নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

লিটন দাস বিতর্ক দুঃখিত ম্যাস!!

১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৭

অনেক দিন হয়ে গেল ক্রিকেট নিয়ে তেমন পোস্ট দেই না কিন্তু আজ মনে হচ্ছে কিছু লেখা বাধ্যতামূলক হয়ে গেছে একজন অনলাইন এক্তিভিস্ট হিসেবে। কাউকে কষ্ট দেবার উদ্দেশে আমার পোস্ট করা নয়। কিন্তু আমার লেখা কাহারও মনে আঘাত করলে সেজন্য আমি ক্ষমা পার্থী।

আমাদের ক্রিকেট টিম ম্যানেজমেন্ট আর কিছু পাবলিক কি বুঝে লিটনের সমর্থন করছেন বিষয়টি আমার কাছে পরিস্কার নয়।
লিটন একদিন এই করবে সেই করবে! তার মতন ব্যাটসম্যান বাংলাদেশে একজনও নাই। মাত্র ১০ টি ম্যাচ খেলেই সে সর্বচ্চ ৩২ রান করেছে হয়ত ১০০ ম্যাচ পূর্ণ হতেই তার পাশে ৩২০ লেখা থাকবে!!!

তাই তো "গাছে কাঁঠাল, আর গোঁফে তেল" লজিক ভালোই।অর্থাৎ নতুন এক ডানো বয়ের দেখা পেল জাতি। কিন্তু কথা হল এমন এক এক জন ডানো বয়ের জন্য কত জন প্রতিভাবান খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংস হবে?

যখন বাংলাদেশীদের ভেতর সর্বপ্রথম শাহরিয়ার নাফিস ১ বছরে ১০০০+ রান করে ক্রিকেট বিশ্বের সেরা উদীয়মান ব্যাটসম্যান স্বীকৃতি পেয়েছিল তখন আপনি কি ঘোরে ছিলেন ?? যখন জিম্বাবুয়ের বিপক্ষে টানা ৩ টা সেঞ্চুরি করে ছিল তখন আপনার কি ............... জনিত কোন অসুস্থতা ছিল?? লাস্টের জাতীয় লীগের খেলায় যখন সে ৭৫ গড়ে ২ টি সেঞ্চুরি করেছিল তখন আপনি ছিলেন কোথায়? যখন অস্ট্রেলিয়ার বিপক্ষের একমাত্র খেলোয়াড় হিসেবে টেস্টে শাহরিয়ার সেঞ্চুরি করে তখন কই ছিলেন। যখন অস্ট্রেলিয়ার ২৫৫ রানের টার্গেটে খেলতে নেমে ৭৫ রান করে দলের জয়ে শাহরিয়ার ভুমিকা রাখে তখন কি আপনার জন্ম হয় নাই?? গত বারের বিপিএল এ যখন সে দ্রুততম সেঞ্চুরি করে সর্বোচ্চ স্কোরার হয়েছিল তখন কি আপনি আসমানের তারা গুনছিলেন?
হ্যাঁ একসময় হয়ত সে একটি বিরাট ভুল করেছিল কিন্তু যার নেতৃত্বে সে ভুল করেছিল সেই যদি ক্রিকেট বোর্ডে থাকতে পারে তবে নাফিস কেন দলের বাহিরে থাকবে।

তবে একটি মাত্র যুক্তি আছে লিটনকে খেলানোর সেটি কি জানেন? সৌম্য সরকার নন মুসলিম আর তার স্থানে একজন মুসলিম প্লেয়ার কে আপনি নাও রাখতে পারেন যা করা হচ্ছে।তাহারা ১০% একজনকে না রাখলে সমতা হয় না। তবে এইক্ষেত্রে অলক কপালিকে ফিরিয়ে আনতে পারেন। আমি নিশ্চতা দিবো সে কমপক্ষে লিটন কুমার দাসের থেকে ৩গুন রান বেশি করবে এমন কি সে বোলার হিসেবে উইকেটও পাবে। আরও একজন আছেন ধ্রিমান ঘোষ, তবে সে খেললে অবশ্য মুসফিকের খেলা বন্ধ হবার আশঙ্কা রয়েছে কেননা সে একজন উইকেট কিপার কিনা।

আর মাহমুদুল্লাহকে কিছু দিনের জন্য বিশ্রাম দেবার প্রয়োজন ফিরে এসে অবশ্যই সে ভালো করবে, যেভাবে নাসির ফিরেছে।

কিন্তু ১০+ ম্যাচ খেলার পরও সর্বোচ্চ ৩২ যাহার অবদান তাহার জন্য কান্নাকাটির কোন কারন হয় না।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৪৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: কেন যে লিটন কে দলে রাখে জানি না! এর চেয়ে শাহরিয়ার নাফিস অনেক ভাল ছিল।

১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:০৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: সহমত

২| ১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: প্রথমে যখন কিপার হিসেবে নিয়েছিল ঠিক ছিল। কিন্তু এখন ব্যাটসম্যান হিসেবে আছে। অথচ এনামুল বিজয় দলের বাইরে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.