নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

দেশ আজ ইসলামের শত্রুর দখলে। আমরা নামধারী মুসলিম যেখানে নিরব দর্শক।

২১ শে মার্চ, ২০২৪ দুপুর ১:০২

শুধু ঢাবি না, চবি, জাবি, জবি, রাবি, শাবিপ্রবি, খুবি, কুবি সবগুলোতে মহাসমারোহে হিন্দুদের পূজা উদযাপন হয়। নিউজের স্ক্রিনশট দিলাম। আর মুসলমানদের ইফতার প্রোগ্রাম নোটিশ দিয়ে বাতিল করা হয়। ইফতার মাহফিলে নিষেধাজ্ঞা, কোরআন তেলাওয়াতের জন্য আরবি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর খবরদারি, রমজানের আলোচনায় হামলা,

ইফতার মাহফিলে হামলা, তারাবি পড়ায় হামলা- এসবের পরিণতি কোথায় গিয়ে দাঁড়াবে সে সম্পর্কে অতি উৎসাহীদের কোনো ধারণাই নেই। যে ফায়দার জন্যই এগুলো করে থাকুন না কেন, এসবের মধ্য দিয়ে তারা খুব খারাপ পরিণতির দিকে নিয়ে যাচ্ছেন পুরো ব্যাপারটাকে।



মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩

শূন্য সারমর্ম বলেছেন:


পূজা টূজা দিয়ে দেশ ভারত বানানো সম্ভব নয়,কিন্তু পাক-আফগান সম্ভব।

২| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৪৮

জ্যাক স্মিথ বলেছেন: অহেতুক মেকি কান্না কেন করছেন? এই দেশে ইসলাম পালনে কোথাও কোন বাঁধা নেই, সর্বত্র ইসলামের ছাড়াছড়ি, সারা দেশে প্রতিদিন ইফতার অনুষ্ঠান, তারাবি, ওয়াজ মাহফিল এগুলো সমান তালে চলছে কোথাও কোন বাঁধা নেই, এর পরেও আর কি চান?

শুধু ইসলামের নামে যারা অরাজকতা সৃষ্টির পায়তারা করতে চায় সে সকল ক্ষেত্রে কিছুটা বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
ইসালামের নামে রাজনীতি, ছাত্রদের ব্রেইন ওয়াশ, সন্ত্রাসী কার্যকলাপ, শিক্ষা প্রতিষ্ঠানের বই পোড়ানো, গুজব ছড়ানো এসব চলবে না এই দেশে, এই দেশের মানুষ এখন শান্তি চায়, ইসলাম নয়।

২১ শে মার্চ, ২০২৪ রাত ৯:২০

তানভির জুমার বলেছেন: বাংলাদেশের অসাম্প্রদায়িকতার স্বরূপটা খুব সুন্দর করে ধরা পড়েছে একফ্রেমে। লাখ লাখ টাকা খরচ করে মণ্ডপ সাজানো বহুল উৎসাহ পেলেও মুফতে আয়োজন করা রমজানের অনুষ্ঠান এখানে গ্রহণযোগ্য না। কারণ পূজা হচ্ছে কালচার কিন্তু রমজান হচ্ছে ধর্ম। সেক্যুলার রাষ্ট্র তো কোনো ধর্মে প্রাধান্য দেবে না


এভাবেই সেক্যুলারবাদ এক ধর্মের আচারপ্রথাকে কলচরে পরিণত করে আর অন্যের জীবনাচারকে ধর্ম আখ্যা দিয়ে শোষণ করে, বর্ণবাদ চারিয়ে তোলে। সেক্যুলারিজম মানে যে ধর্মনিরপেক্ষতা না—এই সত্যটা বারবার হাজির হয় আর জানান দেয় সেক্যুলারিজম মানে একদলের আধিপত্যের নিমিত্তে অন্যকে শোষণ, না-মানুষকরণ ও নিশ্চিহ্নকরণ।

৩| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৪৮

এস.এম.সাগর বলেছেন: কোরআন যদি না তিলাওয়াত না করা যায় তাহলে অন্য কোন ধর্মীয় বিষয় পালন করা যাবেনা। অবশ্য পিপিলিকার পাখা গজিয়েছে মরিবার জন্য।

৪| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৫১

জ্যাক স্মিথ বলেছেন: আর আপনার ভয়ের কিছু নেই, এই দেশে কখনোই হিন্দুত্ববাদী কয়েম হবে না, ইসলামী জঙ্গীরা এদের মাইরা তামা তামা করে দেবে।

৫| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০২

ইসিয়াক বলেছেন: আপনার চিন্তার কোন কারণ নেই ৯২% মুসলমানের দেশে পুজা পার্বণ কোন প্রভাব ফেলতে পারবে না। তবে এদেশ খুব তাড়াতাড়ি ধর্মান্ধদের দখলে যাবে সেটা নিশ্চিত।
অন্যদিকে সরস্বতীকে বিদ্যার দেবী হিসাবে মানে হিন্দু সম্প্রদায়ের মানুষেরা। আমার জানা মতে দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠান হিন্দু সম্প্রদায়ের তৈরি। সেখানে বহু আগে থেকে সরস্বতী পুজা হয়ে থাকে সেই অনুসারে। যেমন আমাদের বাসার কাছে সম্মিলনী ইন্সটিটিউশনের প্রতিষ্ঠাতা রায় বাহাদুর যদুনাথ মজুমদার। তিনি সেই সময় উনার বিদ্যালয়ে একটি মন্দিরও স্থাপন করেছিলেন। মন্দিরটি এখনও আছে। গত কয়েক বছর আগে কিছু মানুষের দাবির পরিপেক্ষিতে একটি মসজিদও বানানো হয়েছে।

৬| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৯

জ্যাক স্মিথ বলেছেন: @ ইসিয়াক - এই দেশ এখনো বহাল তাবিয়াতে ধর্মান্ধদের দখলেই রয়েছে, কোথাও ছোট খাটো বাঁধা পেলে এরা হা হা রে রে করে উঠে...।

আসলে মূল কথা হচ্ছে ধর্মান্ধতার শেষ বলতে কিছু নেই, এই দেশ তালেবান সরকার শাসন করলেও কিছু মানুষ বলবে দেশ থেকে ইসলাম ধ্বংস হয়ে গলো, ইসলাম শেষ হয়ে গেলো, ইত্যাদি।

৭| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ২:০৯

রাােসল বলেছেন: খুব দুঃখজনক। এই ব্লগেই দেখা যায় কিছু মুসলিম নামধারী লোক ইসলামের বিরোধিতা করছে। আমরা হয়তো ইসলামের নামে ভুল চর্চা করছি। কিন্তু এই মুসলিম নামধারীরা ইসলামকে দোষারোপ করছে। যদিও তাদের উচিত আমাদেরকে দোষ দেওয়া। আমি মনে করি তারা সচেতনভাবেই ইহা করছেন। তাদের উদ্দেশ্য কি???? অবশ্যই ইহা সার্বজনীন কল্যাণের জন্য নয়।

৮| ২১ শে মার্চ, ২০২৪ দুপুর ২:১২

এস.এম.সাগর বলেছেন: @ইসিয়াক- তাহলে আপনি বলতে চাচ্ছেন যে প্রতিষ্ঠান হিন্দু সম্প্রদায়ের লোকজন করেছে সেখানে হিন্দু ধর্ম পালিত হবে, ইসলাম ধর্ম পালিত হবেনা? আচ্ছা তাহলে ঢাকা বিশ্বাবিদ্যালয় কে প্রতিষ্ঠিত করেছিল, কার দানের জমিতে বিশ্ববিদ্যলয় করা হয়েছে? আর একটা কথা ধর্মান্ধ বলতে কি বুঝাতে চান আপনারা? একটা কথা মনে রাখবেন ইসলাম কোন ধর্মের নাম না, ইসলাম আল্লাহ সুবঃ প্রদত্ব একটি পরিপূর্ন জীবন বিধান।

৯| ২১ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৭

ফিনিক্স পাখির জীবন বলেছেন: শিক্ষাপ্রতিষ্ঠানে অফিসিয়ালি ধর্মচর্চা বন্ধ করে দিতে হবে।
যার নামায পড়ার, সে রুমে/বাসায় বা মসজিদে গিয়ে পড়ে নিবে।
যার পূজা পার্বন করার সে মন্দিরে গিয়ে বা বাসায়/রুমে করে নিবে।
এগুলো নিয়ে ঢাক ঢোল বাজানোর কি আছে?
ইফতার পার্টি আর স্বরস্বতী পূজা সব বন্ধ করে দেয়া উচিত।
সব ক্যাচাল বন্ধ।

১০| ২১ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৫৪

আমি মিয়াবাড়ির ছেলে বলেছেন: এই ৬ লাইনের লেখা দিয়ে প্রতিবাদ জানাতে এসেছেন!!!?
তার আগে আমার জানার বড় ইচ্ছে আপনি “ইসলামী ছাত্র শিবির”-এর সাথী না সদস্য?


একজন মুসলমান হিসাবে আমি উত্তরের অপেক্ষায় রইলাম।

২১ শে মার্চ, ২০২৪ রাত ৯:১৩

তানভির জুমার বলেছেন: আমি “ইসলামী ছাত্র শিবিরের”-এর সাথী বা সদস্য কোনটিই নই। ইসলামের কথা বললেই ছাত্র শিবির ট্যাগ দিয়ে কি বুঝাতে চান?

১১| ২১ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩১

আদিবাসী শামুক বলেছেন: চলুন সাথী ভাই, আফগানিস্তানে চলে যাই। এখানে শান্তিমতো ধর্মকম্ম করতে পারতেছি না।

১২| ২১ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৫

নিমো বলেছেন: আপনি ও আপনার সমমনা যারা মন্তব্যের ঘরে ইসলামের নামে জিহাদ করে ফেলছেন, তারা যে নামধারী মুসলিম নাকি মুসলিমদের শত্রু বুঝব কী করে ? ইসলামের ইতিহাসে এরকম বহু কুরআান বহনকারী, পাঠকারিরাই খলীফাদের খুন করেছে, কারবালা ঘটিয়েছে, গৃহযুদ্ধের জন্ম দিয়েছে। তাই কারা যে আসলে আজ ইসলামের শত্রু, সেটার উত্তর জানাটা জরুরি হয়ে পড়েছে।

১৩| ২২ শে মার্চ, ২০২৪ সকাল ৯:২৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: আফসোস!

১৪| ২২ শে মার্চ, ২০২৪ সকাল ১০:৩৩

এভো বলেছেন: এই পোস্টে ধর্মের আধিকারের নামে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো হচ্ছে। টারগেট হিন্দু ধর্ম । পুজার সময় হাজার হাজার পুজা মন্ডপে হামলা এবং মুর্তি ভাংগার কালচার নিয়ে উনি কিছুই লিখেন নি। পূজার সাথে তুলনা করা চলে ঈদের নামাজের ।দেশের কোথায় ঈদের নামাজ পড়তে দেওয়া হয় নি ?
এই ধরনের সাম্প্রদায়িক বিদ্বেষমূলক পোস্ট কি ভাবে এই ফোরামে স্থান পায় ?

১৫| ২২ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৫০

রাজীব নুর বলেছেন: ধর্ম করবে ঘরে। মাঠে ঘাটে কেন? ওদের শাস্তি হওয়া দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.