নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

শাহ সাহেবের ডায়রি ।। কারা এই ইসলামিক স্টেট অফ খোরাসান

২৩ শে মার্চ, ২০২৪ রাত ৮:১৯

ইসলামিক স্টেট খোরাসান (আইএসআইএস-কে) বৃহত্তর সশস্ত্র গোষ্ঠী ইসলামিক স্টেটের শাখা। ২০১৪ সালে আফগানিস্তানের পূর্বাঞ্চলে এর জন্ম। আজকের ইরান, তুর্কমিনিস্তান ও আফগানিস্তান নিয়ে একসময়কার ঐতিহাসিক অঞ্চল খোরাসানের নামের সঙ্গে মিলিয়ে সশস্ত্র গোষ্ঠীটি তাদের নামকরণ করেছে। নৃশংস কৌশল ও চরমপন্থী কর্মকাণ্ডের জন্য তাদের কুখ্যাতি আছে।

যদিও যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ও তালেবানের সাঁড়াশি আক্রমণের কারণে ২০১৮ সাল থেকে আইএসআইএস-কের শক্তি অনেকটাই কমে যায়। তারপরও গোষ্ঠীটি ওই অঞ্চলের জন্য বড় হুমকি হিসেবে থেকেই গেছে। ২০২১ সালে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র তাদের সেনা প্রত্যাহার করে নেওয়ার পর তাদের বিরুদ্ধে লড়াই চালানো এবং তাদের কর্মকাণ্ড নিয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করার সক্ষমতা আমেরিকানদের কমে গেছে।মস্কোর কনসার্ট হলে হামলায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে হল ১৪৩। আহত অন্তত ১৪০ জন। শনিবার সকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দেশের নিরাপত্তা বাহিনী এফএসবি-র প্রধান জানিয়েছেন, এই ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন চার অভিযুক্তও, যাঁরা সরাসরি হামলায় জড়িত। স্থানীয় সংবাদমাধ্যমে সে কথা প্রকাশিত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম বিএনও নিউজ জানিয়েছে, শুক্রবার রাতে মস্কোর ক্রকাস সিটি হলে গুলি চালিয়েছেন চার জন। তাঁদের মধ্যে দুই আততায়ী এলোপাথাড়ি গুলি চালিয়ে ৬০ জনকে হত্যা করেছেন বলে অভিযোগ। আহত হয়েছেন বহু। রুশ সংবাদমাধ্যম জানায়, হামলার পর সাদা গাড়িতে চেপে পালিয়ে যান চার থেকে ছ’জন জঙ্গি। ধাওয়া করে ব্রায়ানস্ক অঞ্চলে সেই গাড়িটিকে ধরে ফেলে পুলিশ। চার জঙ্গিকেও ধরা হয়। গাড়ি থেকে অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। গাড়ির ছবি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০২৪ রাত ৮:৪৮

কামাল১৮ বলেছেন: এরাই আসল ইসলাম,বাকিরা মডারেট।নবীর সহী তরিকা পালন করছে।নবী মদিনায় এটাই করতো।বনু কোরাইজো গোত্রের ৮০০ লোককে এক দিনে জবাই করে নবী দাড়িয়ে থেকে।আমাদের দয়াল নবী অনেক দয়ালু ছিলেন।

২৩ শে মার্চ, ২০২৪ রাত ৮:৫৮

শাহ আজিজ বলেছেন: খুন খারাবি বেশি করতে পারলে আসল ইসলাম আর বাকিরা ফালতু । মুহাম্মাদ ভয়ংকর নৃশংস খুনি ছিল ।

২| ২৩ শে মার্চ, ২০২৪ রাত ৯:৩২

ঢাবিয়ান বলেছেন: আন্তর্জাতিক রাজিনীতি এত সরল কোন বিষয় নয়। ISIS এর অস্তিত্ব কি আসলেই আর আছে বর্তমানে? তারা আগ বাড়িয়ে দায়ও স্বীকার করেছে!! কিন্ত কেন এই হত্যাকান্ড ঘটিয়েছে তা ক্লিয়ার করেনি ! এইখানেই ঘাপলা। গাজাখুরি কাহিনী বলে মনে হচ্ছে।

২৩ শে মার্চ, ২০২৪ রাত ৯:৪৪

শাহ আজিজ বলেছেন: খুন হয়েছে এটা সত্যি কিন্তু কেন এই খুন তা কোথাও বলেনি । পুডিংএর চাল কিনা কে জানে।

৩| ২৩ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫২

সোনাগাজী বলেছেন:





ISIS যদি বলে যে, ইহা তাদের কাজ নয়; সেটাও কেহ বিশ্বাস করবে না।

২৩ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৬

শাহ আজিজ বলেছেন: হা হা হা , চোর ডাকাতদের পেইড আপ প্রকল্প হচ্ছে আই এস আই এস।

৪| ২৪ শে মার্চ, ২০২৪ ভোর ৪:২৪

কথামৃত বলেছেন: টাকার জন্য এই কাজ করেছে। টেলিগ্রাম থেকে অর্ডার পেয়ে মাত্র ৫০০০ ডলার এর জন্য এই খুন করেছে

২৪ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:৩৪

শাহ আজিজ বলেছেন: টাকার জন্য এরা সব কিছুই করতে পারে ।

৫| ২৪ শে মার্চ, ২০২৪ ভোর ৪:৪১

কথামৃত বলেছেন: নর্থ স্ট্রিম পাইপ হামলা , কার্চ ব্রিজ হামলা , বাংলাদেশের জাহাজে হামলা , এ সব টেরোরিস্ট কাজ করা করেছে সবাই জানে । আবার এমন হামলা করে আইএস এর নাম সহ বিবৃতি ও চলে আসে সাথে সাথে । আইএসের হেড কোয়াটার এখন কোথায় কে জানে !! কয়েক দিন আগে ইরানে সোলাইমানির মাজারে আত্মঘাতী বোমা হামলা , তার পিপিআর আইএসের দ্বায় শিকার, রাশিয়ার এ হামলার পর ও একই , এ গুলি এক সুতায় বাধা

২৪ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:৩৫

শাহ আজিজ বলেছেন: ওরা মানুষ হত্যা টিকিয়ে রাখতে চাচ্ছে ।

৬| ২৪ শে মার্চ, ২০২৪ সকাল ১০:৩৩

অহরহ বলেছেন: আই এস আই এস ই ১৪০০ বছর আগের ষেই ইসলাম। কিন্তু এই আধুনিক যুগে আই এস যায় না বিধায় চালাক মুসলমানরা না না অজুহাত দেখিয়ে তা অস্বীকার করতে চায়।

৭| ২৪ শে মার্চ, ২০২৪ সকাল ১১:৩২

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: এগুলো ইসরােইলের বানানো জঙ্গী। পূর্বেও ছিলো। আল কায়েদা যেমন ছিলো আমেরিকার তৈরী। এই সব ছদ্মবেশি বেশিদিন টিকবে না।

২৪ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:৩৬

শাহ আজিজ বলেছেন: হুম , সহমত ।

৮| ২৫ শে মার্চ, ২০২৪ সকাল ১১:৫৩

রাজীব নুর বলেছেন: ইসলামি সংগঠন গুলো চিরতরে অফ করে দেওয়া দরকার।

২৫ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:০৭

শাহ আজিজ বলেছেন: তার আগে তোমারে অফ করে দিবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.