নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

ধর্মীয় বিদ্বেষ নয় হত্যাকারীর বিরুদ্ধে একমত হউন।

০২ রা মার্চ, ২০১৫ সকাল ৯:৪৬

কয়েক দিন হল অভিজিৎ নামক একজন ব্লগারকে হত্যা করা হয়েছে।

কিন্তু এই বিষয়টি নিয়ে কতিপয় নাস্তিকরা যেভাবে লাফাচ্ছে তাতে মনে হচ্ছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড আর অভিজিৎ হল বলির পাঁঠা। খুনিকে গ্রেফতার করতে হবে। যেসব আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা হত্যাকারীদের পালাতে সহয়তা করেছে মাত্র ২৫ গজ দূর থেকে দেখেও না দেখার ভান করেছে তাদেরকে রিমান্ডে নিতে হবে কেন তারা আইনের পোশাক পরে বেআইনি কাজ পতিরোধ করেনি। হত্যা হয়েছে হত্যাকারীর বিচার হওয়া প্রয়োজন। মাত্র ২ জন হত্যাকারী কোন দল, মত, ধর্ম, আদর্শ বা সংগঠনের প্রতিনিধিত্ব করেনা।



কিন্তু ঢালাও ভাবে যখন একটি ধর্মের অনুসারীদের ওপর দায় চাপানো হয় তখন এটা মনে হতেই পারে যে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর জন্যই এই হত্যাকাণ্ড।



ফারুক সাদিক নামক এক ছাত্র ইউনিয়নের নেতাকে দেখলাম ইসলাম ও মুসলমানদের নিয়ে গালাগালি করছে। অথচ এই নেতা যদি কোন খুন করে বসে তখন শুধুমাত্র তার নামের জন্যই মসুলমানরা হত্যা করেছে বলে প্রচার হবে।



আবার অনেকে ব্লগার মানেই নাস্তিক বলে গালাগালি করছে। যিনি ব্লগে লিখেন তিনিই ব্লগার। আর লিখলেই কেউ নাস্তিক হয়ে যাবে এমনটাই বা কোথায় বলা আছে।



শুধু নামের কারনেই যেমন কাউকে মসুলমান বলা যাবে না।তেমনি ব্লগে লিখলেই কাউকে নাস্তিক বলবেন না। আর আমাদের মূল উদ্দেশ্য অভিজিৎ সহ প্রতিটি হত্যার বিচার চাই আমরা। হত্যাকারী যেই হোক তাকে শাস্তি দিতে হবে নতুবা এরা মাথাচারা দিয়ে উঠবে।



‪#‎i ‪#‎am ‪#‎a ‪#‎blogger

#i #am #a ‪#‎muslim‬

#i #am ‪#‎not #a ‪#‎killer

‪#‎we ‪#‎want ‪#‎justice

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০১৫ সকাল ১১:০০

হাসানুর বলেছেন: যারা হত্যা করে তারা যেমন অপরাধি তেমনি যারা ধর্ম বিদ্বেষ ছড়ায় তারাও অপরাধী।
দুপক্ষরই বিচার হওয়া উচিত।

০২ রা মার্চ, ২০১৫ সকাল ১১:৩৯

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হত্যা আর ধর্মীয় অনুভূতিটিতে আঘাত আনার শ্বাস্তি তো আর সমান নয়।
তবে অপরাধীর শাস্তি অবশ্যই দিতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.