রেসিডেন্ট, সামরিক বাহিনীর ডিরেক্টর ( ৪) । যেসব সাংবাদিক ,রাজনীতিবিদ , কবি সাহিত্যিক তার বিপক্ষে অবস্থান নিয়েছিল যুদ্ধের পরে তাদের বিচারের জন্য ট্রাইবুনাল গঠন করেন আবার তার হেড পদও দখল করেন । ট্রাইবুনালের আসামিদের খুঁটির সাথে বেঁধে মাথায় খুলি বরাবর গুলি করে তাদের মস্তক চূর্ণ বিচূর্ণ করার হুকুম দেন । এমনকি এই সন্ত্রাসী ৬ মাসের এক অন্তঃস্বত্তা মহিলার পেটে গুলি করে হত্যা করতেও দ্বিধা করেননি (৫) ৷ কিউবার la cabana নামকজায়গায় তার এই হত্যা নামার সাক্ষী javier arzuga (৭৬ বছর) নামক ব্যক্তি যিনি বর্তমানে puerto rico তে বসবাস করেন । তিনি বলেন, এই কসাই আমার সামনে ডজন ডজন মানুষ কুত্তার মত হত্যা করেছে। চে ব্যাংক ডাকাতির সাথেও জড়িত ছিল(৬) ।
এই লোকটার এত খুন খারাপির পিছনে উদ্দেশ্য ছিল সমাজতন্ত্র প্রতিষ্ঠা করা । যে সমাজতন্ত্রের মূল কথাই হল সৃষ্টিকর্তায় বিশ্বাস করা যাবেনা । সমাজতন্ত্রী কমিউনিষ্টরা কোটি কোটি মানুষকে গরু ছাগলের মত খুন করেছে ( ৭) । তাই এই সমাজতন্ত্রীদের রুখতে হাজার হাজার আলেমরা একসময় প্রতিবাদে গর্জে ওঠে । তারা এদের বিরুদ্ধে যুদ্ধে নামেন। সমাজতন্ত্রবাদী রাষ্ট্র সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েই স্বাধীন হয় আফগানিস্তান, কাজাকিস্তান, বসনিয়ার মত মুসলিম রাষ্ট্র গুলো । অপরদিকে চে গুয়েভারাকে হিরো বলা হলেও গুয়েভারা কিন্ত তার জীবনের বেশিরভাগ যুদ্ধ গুলোতেই ব্যর্থ । যেমন নিকারাগুয়া, কঙ্গো, পানামা , হাইতি, বলিভিয়া । আপনার মনে প্রশ্ন আসতে পারে তাহলে এই কুখ্যাত ব্যর্থ সন্ত্রাসীর এমন হিরো হিরো ইমেজ গড়ে উঠলো কেমন করে ? দেখুন বর্তমান যুগে ইসলাম বিদ্বেষী মালালাকে কেউ চিনত না । কিন্ত মিডিয়াগুলো তাকে এমন বীরঙ্গনা বানিয়ে ছাড়লো যে শেষে তাকে নোবেল ও দেওয়া হলো । গুয়েভারার বেলায় ও এমনটাই করা হয়েছিল । তার বন্ধু ফিদেল কাস্ত্রো কিছু সংবাদ জীবিকে কবুতরের মত পুষেছিল যাদের সামনে টাকা ছিটালেই উড়ে এসে হাতে বসত । তাদের মধ্যো অন্যতম ছিল নিউইয়র্ক টাইমসের হারবার্ট ম্যাথিউ , CBS এর এডম্যুরো ও ড্যান রাদার, ABC র বারবারা ওয়াল্টার্স (৮) । এরাই গুয়েভারাকে হিরো বানাতে সাহায্য করেছিল । বর্তমান কালেও এই পদ্ধতি ব্যবহার করে অসভ্যদের হিরো বানানো হয় ৷ এত কিছু স্বত্তেও এই কুখ্যাত নাস্তিক রেহাই পায় নাই । যুদ্ধের সময় বলিভিয়ার আর্মিরা তাকে শুধু হত্যাই করেনি পরবর্তীতে তার দুই হাত কেটেও বিচ্ছিন্ন করে (৯) ।

মন্তব্য ৩০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:২৩

চলন বিল বলেছেন: তাইলে তো হারামজাদায় বহুত খারাপ ছিল

২| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৪

ঢাকাবাসী বলেছেন: কোথায় পান এসব বাকোয়াস?

৩| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৬

ইকবালবিডি০৯ বলেছেন: অাপনার কাছে কি প্রমাণ অাছে সে আসলে এত বেশি খারাফ ছিল? তথ্য ছাড়া কথা গুলো বিশ্বাস হয় না।

৪| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:০০

থিওরি বলেছেন: একপেশে পোস্ট।
তথ্যসূত্র নাই।
তার মানে তথ্যগুলো কি আপনার মৌলিক চিন্তার ফসল?

৫| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১১

চ্যাং বলেছেন: হে ক্রাপ খুপ খেরাপ!!!

৬| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২০

রূপক বিধৌত সাধু বলেছেন: নাস্তিকতা অার সমাজতন্ত্রের বিরোধীতা করা ছাড়া অার কী করতে পারেন অাপনারা? সবখানে শুধু ধর্ম টানা! চে' এর সম্পর্কে এসব কথার ভিত্তি কী? পুঁজিবাদীরা চে' সম্পর্কে অপপ্রচার চালিয়েছিলো । এখন যেমন মালালাকে ফোকাস করে বিখ্যাত করেছে । ওরা পারেনা এমনকিছু নেই।।
বাতিস্তা কেমন শাসক ছিলেন, জানেন কিছু? কেষ্ট্রোকেও তো খারাপ বানিয়ে ফেলবেন । মহান বিপ্লবী সম্পর্কে কিছু বলার অাগে একটু চিন্তা ভাবনা করা উচিত ছিলো । অবশ্য অাপনাদের মত লোকদের কথায় উনার কিছু অাসবে যাবে না ।

৭| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:২০

মণীশ রায় চৌধুরী বলেছেন: জঘন্য লেখা।

৮| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৪১

মেঘলা রাতের তারা বলেছেন: GO AHEAD

৯| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৪

সাঈদ জামিল বলেছেন: যারা অযথা গাল্ মারতেছেন তাদের জন্য।।

তথ্যসূত্র :::১. Click This Link
ducators২ . http://listverse.com/
2009/05/24/top-10-things-you-didnt-know-about-che-guevara/৩+৪+৬ . http://
www.independent.org/newsroom/
article.asp?id=1535৫+৭.The black book of communism.৯. Click This Link বিষয়গুলো বিস্তারিত জানারজন্য আরও পড়ুন::১.exposing the real face of Che Guevaraauthor :: Humberto Fontova.২.The longest romance : The mainstream mediaand Fidel Castroauthor :: Humberto Fontova৩.Che Guavara myth and the future of liberty.author :: Alvaro Vorga Llosa

১০| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৪৮

সাঈদ জামিল বলেছেন: তথ্যসূত্র :::১. http://en.wikipedia.org/wiki List_of_atheist_activists_and_e
ducators
২ . http://listverse.com/
2009/05/24/top-10-things-you-didnt-know-about-che-guevara/
৩+৪+৬ . http://www.independent.org/newsroom/
article.asp?id=1535৫+৭.The black book of communism.
৯. http://en.wikipedia.org/wikiThe_Hands_of_Che_Guevara উপরের বিষয়গুলো বিস্তারিত জানারজন্য আরও পড়ুন::১.exposing the real face of Che Guevaraauthor :: Humberto Fontova.২.The longest romance : The mainstream mediaand Fidel Castroauthor :: Humberto Fontova ৩.Che Guavara myth and the future of liberty.author :: Alvaro Vorga Llosa

১১| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

//এই লোকটার এত খুন খারাপির পিছনে উদ্দেশ্য ছিল সমাজতন্ত্র প্রতিষ্ঠা করা । যে সমাজতন্ত্রের মূল কথাই হল সৃষ্টিকর্তায় বিশ্বাস করা যাবেনা।// হাছা নি? ;)


ওইসব ব্ল্যাক বুক আপনেরে পড়তে কইছে কেডায়?

১২| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৩

সাঈদ জামিল বলেছেন: আপনারা যা শুনেছেন তা আমি প্রথমে শুনেছিলাম। অতপর "চে কে বিশ্বাস করেছিলাম। কিন্তু এক ভাইয়ের সাথে তর্কে গিয়ে অনি আমাকে কিছু কথা বলেন এবং কয়েকটা লিঙ্ক দেন। তারপর থেকে আমি ওনার বিরুধি

১৩| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৯

সাঈদ জামিল বলেছেন: পড়লে সমস্যা কি? আপনি যেকোন বই পড়তে পরেন। যে সব কথা যুক্তি মনে হবে তা আপনি বিশ্বাস করেন। হইত আমার কাছে তা যুক্তি মনে হয়েছে।।

১৪| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০১

হুবাস্ট্যাঙ্ক বলেছেন: প্রমাণ যা দিছে্ন সব তো উইকিপিডিয়া ...আর একটু শক্ত প্রমাণ দেন...মনে করেন...৭-৮ দিন যে গোসল করত না এইটার জন্য তার ছোট বেলার কোন বন্ধুর বক্তব্য...আর নাম দেয়ার তো স্কুলে সবাই সবাই রে একটা না একটা দেয়...মনে কইরা দেখেন আপনার নাম কি দিছিল আপনার বন্ধুরা...( আমি কিন্তু আপনার লেখায় অবিশ্বাস করছি না)...

১৫| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০৩

ফেরদাউস আল আমিন বলেছেন: তথ্য সূত্র দিয়ে লেখুন।

১৬| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:০৮

সাঈদ জামিল বলেছেন: আপনি যে সব প্রশ্ন করেছেন তার সব উত্তর লিঙ্কের নিচের বই গুলোতে আছে। একটু কষ্ট করে কপি পেস্ট করে গুগল চার্জ দিয়ে দেখে নিন।

১৭| ১০ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৫৬

সাঈদ জামিল বলেছেন: ✔তথ্যসূত্র :::
১.http://en.wikipedia.org/…/List_of_atheist_activists_and_edu…
২.http://listverse.com/…/top-10-things-you-didnt-know-about-…/
৩ ৪ ৬.http://www.independent.org/newsroom/article.asp?id=1535
৪ .The black book of communism.
৫.http://en.wikipedia.org/wiki/The_Hands_of_Che_Guevara

১৮| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১:২৪

গরু গুরু বলেছেন: হালারেতো আমিও ভালো মনে করতাম। অই হালা এতো খারাপ!

যাউজ্ঞা, নাস্তিকদের গায়ে লাগবে এটাই।

১৯| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১:২৯

বিপরীত বাক বলেছেন: চে' র কথা বাদ দেন।। কমিউনিস্ট দের ইতিহাস সব জায়গা তেই রক্তে মাখানো।
তবে আলেম সমাজ কই পাইলেন।। না বলিভিয়া না সোভিয়েত ইউনিয়ন কোথাও আলেম সমাজ যুদ্ধ করে স্বাধীনতা আনে নি।। অন্য আর প্রদেশ গুলোর মত কাজাকিস্তান ও স্বাধীন হয়েছিল। যেমন উজবেকিস্তান, তাজিকিস্তান etc. আর কাজাকিস্তান র প্রেসিডেন্ট নুর ইসলাম নাজারবায়েভ। বিশিষ্ট কেজিবি এজেন্ট।।। সোভিয়েত ভাঙন ছিল সিআইএ র সফলতা,,, অনেকটা গর্বাচেভের একগুয়মির কারণে।। এখানে আলেম দের কোন ফাংশন ই ছিল না।।

বলিভিয়াই আলেম শ্রেণীটির টিকিটি খুজে পাবেন না।।

আর বসনিয়া ও স্বাধীন হয়েছিল ভাগবাটোয়ারার কারণে।। এখানে আলেম সমাজ একটা বালও ছিড়ে নি।।। বরং এরা ছিল একেবারেই ইসলাম বিমুখ।। তবে সার্বিয়া র নির্মম অত্যাচারের পর বরং এরা নিজেদের উপলব্ধি করে এবং আস্তে আস্তে ইসলাম পালনে মনোযোগী হয়ে ওঠে।।।।

চে'র কথা হ্যা না কিছুই বললাম না।। সে একজন ব্যর্থ মানুুষ।।। কিন্ত গত একশ বছরে এক ইরান বাদে সারা দুনিয়া র কোথাও আলেম সমাজের একটা বালছিড়া সফলতাও দেখাতেও পারবেন না।।

এরা (আলেম সসমাজ) পারে খালি অন্যেরটা নিজের বলে চালাতে।। কেননা সবকিছু ই তো আল্লাহর দেয়া মাল।।

আর গোসল কাপড়ের কথা বলছেন।। আমার এক সাবেক আত্মীয় বুয়েটে থাকতে প্রথম দিকে ১৫ দিনে একবার হাগত।। গোসল করতো ৭ দিনে একবার।। সারাক্ষণ নাক খুটতো বলে তার বোন তাকে নোংরা বলত।। কিন্তু জানেন কি? যে ও তাবলীগের আমির হয়েছিল পরে। তিন চিল্লা সহ অনেক কার্যক্রম ে জড়িত হয়েছিল।। এখন একজন ইসলামিক স্কলার। মাত্র তিরিশ বছর বয়সে হজ্ব সম্পাদন করেছিল।। কঠিন নামাজি।।

গোসল কাপড়ের সাথে নাস্তিকতার সম্পর্ক কি? বলবেন কি?

২০| ১১ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:৪২

সাঈদ জামিল বলেছেন: আরে ভাই আমি বলছি মুসলমান, আলেম সমাজ কই বললাম। নিশ্চয়ই আপনি একটু বুঝেন বেশি।।

২১| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:১৪

নতুন বলেছেন: চে ভাল ছিলোটা সেটা ঠিক।

কিন্তু আপনার লেখাতে তার প্রতি এক রকমের ঘৃনা প্রকাশ দেখছি।

২২| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১০:৪৬

সাঈদ জামিল বলেছেন: ভাই সবার দৃষ্টি সমান না

২৩| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:০৫

ভারসাম্য বলেছেন: সমাজতন্ত্রের মূল কথা, স্রষ্টায় অবিশ্বাস নয়, তবে অধিকাংশ সমাজতন্ত্রীই নাস্তিক ছিল অবশ্য এবং ধর্মের উপর প্রচুর নিষ্পেশন চালিয়েছে। চে গুয়েভারা হয়তো নাস্তিক থেকে থাকতে পারেন, কিন্তু সরাসরি ধর্মের কারনে কোন নিষ্পেশন চালিয়েছেন বলে শোনা যায় না। তার সংগ্রাম ছিল, শোষণ ও বৈষম্যের বিরুদ্ধে, যা ধর্মের দিক দিয়ে হিসেব করলেও ধর্মীয় কাজের মধ্যেই পড়ে। আজকালকার চে'র ছবিওয়ালা টি-শার্ট গায়ে চড়ানো ডিজ্যুস প্রজন্ম দিয়ে, চে গুয়েভারাকে বিশ্লেষন করলে, তার সঠিক পরিচয় পাওয়া যাবে না। আরও জানুন। সব দিক জেনে, তারপর পোস্ট করাই ভাল। শুভকামনা।

২৪| ১১ ই অক্টোবর, ২০১৫ রাত ১১:৫৯

বাংলা দাদা বলেছেন: ইসলাম বিদ্বেষী মালালা ???

২৫| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:১১

সাঈদ জামিল বলেছেন: আমি না হলে সঠিক পরিচয় জানিনা। আপনি আমাকে রেফারেন্স সহ সঠিক প্রমাণ দেন। দেখি মাথা খুলে কিনা!!

২৬| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:২২

সাঈদ জামিল বলেছেন: মালালা নোবেল শান্তি পুরষ্কার পেয়েছে সেটাই একটা ইহুদী নাসারাদের চাল

২৭| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১:৫৬

বিপরীত বাক বলেছেন:
(((((((((((((((((সাঈদ জামিল বলেছেন:
আরে ভাই আমি বলছি
মুসলমান, আলেম সমাজ কই
বললাম। নিশ্চয়ই আপনি একটু
বুঝেন বেশি)))))))))))))))))))))))))


লেখক লিখেছেন ঃ
_--------------------------
সমাজতন্ত্রী কমিউনিষ্টরা কোটি
কোটি মানুষকে................. ( ৭) । তাই এই সমাজতন্ত্রীদের
রুখতে হাজার হাজার আলেমরা একসময় প্রতিবাদে গর্জে ওঠে । তারা এদের বিরুদ্ধে যুদ্ধে নামেন। সমাজতন্ত্রবাদী রাষ্ট্র সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েই স্বাধীন হয়
আফগানিস্তান, কাজাকিস্তান, বসনিয়ার মত মুসলিম রাষ্ট্র গুলো ।


নিজে কি লিখেছেন নিজেই তা ঠিকভাবে জানেন না।।।
আমি যদি বেশি বুঝি তাহলে আপনি একটু বেশি লেখেন।।।

মুসলমানরা ইতিহাস নিয়ে দুইটা কান্ড সবসময় ঘটান।।।

১) হয় এরা একেবারে ইতিহাসবিমুখ হয়।। কিছুই জানে না।। খোজ ই রাখে না।।

২) আর নয়ত এরা ইতিহাস নিয়ে বেশি বাড়াবাড়ি করে।।।। সবসময় দুকলম বাড়িয়ে লেখা অভ্যেস।।।

এদের কাছ থেকে তাই কোনদিন সঠিক ইতিহাস আশা করা যায় না।।।

২৮| ১২ ই অক্টোবর, ২০১৫ রাত ১:৫৯

বিপরীত বাক বলেছেন: সমাজতন্ত্রবাদী
রাষ্ট্র সোভিয়েত ইউনিয়নের বিরুদ্ধে
যুদ্ধ করতে গিয়েই স্বাধীন হয়
আফগানিস্তান, কাজাকিস্তান,
বসনিয়ার মত মুসলিম রাষ্ট্র গুলো । ----- ইডিয়ট

২৯| ১২ ই অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫৫

সাঈদ জামিল বলেছেন: সবকিছু আপনার মন মত হবে এমন কোন কথা আছে? আর গালি কেন দেন। গালি দেওয়া জ্ঞানহীন মুর্খের লক্ষন। -অযুক্তিক বিপরীত বাক্


আপনি এই কথাগুলো ভুল প্রমাণ করতে এর বিরুধী উপযুক্ত রেফারেন্স দেন

৩০| ১২ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:০৩

সাঈদ জামিল বলেছেন: আপনাকে যে উত্তরটা দিয়েছিল সে আমার রুমমেট। সে এই সম্পর্কে কিছু না জেনে আপনাকে উত্তর দিয়েছে। এর জন্য দুঃখিত।। -বিপরীত বাক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.