নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

সীমান্ত লঙ্ঘন করায় ভারতীয় জওয়ান আটক আবার ৪২ টি ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করল নেপাল

৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৪

এটাকেই বলে দেশ প্রেম। শত্রু যতই শক্তিশালী হউক না কেন নৈতিকতার শক্তিতে শক্তিশালীরা ভয় করেনা নিচু মানুসিকতার ওইসব শত্রুদের। এটা হল দেশ প্রেমের শক্তি চেতনা নামক নাটক নয় বাস্তবিক আদর্শের শক্তি।

নেপালের কেবল অপারেটররা ৪২ টি ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করার ঘোষণা দিয়েছে। অন্যদিকে, আজ ১৩ জওয়ানকে আটক করে নেপালি সীমান্ত রক্ষী বাহিনী। সশস্ত্র সীমাবল বা এসএসবি জওয়ানরা অস্ত্রসহ সীমান্তে অনুপ্রবেশ করার অভিযোগে তাদের আটক করে নেপালের সীমান্ত রক্ষী বাহিনী। একইদিনে ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করে দেয়া এবং জওয়ানদের আটক করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নেপালের কেবল টিভি সমিতির প্রেসিডেন্ট সুধীর পারজুলির জানান, অনির্দিষ্টকালের জন্য ব্ল্যাকআউট করা হয়েছে। তার দাবি, ভারত নেপালের সার্বভৌমত্বের মধ্যে ঢুকে পড়েছে। এজন্য আমরা ভারতীয় চ্যানেল সম্প্রচার বন্ধ করে দিয়েছি। নেপালের তথ্য এবং প্রযুক্তি মন্ত্রী সেরধন রাই এটা কেবল অপারেট্রদের ব্যক্তিগত সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন। এই সিদ্ধান্তে সরকারের কোনো ঐক্যমত্য নেই বলেও তিনি জানিয়েছেন।

কিষাণগঞ্জ জেলা সীমান্ত এলাকায় টহলদারি এসএসবি জওয়ানদের আটক করে নেপালি বর্ডার গার্ড ফোর্স। পরে তাদের নেপালের আর্মড পুলিশ ফোর্স এপিএফ ক্যাম্পে রাখা হয়। প্রথমে এসএসবি মহানির্দেশক বি ডি শর্মাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল নেপালি সীমান্ত রক্ষী বাহিনী ২ জন এসএসবি জওয়ানকে আটক করেছে। যদিও দুপুর ১২ টায় বি ডি শর্মাকে উদ্ধৃত করেই এসএসবি’র টহলরত ১৩ জওয়ানকে আটক করার খবর নিশ্চিত করা হয়।

বিভিন্ন অনলাইন গণমধ্যমে প্রকাশ, ভারতীয় জওয়ানরা পাচারকারীদের ধাওয়া করতে গিয়ে ভুলবশত নেপালের ঝাপা এলাকায় ঢুকে পড়ে। নেপালি কর্তৃপক্ষ বিষয়টির সত্যাসত্য খতিয়ে দেখে অবশেষে দীর্ঘ ৬ ঘণ্টা পর তাদের ছেড়ে দিয়েছে।

সূত্রে প্রকাশ, এসএসবি জওয়ানদের আটক করার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে নেপালি দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। আজ দুপুরে ওই জওয়ানদের ভারতীয় দূতাবাসে হস্তান্তর করা হয়। এসএসবি’র আইজি (অপারেশন) দীপক কুমার ওই জওয়ানদের ছাড়া পাওয়ার খবর নিশ্চিত করেছেন।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৫

িমল্টসুিম বলেছেন: নেপালের কেবল অপারেটররা ৪২ টি ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করার ঘোষণা দিয়েছে। আর আমরা!!!!!!!!!????????

৩০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: কবি এখানেই নিরব

২| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৯

চাঁদগাজী বলেছেন:

নেপাল পিপীলিকা, উড়ছে

৩০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৫

আল-শাহ্‌রিয়ার বলেছেন: চিনা পাখনা!! কত দিন টিকে!! তাই না!!

৩| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩০

খোলা মনের কথা বলেছেন: ভাই চেপে যান আর বলেন না, রেন্ডিয়া ও তাদের বাঙ্গালী দালালরা শুনলে তাদের ভিতরে জ্বলে যাবে। এমনিতে একটু পোড়া পোড়া গন্ধ আগের মন্তব্যতে পাওয়া যাচ্ছে। সাবধান কোন ভাবে তাদের বিপক্ষে কথা বলা যাবে না :( :( :(

৩০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: কবি এখানেই নিরব

৪| ৩০ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৫৮

অগ্নিবীণা! বলেছেন: আর, আমরা আরও কিছু দিতে তৈরী!

৩০ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৪

আল-শাহ্‌রিয়ার বলেছেন: কবি এখানেই নিরব

৫| ০১ লা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:১৩

দায় সারা বলেছেন: চীন এই কারনে উন্নতি করছে। কারণ তারা সুযোগ খোজে কিভাবে এশিয়ায় ভারতের প্রভাব ক্ষুন্ন করা যায়। আর ভারত সেই সুযোগ এনে দিয়েছে। শুনেছি হিন্দরা নাকি ভাই ভাই ....................... দেখি কি হয়?

০১ লা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫০

আল-শাহ্‌রিয়ার বলেছেন: আর এস এস আর হিন্দু এক জিনিস নয় যেমনটা আইএস আর ইসলামও এক নয়। আর ভারতের কথা কি বলবো শুধু নিতেই পারে দিতে নয়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.