নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

শিক্ষার্থীরা কখনোই হারতে শিখেনি

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩০

অতঃপর জয় হল আমাদের। ৬২ দেখিনি কিন্তু ১৫ দেখেছি। এতো শান্তিপূর্ণ ভাবে এতো বড় একটা আন্দোলন হয়ে গেল বিশ্বাস করতেই কষ্ট হয়। আর সাধারণ মানুষের কাছে সত্যিই আমরা ঋণী। সর্বস্তরের জনগন আমাদের যেভাবে সমর্থন করেছেন অভাবনীয়। বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে আজ আমি গর্বিত। সব থেকে বেসি ভালো লেগেছে যখন প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে অত্তান্ত আন্তরিকতার সাথে, যেন একে অপরের আত্মার আত্তিয়।

অর্থ মন্ত্রানালয়ের প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৩

সুমন কর বলেছেন: !:#P !:#P

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৪

চাঁদগাজী বলেছেন:


মুরগী আন্দোলনে প্রাইভটের কষাই মালিকদের জয় হয়েছে।



কিছু সরকারী কর্মকর্তা কয়েক কোটী টাকার ঘুষ খেয়ে প্রাইভেট ইউভার্সিটির লাইসেন্স দিয়েছে; তাতে মানুষের পকেট থেকে বিলিয়ন বিলয়ন ডাকাতী করছে প্রাইভেটের মালিকেরা।

আবার ছেলেমেয়েরা না পড়ে সার্টিফিকেট পাচ্ছে। মা-বাবার লাল, নীল সুতা বের হচ্ছে ৭০% ক্ষেত্রে।
পয়সা-ওয়ালাদের বখাটে ছেলেমেয় ডাক্তার, ইনজিনিয়ার হচ্ছে।

প্রাইভেটের মালিক হতে হবে ছাত্রদের মা-বাবাকে।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: প্রাইভেটের মালিক হতে হবে ছাত্রদের মা-বাবাকে। সহমত।
অসহিংস আন্দোলনকে আপনি মুরগি বললে বলার কিছু থাকে না।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৭

মামু১৩ বলেছেন: কি জয় হল, বলতে পারবেন?

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভ্যাট মুক্ত শিক্ষা

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৩

মামু১৩ বলেছেন: "ভ্যাট মুক্ত শিক্ষা"--আগের চেয়ে কম ফি দিতে পারবেন?

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৪২

আল-শাহ্‌রিয়ার বলেছেন: অবশ্যই ভ্যাটের টাকা দেওয়া লাগবে না বুঝেন না। আমরা তো ভর্তি হবার সময় জেনেই ভর্তি হয়েছিলাম আমাদের পড়াশোনা করতে কত টাকা খরচ হবে আমাদের সামর্থ্য না থাকলে কি প্রাইভেটে ভর্তি হতাম?? আর ভ্যাট এর টাকা পরিশোধ করবার সক্ষমতা আমার আব্বার আছে কিন্তু শিক্ষাকে পণ্য হিসাবে প্রতিষ্ঠা ষড়যন্ত্র আমরা প্রতিহত করেছি। আমরা তো আর টিউশন ফি কমাবার জন্য আন্দোলন করিনি। ধান ভানতে শিবের গীত না গাইবার অনুরোধ রইলো।

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

মন মণষা বলেছেন: চাঁদ্গাজী ভাই, আপনি সব যায়গাতে একই কমেন্ট কপি পেষ্ট না মারলে ভালো হয়। আমার লেখাতেও একই কথা পেষ্ট করেছেন।

আমার অফিস মতিঝিল আর বাসা মিরপু্র। গত বুধবার থেকে ফার্মগেট পর্যন্ত হেটে তার পর বাস/টেম্পো করে বাড়ি ফিরি। কষ্ট হয়েছে কিন্তু এই ইস্যু টা অত্যন্ত যৌক্তিক মনে করেছিলাম বিধায় হাসি মুখে মেনে নিয়েছে। আজ অফিসে আমরা যারা বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে পাশ করেছি তারা বেশ ফূর্তী আনুভব করছি। যে যার অবস্থান থেকে সময় সুযোগ মত আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের পক্ষে অনলাইনে ক্যাম্পেইন চালিয়েছিলাম। মনে হচ্ছে এই বিজয়টা আমাদেরও। যারা এই আন্দোলনে প্রতক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত ছিলেন তাদের সবাইকে অভিনন্দন। অভিনন্দন আপনাদের ধৈর্য্য ধারনের জন্য, অভিনন্দন একসাথে পথ চলার জন্য, অভিনন্দন একটি সুন্দর গোছানো আন্দলোনের জন্য, এই পোড়া দেশে এখনো আশা করার কিছু আছে তা পুনরায় দেখিয়ে দেবার জন্য।অভিনন্দন,অভিনন্দন,অভিনন্দন।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সবাইকে অভিনন্দন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.