নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অব্যক্ত ধ্বনি

আল-শাহ্‌রিয়ার

গুরুত্বপূর্ণ ঘটনার ভেতরের কারণগুলো জানতে এবং বিশ্লেষণ করতে চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করতে পছন্দ করি। সামাজিক, রাজনৈতিক আর আন্তর্জাতিক বিষয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই ব্লগে পদচারনা।

আল-শাহ্‌রিয়ার › বিস্তারিত পোস্টঃ

আল-জাজিরা কি মত প্রকাশের স্বাধীনতা বিশ্বাস করে!!!!!

০৪ ঠা জুলাই, ২০১৭ দুপুর ১:৪৮

আজ আল-জাজিরার একটি ভিডিও দেখলাম যেখানে Title ছিল Demand Press Freedom !!!

অথচ মজার বিষয় হল তাদের ফেসবুক পেজে তাদের বিরুদ্ধে কিছু লিখলেই ব্যান হতে হয়!! তারা সিরিয়ায় সরকার বিরোধী সন্ত্রাসীদের কথিত মডারেট জিহাদি উপাধি দিয়েছিল অথচ এসব সন্ত্রাসীদের সাথে আইএসের তেমন কোন পার্থক্য নাই। এমন কি একই সন্ত্রাসীকে
আইএস ও আল-নুসরার পোশাকে দেখতে পাওয়া যায়। দেখা যায় এসব সন্ত্রাসীরাও সিরিয়ায় আইএস এর মতন অত্যাচার, নির্যাতন, খুন/হত্যা, ধর্ষণসহ সব ধরনের অপরাধের সাথে যুক্ত।

কিন্তু যখন এসব কথিত মোডারেট জিহাদিদের অপরাধের প্রমান আল-জাজিরার পোস্টগুলোতে ফেসবুক ইউজাররা দেওয়া শুরু করল তখন শুরু হল আল-জাজিরার ব্যান/ব্লক খেলা। অর্থাৎ তাদের বিরুদ্ধে কিছু বলা যাবে না যা আজ আরব দেশগুলো আল-জাজিরাকে বলছে !!!

তারা যদি বাক স্বাধীনতায় বিশ্বাস করে তবে কাউকে ব্লক করে দিত না বরং যুক্তিগুলো হয় মেনে নিত অথবা খন্ডন করত। অথচ এখন যখন কয়েকটি আরব দেশ আল-জাজিরা বন্ধের কথা বলছে তখন তারা নিজেদের মত প্রকাশের স্বাধীনতার দাবি করছে!!! ইহাকেই বলে হিপক্রেসি!!

যখন আরব আমিরাত তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তখনই তারা জঙ্গি সহযোগী হিসেবে আরব-আমিরাতের ভূমিকা প্রকাশ করতে শুরু করেছে। এর আগ পর্যন্ত কিন্তু আরব-আমিরাত তাদের কাছে ফেরেস্তা ছিল!!!

কাল ইয়েমেনে সৌদি আগ্রাসন নিয়েও তারা প্রতিবেদন করেছে যেখানে প্রথমবারের জন্য সৌদি আরবকে দায়ী করা হয়েছে হত্যাযজ্ঞের জন্য। অথচ এক সময় কাতারও ইয়েমেনে হামলা চালিয়েছে সৌদি জোটের পক্ষ হয়ে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০১৭ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: এটা কি গল্প? কবিতা? প্রবন্ধ?

০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৩:০৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: আপনার কাছে এমন মনে হবার কারন কি হতে পারে??

২| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৩

আমি চির-দুরন্ত বলেছেন: সরকার বিরোধী সন্ত্রাসীদের????? /:) /:) /:) সরকারের বিরোধিতা করলেই সন্ত্রাসী!!! সিরিয়ান আর্মির একটা বড় অংশ আছে তাদের সাথে ।

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ১০:৩৩

আল-শাহ্‌রিয়ার বলেছেন: যারা বিদেশ থেকে সন্ত্রাসী আমদানি করে অস্ত্র দিয়ে জনগনকে হত্যা করে তাদের সন্ত্রাসী ছাড়া আর কি বলা উচিৎ ?

৩| ০৪ ঠা জুলাই, ২০১৭ বিকাল ৫:৩৬

টারজান০০০০৭ বলেছেন: অবশ্যই করেনা ! আবাল শিয়াদের ক্রমাগত অপপ্রচার , অহেতুক প্রশ্ন কাহাতক আর সহ্য করা যায় ! অবশ্য , রেডিও তেহরানের মতন আন্তর্জাতিকমানের মিডিয়া এহনো হইতে পারিল না। আফসুস !

০৪ ঠা জুলাই, ২০১৭ রাত ১০:৩৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ঠিক আলজাজিরা যেমন তাদের বিরোধীদের মত সহ্য করতে পারে না তেমনি আরব দেশগুলোও এখন আলজাজিরা কে সহ্য করতে পারছে না সুতরাং আরব আমিরাত যদি সত্যি আল-জাজিরা সদর দপ্তরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় সেটা অবশ্যই আপনি সমর্থন করবেন ???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.