নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যদি পারতাম দুঃখগুলো নিলামে বিক্রি করে দিতাম

শাহজাহান সাঈফ

একাকিত্ব হলো জীবনের সাধনা লাভের উত্কৃষ্ট উপায়। উর্দু বা হিন্দুতে একাকিত্বকে বলা হয় তানহা। একাকিত্ব মানুষের জীবনে পূর্ণতা দেয়। পৃথিবীর তাবত্ বিখ্যাত ও মহান ব্যক্তি তাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ একাকিত্বে কাটিয়েছেন। কখনো ইচ্ছা করে আবার কখনো বা বাধ্য হয়ে। তারা কেউবা গেছেন নির্জন পাহাড়ের কোনো গুহায়, অথবা গভীর জঙ্গলে।

শাহজাহান সাঈফ › বিস্তারিত পোস্টঃ

আসুন আমাদের মেজাজ এবং অনুভূতিকে আন্ডার কন্ট্রোলে রাখি

০৩ রা এপ্রিল, ২০২১ রাত ১:১৮


এই সোশ্যাল মিডিয়ার যুগে যদি কারো লেখা বা বক্তব্যে আপনার শান্ত মেজাজে অশান্তির সৃষ্টি করে, তাহলে উত্তেজিত না হয়ে, কিংবা পাল্টা আক্রমণে না গিয়ে Just তাকে Unfriend বা Unfollow করে দেন, দেখবেন কলকাতা হারবালের মত চমৎকার কাজ করতেছে। তার বা তাদের চুলকানি যুক্ত লেখা বা বক্তব্য আর আপনার দিকে অগ্রসর হতে পারবে না।

আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এই মহান চৈনিক চিকিৎসার কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। উপকার পাবেন ১০০%

যে সমস্যার সমাধান মাত্র এক ক্লিক দুরে, তার জন্য কেন আপনে যুদ্ধ বাঁধাবেন, আর কেনই বা শুধু শুধু নিজের জন্য ঝামেলা ডেকে আনবেন? যদি দেখেন কোনো নেতৃস্থানীয় ব্যক্তি, স্বনামধন্য ব্যক্তি বা পাবলিক ফিগারের লেখায় বা বক্তব্যে আপনার চুলকানি ধরার সম্ভাবনা আছে, তাহলে দেরি না করে সাথে সাথে তাকে Unfriend বা Unfollow করে দেন। দেখবেন আপনে নিরাপদ আপনার চারপাশ নিরাপদ।

আর এসব কিছু করবেন যদি আপনে সাধারণ কেউ হন।

কিন্তু আপনে যদি নিজেকে অসাধারণ কেউ ভাবেন, তাহলে আপনে তর্ক-বির্তক-কুতর্ক, হুমকি-ধামকি চালিয়ে যেতে পারেন নিজ দায়িত্বে। এ ক্ষেত্রে কর্তৃপক্ষ দায়ী নয়।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২১ রাত ২:০১

শাহিদা খানম তানিয়া বলেছেন: আচ্ছা রাখলাম। :) ভাল বলেছেন।

০৩ রা এপ্রিল, ২০২১ রাত ২:১১

শাহজাহান সাঈফ বলেছেন: ধন্যবাদ

২| ০৩ রা এপ্রিল, ২০২১ দুপুর ১২:৫৯

রাজীব নুর বলেছেন: হুম। ওকে।

৩| ০৩ রা এপ্রিল, ২০২১ বিকাল ৩:০২

জগতারন বলেছেন: যে সমস্যার সমাধান মাত্র এক ক্লিক দুরে, তার জন্য কেন আপনে যুদ্ধ বাঁধাবেন, আর কেনই বা শুধু শুধু নিজের জন্য ঝামেলা ডেকে আনবেন? যদি দেখেন কোনো নেতৃস্থানীয় ব্যক্তি, স্বনামধন্য ব্যক্তি বা পাবলিক ফিগারের লেখায় বা বক্তব্যে আপনার চুলকানি ধরার সম্ভাবনা আছে, তাহলে দেরি না করে সাথে সাথে তাকে Unfriend বা Unfollow করে দেন। দেখবেন আপনে নিরাপদ আপনার চারপাশ নিরাপদ।

সহমত!

৪| ০৪ ঠা এপ্রিল, ২০২১ রাত ২:১৩

শাহজাহান সাঈফ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.