নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আইএসএর বদলে রাশিয়াই কি শত্রু হয়ে গেল??

০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৫

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট বলেছে, রাশিয়ার হুমকি থেকে তুরস্ককে রক্ষা করতে এ তারা প্রস্তুত রয়েছে। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ন্যাটো প্রতিরক্ষামন্ত্রীদের বৈঠকের আগে এ হুঁশিয়ারি দিয়েছেন জোটের মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ।

ন্যাটো জোটের প্রধান স্টোলটেনবার্গ বলেন, “তুরস্কসহ সব মিত্র দেশকে রক্ষায় ন্যাটো প্রস্তুত রয়েছে। তুরস্কের ভেতরে ও দক্ষিণ সীমান্ত সেনা মোতায়েন করে জোট এরইমধ্যে সক্ষমতা ও প্রস্তুতি বাড়িয়েছে।” তিনি আরো বলেন, রাশিয়া যে বিমান ও ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে তা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। স্টোলটেনবার্গ অভিযোগ করেন, সিরিয়ায় রুশ অভিযানের কারণে সংকট আরো বেড়ে গেছে।

উল্লেখ্য কিছু দিন পূর্বে এই জোট নাকি আই এস এর বিরুদ্ধে যুদ্ধ করছিল!! রাশিয়া তো আইএসের বিরুদ্ধে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কিন্তু এখন তাদের কথা শুনে মনে হচ্ছে আইএস নয় বরং রাশিয়াই তাদের বড় শত্রু !!! ইতিপূর্বে ন্যাটো কখনোই আইএসএর বিরুদ্ধে হুঁশিয়ারি দেয়নাই কিন্তু রাশিয়া এমন কি করল যে বর্তমানে রাশিয়াই তাদের একমাত্র শত্রু হিসেবে চিন্নিহিত হল??

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:০৯

গেম চেঞ্জার বলেছেন: থলের বিড়াল মুখ বের করল মনে হয়।

০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৮

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সেটাই মনে হচ্ছে

২| ০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:৪৯

স্টেনটোরিয়ান বলেছেন: ইসরাইল যেমন অন্যের জমি দখল করে বেচে আছে, আমেরিকা তেমন অন্যের সম্পদ লুট করে টিকে আছে। মধ্যপ্রাচ্যের এই সন্ত্রাসীগোষ্ঠী আমেরিকার অস্ত্র ব্যবসার সবচেয়ে বড় খরিদ্দার। আরব বিশ্বে অস্থিরতা না থাকলে আমেরিকা অস্ত্র বেচবে কার কাছে? সাহায্য করছি বলে তেল আর সোনার খনিই বা দখল করবে কিভাবে? রাশিয়া তো আমেরিকার বাড়া ভাতে শুধু ছাই ই দেয়নি, ছাই দিয়ে মুতেও দিছে।

০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১:১১

আল-শাহ্‌রিয়ার বলেছেন: হা হা হা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.