নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শাকরানের রাফখাতা

ছবিকর

Doctor, Photo-enthusiast, Movie-buff, Music-addict, Pluviophile, Poetry-lover, Cat-Person, Nyctophile, Traveloholic

ছবিকর › বিস্তারিত পোস্টঃ

পোস্ট ওয়ার্ল্ডকাপ মিসিং সিন্ড্রম

১৫ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

শেষ হয়ে গেল ফুটবল বিশ্বকাপ ২০১৪। সবাই দেখি এখন নতুন ডিজিজে ভুগছে। ডিজিজটার নাম, ‘পোস্ট ওয়ার্ল্ডকাপ মিসিং সিন্ড্রম।’



মিস করব বিশ্বকাপ।

বেশি মিস করব, সেহরির সময় একসাথে খেতে খেতে পরিবারের সবাই মিলে খেলা দেখা।

আর মিস করব, দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য ফুটবল বোদ্ধাদের।



ক্লাব ফুটবলের সাথে এই বিশ্বকাপ ফুটবলের পার্থক্যই হল, গোটা কয়েক মানুষের মাঝে এটা আবদ্ধ থাকে না। এই বিশ্বকাপ আব্বার-চাচার, ক্লাসের সবচেয়ে বইপড়ুয়া আঁতেল ছেলেটার কিংবা মেয়েটার, ঘরের কাজের ছেলে মামুনের, রিকশাওয়ালা রহমত চাচার, মাগুরার কৃষক আমজাদের। আমাদের এই দেশে মানুষের অভাব-অনটনের জীবনে বিনোদনের মাধ্যম এমনিতেই কম। তারপরও সার্বজনীন ও সর্বজনীনভাবে এমন উপলক্ষ খুব একটা আসেনা বললেই চলে।



এজন্য, যখন দেখি, আম্মাজান ইনজুরড নেইমারের কান্না দেখে বা শোয়েইনস্তেগারের চোখের নিচের রক্ত দেখে হা-হুতাশ করে, দোকানদার রাসেল ফুটবল বিশেষজ্ঞ হয়ে মেসির মাঝমাঠ থেকে দেয়া গোলের প্রশংসা করে, যে মেয়ে মেডিকেল লাইফে বই ছাড়া মাথা তুলে না, সে যখন সুয়ারেজের কামড় নিয়ে ক্ষেপে উঠে কিংবা অস্কারের পেনাল্টি হইসে নাকি হয়নাই এটা নিয়ে তর্কযুদ্ধ জুড়ে দেয়- তখন আমার খারাপ লাগেনা। উন্নাসিক অনেকেই হয়তো বিষয়টাকে এভাবে নেয়না। আমি নিজেও জানি, কাল থেকেই ইনারা আর খবর রাখবে না খেলাটার। টিভিতে খবরের মাঝে কাকে কোন ক্লাব কিনল, কে কোন ক্লাবে ট্রান্সফার হল এই খবর আসার সাথে সাথেই চ্যানেল চেঞ্জ করবে। কিন্তু, তবুও, এই কয়দিনের জন্য একটা খেলা পুরা ওয়ার্ল্ড এর আনাচে কানাচে ঘরে ঘরে ছাদে ছাদে চ্যানেলে চ্যানেলে চলে যায়, এটাই বা কম কি?



সাধেই কি এটাকে 'the greatest show on earth' বলে?

মিস করব বিশ্বকাপ।



পুনশ্চঃ এই পুরো ওয়ার্ল্ডকাপে খেলা দেখতে গিয়ে এই এক্সামের মাঝে টাইম বের করতে কী কষ্টটা যে পাইসি বলার মত না। গতকাল ফাইনাল খেলা হল। আর আজ সকালেই এক্সামটা শেষ হল। ভালো, এখন আঙ্গুল চুষ বসে বসে। :



ফেসবুক লিঙ্কঃ Click This Link

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.